আশি দিনে বিশ্ব ভ্রমণ বই Pdf download | রাউন্ড দ্যা ওয়াল্ড ইন এইটি ডেইজ – জুল ভার্ন 

Posted on

রাউন্ড দ্যা ওয়াল্ড ইন এইটি ডেইজ / আশি দিনে বিশ্ব ভ্রমন বই রিভিউঃ

বিদেশী লেখক জুল ভার্নের লেখা বইগুলোর মধ্যে রাউন্ড দ্যা ওয়াল্ড ইন এইটি ডেইজ / আশি দিনে বিশ্ব ভ্রমন বইটি খুবই জনপ্রিয়।

ফিলিয়াস ফগ একজন ধনী মানুষ, লন্ডনের গ্যার্ডেনস এলাকার স্যাভাইল রোড সাত নম্বর বাড়িতে তিনি বাস করেন। ফিলিয়াস ফগ লন্ডনের রিফর্ম ক্লাবের একজন সদস্য তিনি। তিনি প্রতিদিন সকল কাজ রুটিন অনুযায়ী করেন, সময়ের বিন্দুমাত্র অবহেলা করেননা।
তিনি প্রতিদিন নিয়ম করে প্যারিসের এক সরাইখানায় বন্ধুদর সাথে আড্ডা দেন। এভাবে ভালোই চলছিলো সবকিছু।

ফিলিয়াস ফগ একদিন বন্ধুদের সঙ্গে গল্প করার সময় পত্রিকার একটা রিপোর্ট নিয়ে আলোচনা করছিলো। সেই আলোচনা নিয়ে খুব তর্ক বিতর্কিত হয় বন্ধুদের সাথে। ফিলিয়াস চিন্তা ভাবনা না করেই বলে বসে, সে সারা পৃথিবী আশি দিনের মধ্যে ঘুরে আসতে পারবে। বন্ধুরাও সাথে সাথে বাজি ধরে বসলো। কারন তার বন্ধুদের দৃঢ় বিশ্বাস আশি দিনের মধ্যে পৃথিবী ঘুরে আসাটা অসম্ভব। ফিলিয়াস যদি ৮০ দিনের মধ্যে পৃথিবী এক চক্কর দিয়ে আসতে পারে তাহলে বন্ধুরা মিলে তাকে দুই হাজার ডলার দেবে।

ফিলিয়াসের ফগ এর জেদ চেপে গেলো। আগপিছু না ভেবে চাকরকে নিয়ে পরদিনই যাত্রা শুরু করলেন তিনি। কখনো বেলুনে কখনো জাহাজে, কখনো হাতির পিঠে কখনো বা পায়ে হেঁটে তিনি একসময় ভারতে পৌছান। সেখানে এক অসহায় মেয়েকে মৃত্যুর হাত থেকে বাঁচান। এদিকে ফিলিয়াসকে ব্যাংক ডাকাত ভেবে তাদের পিছু নেয় এক পুলিশ অফিসার। এক মুহূর্তও দেরি না করে তারা মেয়েটিকে সঙ্গে নিয়েই একে একে অতিক্রম করে, মহাসাগর, নিউ ইয়র্ক শহর, শিকাগো, লিভারপুল, আটলান্টিক মহাসাগর, আয়ারল্যান্ড।

এর মাঝে আমেরিকায় ডাকাতরা তাদের ওপর ট্রেনে হামলা চালায়, কোনো মতো সে ওই ডাকাতদের হাত থেকে মুক্তি পায় ফিলিয়াস ফগ। সেখান থেকে নিজের শহরে ফিরে যাবার প্রস্তুতি নেয়। ফিলিয়াস ফগ কি পারবে তার গন্তব্য এ পৌছাতে? পারবে কি বুন্ধদের কাছ থেকে বাজির দুই হাজার ডলার নিজের করে নিতে?  সবকিছু জানতে হলে পড়তে হবে বইটি।

বইয়ের নামঃ রাউন্ড দ্যা ওয়াল্ড ইন এইটি ডেইজ / আশি দিনে বিশ্ব ভ্রমন
বইয়ের লেখকঃ জুল ভার্ন
অনুবাদকঃ মোহাম্মদ নাসির আলী
পৃষ্ঠা সংখ্যাঃ ৬৫ টি।
বইয়ের ধরনঃ ভ্রমন বিষয়ক বই
পিডিএফ সাইজঃ ২১ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ Read Online / Download

আরো পড়ুনঃ ?

১। এ টাইম টু ডাই PDF Doenload by উইলবার স্মিথ | A Time To Die
২। ফারাও : প্রাচীন মিশরের কাহিনি PDF Download by উইলবার স্মিথ

৩। খোয়াবনামা PDF Download (বেস্টসেলার বই) by আখতারুজ্জামান ইলিয়াস

The post আশি দিনে বিশ্ব ভ্রমণ বই Pdf download | রাউন্ড দ্যা ওয়াল্ড ইন এইটি ডেইজ – জুল ভার্ন  appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *