অ্যান্ড্রয়েড ফোনের ডিলিট হয়ে যাওয়া ফোটো ও ভিডিও রিকভার 100%

Posted on

আগে যখন সাধারণ মানুষের হাতে ফিচার ফোন ছিল তখন তাদের কন্ট‍্যাক্ট নিয়ে যথেষ্ট চিন্তিত থাকতেন। কোনো ভাবেই যেন কন্ট‍্যাক্ট ডিলিট না হয়ে যায়। কিন্তু এখন মানুষের কাছে অ্যান্ড্রয়েড ফোন আছে এবং প্রত‍্যেকে তাদের সব ধরনের ডেটা নিয়েই সতর্ক থাকেন। এর মধ‍্যে কন্ট‍্যাক্ট, ম‍্যাসেজ ও হোয়াটস‌অ্যাপ ছাড়াও ফোটো ও ভিডিওও যথেষ্ট গুরুত্বপূর্ণ। সাধারণ মানুষ এখন অবশ্য কন্ট‍্যাক্ট ও হোয়াটস‌অ্যাপ নিয়ে বেশি চিন্তিত থাকেন না। কারণ এর ব‍্যাক‌আপ গুগলে থেকেই যায়। তবে ফোটো ও ভিডিও ডিলিট হয়ে গেলে সমস‍্যায় পড়তে হয়। অ্যান্ড্রয়েড ফোনে ফোটো ও ভিডিও ব‍্যাক‌আপের জন্য গুগল ফোটো অ্যাপের অপশন দেওয়া হলেও লোকজন এতে ব‍্যাক‌আপ করেন না কারণ এতে ইন্টারনেট যথেষ্ট পরিমাণে খরচ হয়। এমন অবস্থায় কোনো জরুরি ফোটো ডিলিট হলে অনেক সমস্যার সৃষ্টি হতে পারে।

তবে কিছু উপায় আছে যার মাধ্যমে ডিলিট হয়ে যাওয়া ফোটো রিকভার করা সম্ভব। আমরা অ্যান্ড্রয়েড ফোন থেকে ডিলিট হয়ে যাওয়া ফোটো রিকভার করার পদ্ধতি জানালাম।

 

সমাধান 1

অ্যান্ড্রয়েড ফোনের গ‍্যালারি বা গুগল ফোটো অ্যাপ থেকে ফোটো দেখা যায় এবং ডিলিট করা যায় এবং এখান থেকে ফোটো রিকভার করা খুব সহজ। গুগল ফোটো অ্যাপ থেকে ডিলিট করা ফোটো রিকভার করার জন্য
1. গুগল ফোটো অ্যাপ খুলুন।
2. বাঁদিকে ওপরে মেনু অপশন আছে এতে ক্লিক করূন।
3. একটু নিচে বিন আপশন দেখা যাবে এতে ক্লিক। সমস্ত ডিলিট ফোটো এখানে দেখা যাবে।
4. যেইসব ফোটো রিকভার করতে চান সেগুলি সিলেক্ট করে রিস্টোর করে দিন। ফোটো আপনার গ‍্যালারিতে ফিরে আসবে

 

সমাধান 2

যদি আপনি গুগল ফোটোর বদলে গ‍্যালারি থেকে ফোটো ডিলিট করে থাকেন এবং অনেক দিন হয়ে গিয়ে থাকে তবে সেই ফোটো রিকভারের পদ্ধতি আলাদা। এর জন্য থার্ড পার্টি অ্যাপের সাহায্য নিতে হবে। ডিলিট ফোটো রিকভারের জন্য ডিস্কডিগার ফোটো রিকভারি (DiskDigger Photo Recovery) যথেষ্ট উল্লেখযোগ্য একটি অ্যাপ এবং এর ব‍্যবহার অত‍্যন্ত সহজ। এই অ্যাপের মাধ্যমে ফোটো রিকভারের জন্য
1. সবার আগে নিচের লিঙ্ক থেকে পেইড আপ্পস টি নামিয়ে নিন।

DOWNLOAD অ্যাপ ইনস্টল করুন।

2. অ্যাপ ইনস্টল হয়ে গেলে সেটি ওপেন করুন।
3. এখানে দুটি অপশন পাওয়া যাবে। একটি রুট ফোনের জন্য এবং একটি আনরুট ফোনের জন্য। প্রথমেই আনরুট ফোনের অপশন দেখা যাবে এতে ক্লিক করুন।
4. ক্লিক করে স্ক‍্যান শুরু করলে অ্যাপটি ইমেজ ও মিডিয়া ফাইলের অনুমতি চাইবে। এটি অ্যালাউ করলে স্ক‍্যান শুরু হয়ে যাবে এবং ফোনের সমস্ত ডিলিট ফোটো স্ক্রিনে চলে আসবে।
5. এখান থেকে ফোটো সিলেক্ট করে মেমরি কার্ড বা ফোন মেমরিতে ট্রান্সফার করতে পারবেন।

 

কিভাবে ভিডিও রিকভার করবেন?
অ্যান্ড্রয়েড ফোনে ডিস্কডিগার ছাড়া মোবিসেভার অ্যাপের সাহায্য নিতে পারেন। এই অ্যাপটি ফোটোর সঙ্গে সঙ্গে ভিডিও রিকভার করতেও সক্ষম। ডিলিট ভিডিও রিকভারের জন্য এটি বেস্ট অ্যাপ। এর জন্য

1. নিচের লিঙ্ক থেকে এই আপ্পস টি নামান ।

 

EaseUS MobiSaver PRO অ্যাপ ডাউনলোড করুন।

2. এতে নিচের দিকে ফোটো ও ভিডিওর অপশন দেখা যাবে এর ওপর ক্লিক করুন। এরপর স্ক‍্যান শুরু হয়ে যাবে এবং সমস্ত ডেটা স্ক্রিনে চলে আসবে।
3. ডিলিট ফোটো সিলেক্ট করে রিকভার করে নিন।

যদি আপনি ফ‍্যাক্টরী ডেটা রিসেট বা মেমরি কার্ড ফরম্যাট করে থাকেন তবে এক্ষেত্রে রিকভার করতে সমস্যা হবে।

The post অ্যান্ড্রয়েড ফোনের ডিলিট হয়ে যাওয়া ফোটো ও ভিডিও রিকভার 100% appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *