আমি মো: ইয়াছির ২০১৫ সাল থেকে ট্রিকবিডির সাথে আছি এবং আপনাদের সাহায্য কামনা করছি, আপনাদের সাহায্য বাঁচাতে পারে একজনের জীবন।

Posted on


PERMISSION

আলহামদুলিল্লাহ, আজকে আমার মন খুবই ভাল। মনে হল ট্রিকবিডিতে এতদিনের Author হিসেবে আছি আজকের এই দিনটির জন্য। একটু ভয়ে ভয়ে ট্রিকবিডির সাপোর্ট টিম কে মেসেজ করি এই পোস্ট টি করা যাবে কিনা সেটি নিয়ে, যেহেতু Trickbd এই ধরনের আর্টিকেল শেয়ার করার Platform না তাই মনে মনে একটি চিন্তা ছিল হয়ত পারমিশন পাব না। কিন্তু সাপোর্ট থেকে যখন বলল আমি এই পোস্ট করতে পারব এবং সেই সাথে কিছু ইনফরমেশন ঠিক করে নিতে বলল এতে আমি পুরাই অবাক হয়ে যাই। জানি না এখান থেকে কি পরিমাণ সাহায্য পাব কিন্তু ট্রিকবিডির আজকে কথা কোনদিন ভুলব না আমি। ট্রিকবিডির প্রতি ভালবাসা অনেক বেড়ে গেল❤

  • নাম: নুরুল হাসনাত জিলান (২১)
  • বাবা: মনিরুল হক
  • SSC: কক্সবাজার বয়েস স্কুল (২০১৭ মর্নিং শিফট)
  • HSC: কক্সবাজার সিটি কলেজ
  • অনার্স: কক্সবাজার সরকারি কলেজ (গণিত)
  • Bkash:+8801624436205 (ফ্যামিলি)
  • যোগাযোগ:+8801815680459
  • Documents Link: Gdrive Link


দীর্ঘদিনের সমস্যা

আমার বন্ধু নুরুল হাসনাত জিলান দীর্ঘ ২-৩ বছর ধরে জটিল রোগে আক্রান্ত। HSC পরীক্ষার আগ থেকে এই সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছিল সে, আমরা বন্ধুরা সকলেই তা জানতাম কিন্তু সিরিয়াসভাবে কেউ চিন্তা করিনি। তার মূত্রতন্ত্রের মধ্যে সংক্রমন হয়েছিল এবং এর কারণে তাকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। HSC পরীক্ষা চলাকালীন সময়ে তাকে টয়লেটে ৬-৭ বার করে যেতে হত। অনেক কষ্টে কোনরকম সে HSC পরীক্ষা পাশ করে এবং এর মধ্যে তার হালকা হালকা ট্রিটমেন্ট চলছিল। HSC এর পরে সে কক্সবাজার সরকারি কলেজে অনার্স এ ভর্তি হয় (MATHMATICS)।


আর্থিক অবস্থা

তারা দীর্ঘদিন ভাড়া বাসায় থাকত কিন্তু তার বাবার একটি ছোট চাকরির দীর্ঘ ১০-২০ বছরের জমানো টাকায় তার বাবা একটি বাড়ি তৈরি করে এবং এতে অনেক খরচ হয়। বাড়ি বানানোর কিছুদিন পর তারা জানতে পারে তার বাবার ফুসফুসে ক্যান্সার এবং এতে ট্রিটমেন্ট এর জন্য অনেক খরচ হবে। প্রতি মাসে কেমোথেরাপি এবং অন্য চিকিৎসার জন্য তাদের খরচ হয় ৫০-৬০ হাজার টাকা। এতদিন কেমোথেরাপি দিয়ে আসতে পারলেও কোনরকম, গত জুন মাস থেকে আর সম্ভব হয়ে উঠেনি তার বাবার পক্ষে। তিনি আমাকে বলেছিলেন ” আমার পক্ষে আর চিকিৎসা করা সম্ভব হচ্ছে না আল্লাহ যদি ভাল করে দেয় , তবে আমি ভাল হয়ে যাব”।

সংসারের খরচ, চিকিৎসা এইসব মিলিয়ে তাদের গত ১-২ বছর খুব কষ্টে কাটাতে হয়েছে এর মধ্যে মানসিক যন্ত্রণা হচ্ছে সবচেয়ে ভয়ঙ্কর। টাকা – পয়সা না থাকলে বাড়িতে ২৪ ঘণ্টা অশান্তি থাকবে এটি স্বাভাবিক। এই সব নিয়ে টেনশন করতে করতে গত মে মাসে (২০২১) নুরুল হাসনাত জিলান ব্রেইন স্ট্রোক করে এবং এটি জানতে পেরে খুবই খারাপ লাগে আমাদের। এতদিন HSC, ভর্তি পরীক্ষা এইসব কারণে কেউ কারো সাথে তেমন ব্যাক্তিগত যোগাযোগ রাখতে পারেনি, এর মধ্যে করুনা মহামারীতে তা আরো কমে গিয়েছে। দীর্ঘদিন মূত্রতন্ত্রের চিকিৎসা না করায় এবং মানসিক ভাবে টেনশন করতে করতে ব্রেইন স্ট্রোক এর মত সমস্যার সম্মুখীন হতে হয় তাকে। ওষুধের সাইড এফেক্ট, পারিবারিক অশান্তি, ব্রেইন স্ট্রোক এই সবকিছু মিলিয়ে এখন তার ব্রেইনে নতুন সমস্যার জন্ম নেয়। তার ব্রেইনে হরমোন জনিত সমস্যাসহ আরো নানান সমস্যা দেখা দেয় যার চিকিৎসা যত দ্রুত সম্ভব করা দরকার নাহয় সেটি পরবর্তীতে আরো ভয়ানক হতে পরে।কিন্তু তার পরিবারের পক্ষে তার চিকিৎসা করা কোনভাবেই সম্ভব না। তাই ভাবলাম আমরা সকল বন্ধুরা মিলে তার সাহায্যে এগিয়ে আসি।

এই করুনা মহামারীতে সকলেরই কমবেশি সমস্যা আছে তারপরেও আমাদের যতটুকু সম্ভব তার সাহায্যে এগিয়ে আসা উচিত। আপনাদের যদি পরিচিত কোন NGO বা কোন সংস্থা জানা থেকে যারা এই রকম পরিস্থিতে সাহায্য করে তবে জানাতে পারেন।
{তার এই পর্যন্ত চিকিৎসার কাগজপত্রের ইম্পর্টেন্ট কিছু পিকচার PDF আকারে আপলোড দিয়েছি কারো দেখতে ইচ্ছে করলে দেখে নিতে পারেন।}

The post আমি মো: ইয়াছির ২০১৫ সাল থেকে ট্রিকবিডির সাথে আছি এবং আপনাদের সাহায্য কামনা করছি, আপনাদের সাহায্য বাঁচাতে পারে একজনের জীবন। appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *