আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই আল্লাহ তা’লার রহমতে ভালো আছেন।আজ আমি নিয়ে আসলাম আমার দেখা টপ- ৫ বাংলা ওয়েব সিরিজ। আশা করি আপনাদের ভালো লাগবে।তো শুরু করা যাক…

বিনোদন জগতে ওটিটি প্লাটফর্ম বা ওয়েব কন্টেন্ট এখন সিনেমাপ্রেমীদের কাছে অতি পরিচিত একটি নাম। ঠিক সিনেমাপ্রেমী নয়, এখন অনেকেই আছেন যারা নিজেদের সিরিজখোর হিসেবে দাবী করে। এসব ওটিটি প্লাটফর্মের কল্যাণে দর্শক নতুন এক বিনোদন মাধ্যম খুজে পেয়েছে যার নাম ওয়েব সিরিজ। পুরো পৃথিবীতে সবচেয়ে আলোরন সৃষ্টিকারী ওটিটি নেটফ্লিক্স থেকে শুরু করে লোকাল ওটিটি পর্যন্ত সকলেই মেতে আছে ওয়েব সিরিজের বানানোর প্রতিযোগীতায়। এরমাঝে আমাদের দেশের ও বাইরের দেশের কিছু ওটিটি প্লাটফর্মেও নির্মিত হচ্ছে বাংলাদেশী ওয়েব সিরিজ। দর্শকের মন ভরাতে অনেকে সফল হচ্ছে আবার অনেকে ব্যার্থ। এখন পর্যন্ত দেশীয় যতগুলি সিরিজ নির্মিত হয়েছে এবং যতগুলো দেখা সম্ভব হয়েছে তার মধ্যে এই ৫ টা সিরিজ আছে যেগুলো দেখে অন্তত তৃপ্তির ঢেকুর তুলেছি। এছাড়া বাকিগুলো দেখে শুধু মনে হয়েছে আমাদের দেশে ওটিটি প্লাটফর্ম বানানোর প্রতিযোগিতা শুরু হয়েছে ঠিকই কিন্তু কন্টেন্টের দিকে নজর দেওয়ার সময় পাচ্ছে না নির্মাতারা।
বিদেশী সিরিজ যেখানে ইন্টারন্যাশনাল মাঠে খেলছে সেখানে আমাদের দেশের কন্টেন্টের দৌড় এখনো সেভাবে দেশের গন্ডি পার হতে পারেনি। তবে এই ৫ টি কাজ দেখে অন্তত এটুকু বলা যায় যে আমাদের পটেনশিয়াল আছে এবং ওটিটিতে বাংলাদেশী কন্টেন্টের একটা উজ্জ্বল ভবিষ্যৎ দেখা যাচ্ছে।

কন্ট্রাক্টঃ
বর্তমানে সিনেমাপ্রেমী ও সাহিত্যপ্রেমীদের আকর্ষণের কেন্দ্রবিন্দু এই সিরিজ। মোহাম্মদ নাজিমুদ্দিনের উপন্যাস কন্ট্রাক্ট থেকে অনুপ্রাণিত হয়ে গত ১৮ তারিখ জি ফাইভে মুক্তি পেয়েছে তানিম নূর ও কৃষ্ণেন্দু চট্টপাধ্যায়ের পরিচালনায় কন্ট্রাক্ট। সিরিজটি মূখ্য চরিত্র গুলোতে অভিনয় করেছেন আরিফিন শুভ, চঞ্চল চৌধুরী, শ্যামল মাওলা, মিথিলা, জাকিয়া বারি মম, আয়েশা খান। গুটি কয়েক সাহিত্যপ্রেমীদের মন ভরাতে না পারলেও সিরিজটি ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে এর টেকনিক্যাল দিক ও অভিনয়ের জন্য।

তাকদিরঃ
এখন পর্যন্ত বাংলাদেশে নির্মিত একই সাথে আলোচিত এবং অসমালোচিত সিরিজ তাকদির। সৈয়দ আহমেদ শাওকির অসাধারণ নির্মান ও চঞ্চল চৌধুরী, সোহেল রানা, সানজিদা প্রীতি, মনোজ প্রামানিক সহ পার্শ্ববর্তী অভিনয়শিল্পীদের অনবদ্য অভিনয় হইচই প্লাটফর্মের এই সিরিজকে এক ধাপ উপরে নিয়ে গেছে। একজন ফ্রিজার ভ্যান চালক হঠাৎ একদিন তার ভ্যানে একটি লাশ আবিষ্কার করে। এরপর সেই লাশের সাথে সে কিভাবে ঝামেলায় জড়িয়ে যায় এবং কে আছে এই যড়যন্ত্রের পেছনে তা নিয়েই গড়ে উঠেছে তাকদিরের গল্প।

ঢাকা মেট্রোঃ
একজন সাকসেসফুল বিজনেসম্যান যে কিনা ঢাকা মেট্রোপলিটন সিটি থেকে বেড়িয়ে যাচ্ছে তার পারিবারিক ফ্রাস্ট্রেশনের কারনে। যাওয়ার পথে সে সম্মুখীন হয় বিভিন্ন পরিস্থিতির এবং বিভিন্ন মানুষের। সেল্ফ ডিস্কভারের পাশাপাশি প্রথমে দেখলে সিরিজটি রোড জনরা বলেই মনে হবে। কিন্তু পরবর্তীতে এটা ধীরে ধীরে সাসপেন্স ড্রামায় পরিনত হয়। হইচই এর প্রথম বাংলাদেশী এই সিরিজের পরিচালনায় ছিলেন অমিতাভ রেজা চৌধুরী এবং অভিনয় করেছেন নেভিল ফেরদৌস, শরিফুল ইসলাম, অপি করিম সহ আরো অনেকে।

মানি হানিঃ
নেটফ্লিক্সের মানি হেইস্টের মতো কাল্পনিক গল্প নয়। আমাদের দেশেই ঘটে যাওয়া কুষ্টিয়ার এক চাঞ্চল্যকর ব্যাংক ডাকাতির গল্প নিয়ে নির্মিত হয়েছে হইচই এর এই সিরিজ। সত্যঘটনার এই গল্পে কিছু রঙ ছিটিয়ে দারুন এক থ্রিলিং স্ক্রিনপ্লে আছে এই সিরিজে। সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছে তানিম নূর এবং কৃষ্ণেন্দু চট্টপাধ্যায় এবং প্রধান চরিত্র গুলিতে অভিনয় করেছে শ্যামল মাওলা, লুতফর রহমান জর্জ, মোস্তাফিজুর নূর ইমরান সহ আরো অনেকে। সিরিজটির দ্বিতীয় সিজন শীঘ্রই আসতে চলেছে।

আগষ্ট ১৪ঃ
২০১৩ সাথে আলোচিত সেই পুলিশ দম্পতি হত্যা ও তাদের সাইকো মেয়ে ঐশির গল্প থেকে অনুপ্রাণিত হয়ে পরিচালক শিহাব শাহিন নির্মান করেছেন আগষ্ট ১৪ সিরিজটি। বাস্তব এবং ফিকশন দুটো একসাথে করে একটি উপভোগ্য সিরিজ উপহার পেয়েছে দর্শক। মুক্তির পর সমালোচনার মুখে পড়লেও এই সিরিজটির জন্যেই বিঞ্জের মতো নতুন প্লাটফর্ম ও অনেক পরিচিতি লাভ করেছে। মূল চরিত্রে অভিনয় করে তাসনুভা তিশা তাক লাগিয়ে দিয়েছিলো এবং শিহাব শাহিন ও রোমান্টিক জনরার বাইরে এই সিরিজটি করে বেশ প্রশংসিত হন।

আশা করি আপনাদের সবার এগুলো ভালো লাগবে।আজকের মতো এতটুকু। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।খোদাহাফেজ।

The post আমার দেখা টপ-৫ বাংলা বাংলা ওয়েব সিরিজ appeared first on Trickbd.com.

Source: