ইউটিউব এর চ্যানেল কি অটোমেটিক মনিটাইজ হচ্ছে ? ইউটিউব এর মনিটাইজ না হওয়া চ্যানেলে এড‌ কেন আসছে ? এতে মনিটাইজ চ্যানেলের কি কি ক্ষতি হবে ?

Posted on

আসসালামুয়ালাইকুম,

ট্রিকবিডি তে আপনাকে স্বাগতম । আজকের এই পোস্টে আমি লিখতে যাচ্ছি যে কেন আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজ না হওয়া সত্ত্বেও এড শো করছে এবং এতে মনিটাইজ হওয়ার চ্যানেলের কি কি ক্ষতি হবে । এই অ্যাড এর মাধ্যমে আপনি কি কোন ইনকাম করতে পারবেন ? তবে আপনার জন্য আছে একটি ভালো খবর এবং একটি খারাপ খবর । সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ রইল । ইউটিউবে মনিটাইজ হওয়ার জন্য লাগে ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম ।

মূলত ইউটিউব এড এর মাধ্যমে ( মনিটাইজ হওয়া চ্যানেল ) আয় করে থাকে । কোম্পানি গুগলকে তাদের বিজ্ঞাপন প্রচার করার জন্য টাকা দিয়ে থাকে । এরমধ্যে ৪৫% গুগোল নিজে রেখে দেয় এবং বাকি ৫৫% যার চ্যানেল সেই চ্যানেলের একাউন্টে চলে যায় । তো এখন এখানে গুগোল প্রায় সব ভিডিওতে এড শো করতেছে সেটা হোক মনিটাইজ চ্যানেল মনিটাইজ নয় এমন চ্যানেল অনেকে মনে করতে পারেন যে ভাই  আমার চ্যানেলটি তাহলে কি অটোমেটিক মনিটাইজ হয়ে গেল ? তাহলে এখন বলছি খবর দুটি কি কি ?

০১. আপনার ভিডিওতে এড শো করবে মনিটাইজ না হলেও । (ভালো খবর )

০২. আপনি সেই এড এর মাধ্যমে কোন টাকাই পাবেন না ।( খারাপ খবর )

আমি আগেই বলেছি যে কোম্পানি তার বিজ্ঞাপনের জন্য যেই টাকাটি দিয়ে থাকে গুগলকে , সেটির ৪৫% গুগোল নিজে রেখে দেয় এবং বাকি ৫৫% চ্যানেলকে দেয় । কিন্তু এখানে মনিটাইজ না হওয়া চ্যানেলে এড শো করলে গুগল সম্পূর্ণ টাকা নিজের পকেটে ঢুকিয়ে নেবে ।

এটি ইউটিউব এর একটি বড় আপডেট । যেটা জানুয়ারী মাসে আমেরিকা তে চালু হয়েছে এবং বছরের মাঝখানে মানে এই সময় টার মধ্যে অন্যান্য সব দেশে কার্যকর হবে এটা বলা ছিল । তো কার্যকর হয়ে গেছে । এখন যাদের চ্যানেল মনিটাইজ হয়ে গেছে তাদের কি কি ক্ষতি হবে প্রথমটা এখানে যে তাদের ইনকাম অনেকটা কমে যাবে কারণ তাদের ভিডিওতে দেখানোর মত আর এত বেশি এড থাকবে না । যত বেশি অ্যাড তত তার ইনকাম বেশি হবে যেহেতু এড কমে যাবে‌ তাই তার ইনকামটা অনেকাংশে কমে যাবে । পোস্টটি ভাল লাগলে একটি লাইক দিন পোস্টটি শেয়ার করুন । এই বড়োসড়ো আপডেট সম্পর্কে আপনার মতামত কমেন্ট বক্সে জানান ।

আমি আমার চ্যানেলে মোবাইলের রিলেটেড বিভিন্ন প্রকার টিপস এবং ট্রিকস দিয়ে থাকে তো আপনি চাইলে আমার চ্যানেল সাবস্ক্রাইব করতে পারেন আমার চ্যানেলে ভিজিট করতে  ক্লিক করুন এখানে

The post ইউটিউব এর চ্যানেল কি অটোমেটিক মনিটাইজ হচ্ছে ? ইউটিউব এর মনিটাইজ না হওয়া চ্যানেলে এড‌ কেন আসছে ? এতে মনিটাইজ চ্যানেলের কি কি ক্ষতি হবে ? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *