ইউটিউব চ্যানেলের জন্য কভার বা ব্যানার ফটো বা চ্যানেল আর্ট কিভাবে আপলোড করবেন (মোবাইল দিয়ে ) দেখে নিন এই পোস্টে ।

Posted on

আসসালামুয়ালাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু ,

আশা করি সবাই ভাল আছেন । তো চলে আসলাম একটি নতুন পোস্ট নিয়ে ট্রিকবিডি তে । আজকের এই পোস্টটিতে আমি দেখাবো যে কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেলের কভার বা ব্যানার বা চ্যানেল আর্ট যেটাকে বলা হয় সেটা আপলোড করতে পারবেন এটি মোবাইল দিয়ে আমি দেখাবো । তো সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ রইল ।

শুরুতেই একটি কভার রেডি করে রাখবেন বা যেই ছবিটি আপনি আপলোড করতে চান সেটি তৈরি করে রাখবেন ।

আপনার মোবাইলের ব্রাউজার এ যান । সেখানে গিয়ে আপনাকে লিখতে হবে studio.youtube.com লিখে সার্চ করুন কোনো ফাঁকা রাখা যাবে না । যদি সাইন ইন করা না থাকে তাহলে সাইন ইন করে নেবেন ‌।

 

এরপর যদি বা দিকে দেখেন তাহলে অনেকগুলো অপশন পাবেন এখানে একটি অপশন দেখতে পারবেন এরকম customizetion নামে সেটা দিয়ে চলে যাবেন ।

এরপর এখানে অপশন পাবেন branding সেটা তে আপনাকে ক্লিক করতে হবে‌।

সেখানে আপলোড পাবেন । এখানে আপলোড এ ক্লিক করে আপনি যে‌ ছবিটি কভার হিসেবে রাখতে চান সেটা সিলেক্ট করে দেখবেন যে এটা কি ঠিকমত বসেছে কিনা । ঠিকমতো বসে গেলে done ক্লিক করুন ক্লিক করার পর পাবলিশ এ ক্লিক করুন । তারপর কিছুক্ষণের মধ্যেই আপনার কভার ফটো বা ব্যানার আপলোড হয়ে যাবে ।

 

এরপর আপনার চ্যানেলে গিয়ে চেক করুন দেখবেন আপলোড হয়ে গেছে । এতক্ষণ ধৈর্য সহকারে পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ ।

পোস্টটি বুঝতে কোন অসুবিধা হলে আমার ভিডিওটি দেখতে পারেন : video

আমার চ্যানেলে পাবেন আপনি এরকম অনেক টিউটোরিয়াল এবং মোবাইলের রিলেটেড বিভিন্ন প্রকার টিপস এবং ট্রিকস তো আপনি চাইলে আমার চ্যানেল সাবস্ক্রাইব করতে পারেন : Subscribe

আমার আরো পোষ্ট দেখতে : Click

পোস্টটি ভাল লাগলে লাইক কমেন্ট এবং শেয়ার করুন ।

ট্রিকবিডি এর সাথেই থাকুন ।

ধন্যবাদ

The post ইউটিউব চ্যানেলের জন্য কভার বা ব্যানার ফটো বা চ্যানেল আর্ট কিভাবে আপলোড করবেন (মোবাইল দিয়ে ) দেখে নিন এই পোস্টে । appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *