ইউটিউব থেকে টাকা ইনকাম করার সঠিক গাইড 2021

Posted on

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ট্রিকবিডির বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন। আজকে আমরা ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করতে হয়? ইউটিউব থেকে কিভাবে টাকা হাতে পর্যন্ত পৌঁছায়? এই বিষয়বস্তু গুলো নিয়েই আলোচনা করবো বিস্তারিত। যারা এই বিষয়ে একেবারেই নতুন তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

দয়া করে যারা এই বিষয়ে জানে তারা বাজে কমেন্ট করবেন না। শুধুমাত্র যারা এই বিষয়ে নতুন এবং জানার আগ্রহ রয়েছে তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। অনেকের ভিতর একটি ভুল ধারণা রয়েছে, যে অনেকেই মনে করে ইউটিউব থেকে ভিডিও আপলোড করলেই ইউটিউব টাকা দেয়। অনেকেই আবার মনে করে ইউটিউব থেকে বিকাশে বা নগদে টাকা উঠানো যায়।

আদবে এই বিষয়গুলো কতটা সত্য এই বিষয়বস্তুগুলো নিয়ে আপনি যদি চিন্তিত থাকেন? তাহলে আমাদের আজকের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন! আশা করি এই প্রশ্ন উত্তর সহ বিস্তারিত জানতে পারবেন এই আর্টিকেলে। সময় নষ্ট না করে চলুন এখনই এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত জেনে নিন। অনলাইনে বিভিন্ন পদ্ধতিতে টাকা ইনকাম করা গেলেও, অনলাইনে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম হলো ইউটিউব।

ইউটিউব আসলে কি?

ইউটিউবঃ ইউটিউব গুগলের একটি নিজস্ব প্রোডাক্ট। ইউটিউব 2005 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, কয়েক বছরের ভিতর গুগলের কাছে ইউটিউব বিকৃত হয়ে যায় অর্থাৎ গুগোল ইউটিউব কে ক্রয় করে নেয়। ইউটিউবে বিভিন্ন ধরনের বা ক্যাটাগরির ভিডিও রয়েছে। আপনার ইচ্ছা অনিচ্ছাকৃত প্রায় সকল ভিডিও আপনারা ইউটিউবে পেয়ে যাবেন। যে কেউ চাইলে ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও সহজে আপলোড করতে পারে যেকোনো সময়।

প্রতিদিন প্রায় বিলিয়ন বিলিয়ন ভিডিও ইউটিউবে আপলোড করা হয়। এমনকি ইউটিউব এর ইউজার সংখ্যা বিলিয়ন বিলিয়ন। প্রতিনিয়তঃ ইউটিউব এর জনসংখ্যা বৃদ্ধি পেতেই আছে। এমনকি সম্পূর্ণ ফ্রিতে আপনারাও চাইলে ইউটিউবে ভিডিও আপলোড করতে পারবেন। সম্পূর্ণ ফ্রিতে ইউটিউব প্রতিষ্ঠান তার থেকে টাকা ইনকাম করার সুযোগ দিয়ে থাকছে। অনলাইনে যারা টাকা ইনকাম করতে আগ্রহী তারা বেশির ভাগ লোক ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পছন্দ করে।

ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়?

ইউটিউব থেকে ইনকামঃ এখন আপনি যদি ইউটিউব থেকে টাকা আরন মানি ইনকাম করতে চান তাহলে, প্রথমেই আপনাকে ইউটিউবে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে। আর টাকা ইনকাম করার জন্য অবশ্যই একটি চ্যানেল তৈরি করতে হবে প্রথমেই। ধরুন আপনি ইউটিউবে টাকা ইনকাম করার জন্য একটি চ্যানেল তৈরি করেছেন। এখন আপনি কিন্তু চাইলে আপনার ওই চ্যানেলে ভিডিও আপলোড করতে পারবেন।

তবে এটা ভাববেন না যে আপনি ইউটিউবে ভিডিও আপলোড করলেই ইউটিউব আপনাকে টাকা দিবে। অনেকের মধ্যে এই ভুল ধারণা টি পাওয়া যাচ্ছে যারা এ বিষয়ে একেবারেই নতুন। যাইহোক ইউটিউব থেকে আপনি যদি টাকা ইনকাম শুরু করতে চান তাহলে, ইউটিউবে একটি চ্যানেল তৈরি করে সেখানে আপনাকে প্রতিনিয়ত ভিডিও আপলোড করতে হবে। এবং ভিডিওর কন্টেন কোয়ালিটি অবশ্যই ইউটিউব এর নিয়ম নীতির মধ্যে যেন হয়।

কেননা ইউটিউব এর নিয়ম নীতি অমান্য করে কাজ করলে ইউটিউব আপনাকে টাকা দিতে চাইবে না। তাই অবশ্যই ইউটিউবে আপনাকে ভিডিও আপলোড করতে হবে তাদের নিয়ম নীতি অনুযায়ী। এখন হয়তবা অনেকের ভেতরে প্রশ্ন আসতে পারে যে, ইউটিউব থেকে আমি কখন টাকা ইনকাম শুরু করতে পারব? সাধারণত এই প্রশ্নটি যদি আপনার থেকে থাকে তাহলে তার উত্তরে আমি যেটা বলব, সেটা হলো যে

ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য বেশ কিছু শর্ত আপনাকে পূরণ করতে হবে। তাদের ইউটিউব এর শর্তগুলো আপনি যদি পূরণ করতে পারেন তাহলে, ইউটিউব থেকে আপনারা টাকা ইনকাম শুরু করতে পারবেন। সাধারণত ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য ইউটিউব চ্যানেল মনিটাইজেশন অন করতে হয়। অর্থাৎ আপনি যদি আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন অন করতে পারেন তাহলে, ইউটিউব থেকে আপনি টাকা ইনকাম শুরু করতে পারবেন।

ইউটিউব মনিটাইজেশন অন করে ইনকাম?

ইনকামঃ ?ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য আপনার চ্যানেল টি মনিটাইজেশন করতে হবে। এখন আপনার চ্যানেল টি মনিটাইজেশন করার জন্য ইউটিউব এর বেশ কিছু শর্ত রয়েছে। তাদের এই শর্তগুলো আপনি যদি পূরণ করতে পারেন তাহলে মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারেন। ইউটিউব যদি আপনার আবেদন একসেপ্ট করে তাহলে আপনার চ্যানেল মনিটাইজেশন অন হয়ে যাবে। আর আপনি ইউটিউব থেকে ইনকাম শুরু করতে পারবেন।

ইউটিউব থেকে মনিটাইজেশন এর জন্য শর্তঃ ১ এক নম্বরে আপনার একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে যেখানে অনেক ভিডিও রয়েছে। ২ ভিডিও সম্পূর্ণ নিজের হতে হবে কপি পেস্ট অথবা অন্য কারোর কনটেন্ট আপলোড করা যাবে না নিজের চ্যানেলে। ৩ কোন প্রকার কপিরাইট ক্লেইম অথবা কপিরাইট স্ট্রাইক আপনার চ্যানেল থাকা যাবে না। ৪ আপনার ইউটিউব চ্যানেলে কমপক্ষে 12 মাসের ভিতরে 4000 ঘন্টা ওয়াচ টাইম হতে হবে।

৫ আর তাছাড়া আপনার ইউটিউব চ্যানেল 12 মাসের ভিতরে 1000 সাবস্ক্রাইব আসতে হবে। আপনি যদি এই শর্তগুলো পূরণ করতে পারেন তাহলে, আপনি ইউটিউব এর কাছে মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারেন। যখন আপনার শর্তগুলো পূরণ হয়ে যাবে তখন, চাইলেই কিন্তু আপনারা মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারেন। আপনার ইউটিউব চ্যানেলের মনিটাইজেশন অন হয়ে গেলেই, ইউটিউব থেকে আপনারা টাকা ইনকাম শুরু করতে পারবেন।

ইউটিউব থেকে আসলে কিভাবে টাকা উত্তোলন করতে হয়?

ইউটিউব থেকে টাকা উত্তোলনঃ অনেকের ভিতর একটি ভুল ধারণা রয়েছে, সেটা হলো যে ইউটিউবে কি বিকাশ অথবা নগদ একাউন্টে টাকা উত্তোলন করা যায়? আদবে ও আপনারা হয়তো জানেন ইউটিউব বাংলাদেশী কোন প্রতিষ্ঠান না। আর এই বিকাশ নগদ রকেট ইত্যাদি একাউন্ট বাংলাদেশি। ইউটিউব যেহেতু আমেরিকান তাই এগুলো সাপোর্ট করে না। কিন্তু আপনারা ইউটিউব থেকে সরাসরি যেকোনো দেশের ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।

ইউটিউব থেকে যেকোনো দেশের ব্যাংক একাউন্ট একসেপ্ট করে, টাকা উত্তোলন করার জন্য। আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট যোগ হয়ে গেলে ইউটিউব থেকে আপনারা উত্তোলন করে নিতে পারবেন টাকা। সাধারণত ইউটিউব থেকে টাকা উত্তোলন করার জন্য আপনার ইউটিউব চ্যানেলের, টাকার পরিবর্তে কমপক্ষে 100 ডলার থাকতে হবে। অর্থাৎ আপনার ইউটিউব চ্যানেলের 100 ডলার জমা হলেই, আপনারা টাকা উত্তোলন করে নিতে পারবেন সহজেই।

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা?

প্রিয় বন্ধুরা আজকে আমরা, ইউটিউব থেকে টাকা কিভাবে ইনকাম করা যায়? কিভাবে ইউটিউবে টাকা উত্তোলন করতে হয় এই বিষয় নিয়ে আলোচনা করেছি। যদিও এই বিষয়বস্তুগুলো নিয়ে বেশিরভাগ লোকই জানে। কিন্তু কিছু বিগেনার লোক রয়েছে যারা এই বিষয় সর্ম্পকে, সঠিক তথ্য জানেনা। শুধুমাত্র তাদের জন্যই আমাদের আজকের এই আর্টিকেলটি তৈরি করা হয়েছে।

তাই আবারও বলছি দয়া করে কেউ খারাপ কোন মন্তব্য করবেন না। যারা এই বিষয় সর্ম্পকে এক্সপার্ট দয়া করে খারাপ মন্তব্য করা থেকে বিরত থাকুন। শুধুমাত্র যারা নতুন তাদের জন্য এই পোস্টটি তৈরি করা হয়েছে। আর্টিকেল সম্পর্কিত যদি কোন প্রশ্ন অথবা মতামত থাকে কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই লাইক দিয়ে উৎসাহ বাড়িয়ে দিন। ভাল থাকুন সুস্থ থাকুন। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

The post ইউটিউব থেকে টাকা ইনকাম করার সঠিক গাইড 2021 appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.