আপনার রুটেড অথবা নন রুটেড ফোনে ৪জি চালান আগের চেয়ে দ্রুত গতিতে, pubg-free fire এর পিং এর সমাধান

Posted on

আমি আমার গ্রামীনফোন সিম দিয়ে দীর্ঘদিন পাবজি খেলি এবং একটা জিনিস খেয়াল করেছি আমি যেসময় LTE চালু করে খেলি অর্থাৎ ৪জি তে তখন আমার পিং ১০০ এর উপরে থাকে। এর কারণ ৪জি চালু হলেও নেটওয়ার্ক যদি দুর্বল হয়ে যায় তবে তা অটোমেটিক তার চেয়ে কম পাওয়ারফুল নেটওয়ার্ক বাছাই করে (৩জি)। ফলে নেটওয়ার্ক স্টেবল থাকে না এবং উঠানামা করে। তাই আমি সেটিং থেকে অনলি ৪জি এই অপশন টি চালু করে দেই এবং খেয়াল করি আমার পিং সবসময় স্ট্যাবল এবং ৮০ এর নিচে রয়েছে। এতে সুবিধা হল আপনি ব্রাউজিং, ডাউনলোডিং, গেইমিং এ পুরোপুরি ৪জি এর মজা পাবেন। অসুবিধা হল যদি আপনার ফোনে ৪জি ভয়েস সাপোর্ট না করে তবে এই অবস্থায় কোন কল আসবে না এবং কোথাও কল যাবে না। আরেকটি অসুবিধা হল এই অবস্থায় যদি আপনি ৪জি কাভারেজ এর বাইরে থাকেন তবে আপনাকে No Network দেখাবে। অর্থাৎ নিজে নিজে ৩জি অথবা ২জি তে নেটওয়ার্ক যাবে না। সোজা বাংলায় চালালে ৪জি নাহয় কিছু না। আজকে Only ৪G কিভাবে চালু করতে হয় দেখাব।

Tested Device

Device: Poco x3
Miui: 12 (eu)
Android: 10
Root: Yes

NON-ROOTED PHONE

প্রথমে ফোনের ডায়ালার এ যান এবং ডায়াল করুন *#*#৪৬৩৬#*#* আপনাকে কিছু করতে হবে না অটোমেটিক একটি পেইজে নিয়ে যাবে।
সেখানে আপনার সিম সিলেক্ট করুন। সিম ১ অথবা ২।
কিছুদূর নিচে গেলেই স্ক্রিনশটের মত দেখতে পাবেন এবং সেখানে অনেকরকম নেটওয়ার্ক সিলেক্ট করার অপশন আছে। আপনি শুধু LTE বাছাই করুন। এর অসুবিধা নিয়ে কি বলেছি তা মাথায় রেখে এটি চালু করবেন।
আবার আগের অবস্থায় ফিরে যেতে একই পদ্ধতি অবলম্বন করেন এবং LTE এর জায়গায় LTE/WCDMA অথবা আগে যা ছিল তা সিলেক্ট করেন।

ROOTED PHONE

এটি শুধুমাত্র MIUi ডিভাইস এ কাজ করবে
প্রথমে এখানে ক্লিক করে ফাইলটি ডাউনলোড করে নিন।
তারপর মেজিস্ক ম্যানেজার গিয়ে Install From Storage এ ক্লিক করেন এবং আপনার ডাউনলোড করা লোকেশন গিয়ে ফাইলটি সিলেক্ট করে দিন। ইনস্টল হয়ে গেলে ফোনটি একবার #reboot দিয়ে দিলেই কাজ শেষ।

### Reboot করা হয়ে গেলে সেটিং এ গিয়ে মোবাইল নেটওয়ার্ক এ যান এবং Preferred Network Type এ গিয়ে দেখুন আপনার কাজ হয়ে গেছে এবং অনেকগুলো অপশন চলে এসেছে সিলেক্ট করার জন্য। অনেক ফোনে Only LTE এই অপশন আগে থেকে থাকে কিন্তু এইটা সিলেক্ট করার পরও যদি ৩জি তে শিফট হয় তবে আপনাকে Non Rooted Method ইউস করার পরামর্শ রইল। এই মডিউল এ নেটওয়ার্ক এর ছোটখাট কিছু ইমপ্রুভমেন্ট হয় শুনেছিলাম কিন্তু কি তা ভুলে গেছি।

The post আপনার রুটেড অথবা নন রুটেড ফোনে ৪জি চালান আগের চেয়ে দ্রুত গতিতে, pubg-free fire এর পিং এর সমাধান appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *