ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায়?

Posted on

ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায়?

বিভিন্ন প্রয়োজনে অপ্রয়োজনে আমাদের অনেক সময় ভিডিও ডাউনলোড করার প্রয়োজন হয় ইউটিউব এর। কিন্তু আমরা অনেকেই ভিডিও ডাউনলোড করার সরাসরি ভালো কোন মাধ্যমে খুঁজে পায় না।

তবে আজকের এই আর্টিকেলের আমরা ভিডিও ডাউনলোড করার কয়েকটি উপায় নিয়ে আলোচনা করব। যেখান থেকে আপনারা খুব সহজে ভিডিও ডাউনলোড করে নিতে সক্ষম হবেন। বন্ধুরা যদি হাতে একটু সময় থাকে তাহলে মন দিয়ে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়বেন।

আপনি যদি সত্যিই ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় সম্পর্কে জানতে আগ্রহী হন তাহলে। আজকের আর্টিকেলটি আপনি জীবনে অনেক বেশি উপযোগী হবে বলে মনে করি। কথা না বাড়িয়ে চলুন এখন আমরা ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করি।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায়?

মূলত আপনি ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। যেকোনো ধরনের ভিডিও ডাউনলোড করা সম্ভব। আর অনেকেই ওয়েবসাইট দিয়ে যেকোনো ধরনের ভিডিও খুব সহজে ডাউনলোড করতে সক্ষম হয়।

তাই আমরা ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য কয়েকটি ওয়েবসাইট নিয়ে কথা বলবো। যেগুলোর সাহায্যে আপনি আমি খুব সহজে যেকোনো ধরনের কিংবা ইউটিউব ভিডিও ডাউনলোড করতে সক্ষম হব। ইউটিউব ভিডিও ডাউনলোড করার কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট সম্পর্কে চলুন এখন আমরা জানার চেষ্টা করি।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য জনপ্রিয় কয়েকটি ওয়েবসাইট (Youtube Video Download from Website)

এই ওয়েবসাইট দিয়ে ও আপনার ইউটিউব এর ভিডিও ডাউনলোড করতে পারবেনঃ১. en.savefrom.net

*এটিও ইউটিউব এর ভিডিও ডাউনলোড করার জন্য জনপ্রিয় একটি ওয়েবসাইটঃ ২. yt1s.com

*আপনারা চাইলেই এই ওয়েবসাইট দিয়ে ইউটিউব এর ভিডিও ডাউনলোড করতে সক্ষম হবেনঃ loader.to

*ইউটিউব এর ভিডিও ডাউনলোড করার জন্য এটি ভালো একটি ওয়েবসাইটঃ 9convert.com

ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য Original Vidmate Apps এর মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড করা সম্ভব?

হ্যাঁ বন্ধুরা অনেকেই ইউটিউব এর ভিডিও ডাউনলোড করার জন্য বিভিন্ন ধরনের অ্যাপ খুঁজে থাকেন। কারণ অ্যাপ ব্যবহার করে খুব সহজে ইউটিউব ভিডিও ডাউনলোড করা সম্ভব। তো বন্ধুরা vidmate app দিয়ে ইউটিউব সহ যেকোনো ধরনের ভিডিও ডাউনলোড করা সম্ভব। তাই এখন চলুন এই ভিডমেট অ্যাপ্লিকেশন কিভাবে ডাউনলোড করবেন এই সম্পর্কে জানার চেষ্টা করি।

ইউটিউব এর ভিডিও ডাউনলোড করার জন্য প্রথমতঃ যদি আপনি জনপ্রিয় এপস Vidmate দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান ৷ তাহলে সবার আগে আপনাকে এই এপস কে ডাইনলোড করতে হবে। সেজন্য প্রথমে আপনি আপনার ফোন এর ডাটা কানেকশন টি চালু করবেন।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্যঃ এরপর এখানে ক্লিক করতে হবে। মনে রাখবেন আপনি যদি অরজিনাল ভিডমেট অ্যাপস ডাউনলোড করতে চান ৷ তাহলে অবশ্যই আপনাকে আমার দেওয়া লিংক থেকে Vidmate Download করতে হবে।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্যঃ তো যখন আপনি আমার দেওয়া লিংকে ক্লিক করবেন। তখন আপনি সরাসরি একটি ওয়েবসাইটে চলে যাবেন ৷ এরপর আপনি একটু নিচের দিকে আরও একটা অপশন দেখতে পারবেন। যেখানে লেখা থাকবে “Official Download”. আপনাকে এই লেখার উপরে ক্লিক করতে হবে।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্যঃ যখন আপনি এই লেখার উপর ক্লিক করবেন ৷ তখন আপনি আরও একটি Alart নোটিফিকেশন দেখতে পারবেন। যেখানে লেখা থাকবে যে, উক্ত এপস টি আপনার ফোনের জন্য Harmful.
কিন্তুু আপনি সেগুলো দেখে ভয় পাবেন না।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্যঃ বরং Continue anyway তে ক্লিক দিবেন। এরপর যদি আপনি উপরে দেওয়া পদ্ধতি অনুসরন করেন ৷ তাহলে আপনি একেবারে Orginal Vidmate download করতে পারবেন।

এবার এই ভিটমেট অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করে ওপেন করবেন। সেখানে আপনার ইউটিউব এর যেকোন ভিডিও 1 ক্লিক করে ডাউনলোড করে নিতে সক্ষম হবেন। আপনি সরাসরি ইউটিউব এর ইউআরএল পেস্ট করে দিলেও সার্চ বক্সে,

ঠিক ওই ভিডিওটি ভিডমেটে চলে আসবে আপনারা চাইলে সেটা সহজেই ডাউনলোড করে নিতে সক্ষম হবেন। কে বন্ধুরা আশাকরি আপনারা এই ভিটমেট অ্যাপ্লিকেশন থেকে ইউটিউব এর কোন ভিডিও সহজেই ডাউনলোড করতে পারবেন। যদি বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার বিভিন্ন উপায়?

স্নাপটিউব দিয়ে যেকোনো ধরনের ভিডিও কিংবা ইউটিউব এর ভিডিও ডাউনলোড করা খুব সহজে সম্ভব। এবং আপনি চাইলে আপনার ইচ্ছামতো যেকোনো ইউটিউব এর ভিডিও ডাউনলোড করতে সক্ষম হবেন এই এপ্লিকেশন দিয়ে।

সুতরাং এই অ্যাপস পার্মিশন দিয়ে ইউটিউব সহ যেকোনো ধরনের ভিডিও ডাউনলোড করার জন্য আপনার সঠিক নিয়ম কি জানতে হবে। চলুন এখন আমরা এই অ্যাপ্লিকেশন কিভাবে ডাউনলোড করবেন এবং ইউটিউব এর ভিডিও ডাউনলোড কিভাবে করা যায় এটি বিস্তারিত সংক্ষিপ্ত আকারে জানার চেষ্টা করি।

কিভাবে Snaptube দিয়ে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন?

প্রথম ধাপ ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্যঃ এই অ্যাপটি গুগল প্লে স্টোরে রয়েছে। সুতরাং আপনাকে অবশ্যই ডাউনলোড করতে হবে, যদি আপনি জনপ্রিয় এই সফটওয়্যার এর মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান। তাহলে সবার আগে আপনাকে Google Play Store এ গিয়ে উক্ত অ্যাপসটি ডাউনলোড করে তারপর ইনস্টল করতে হবে।

দ্বিতীয় ধাপ ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্যঃ আপনি প্রথমে ইউটিউবে প্রবেশ করবেন। এবং ইউটিউবে আপনার যে ভিডিও টি অনেক ভালো লেগেছে। সেই ভিডিও এর Link টি কপি করে নিবেন।

তৃতীয় ধাপ ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্যঃ যখন আপনি আপনার পছন্দের ভিডিও এর লিংক কপি করবেন। তখন আপনাকে পুনরায় Snaptube App এ প্রবেশ করতে হবে।

চতুর্থ নম্বর ধারা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্যঃ এরপর আপনি একটা সার্চ বার দেখতে পারবেন। এই বক্সে আপনি ইউটিউব থেকে যে ভিডিও এর লিংক কপি করছেন। সেই কপি করা Link টি এখানে পেস্ট করে দিবেন।

পঞ্চম নম্বর ধাপ ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্যঃ যখন আপনি আপনার কপি করা লিংক টি পেষ্ট করবেন। তখন সরাসরি আপনি সেই ভিডিও টি দেখতে পারবেন। এখন আপনি চাইলে Snaptube এর মাধ্যমে সেই ভিডিওটি সরাসরি দেখতে পারবেন ।

ষষ্ঠ নম্বর ধাপ ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্যঃ অথবা Download অপশনে ক্লিক করার পর আপনি সেই ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন।

প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উপরোক্ত নিয়ম অবলম্বন করে খুব সহজে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে সক্ষম হবেন। যদি আপনাদের step-by-step বোঝানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেছেন ইউটিউব এর ভিডিও ডাউনলোড করার উপায় সম্পর্কে।

সুতরাং আপনারা নিয়ম-নীতিগুলো ফলো করে খুব সহজে এ পদ্ধতির মাধ্যমে ও ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন। এ পদ্ধতি অবলম্বন করে যে কেউ চাইলেই ইউটিউব ভিডিও ডাউনলোড করতে সক্ষম হবে। সুতরাং কোথাও বুঝতে অসুবিধা হলে সেটি কমেন্টের মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।

এই ছোট্ট ওয়েবসাইটে ভিজিট করতে পারেন নিয়মিত। এখানে বিভিন্ন ধরনের অনলাইন রিলেটেড আর্টিকেল পাবলিশ করা হয়
projuktibuzz.com

আর্টিকেল সম্পর্কিত শেষ কিছু কথা?

এই ছিল আমাদের আজকের আইপিএল এর মূল টপিক ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায় সম্পর্কে। আশা করি আজকের আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন। আর্টিকেলের কোথাও কিছু বুঝতে অসুবিধা হলে কিংবা আরো কিছু জানার থাকলে সেটি কমেন্ট করবেন অবশ্যই।

বন্ধুরা আশাকরি আপনারা উপরোক্ত কয়েকটি নিয়ম নীতি অবলম্বন করে সহজে ইউটিউব সহ যেকোনো ভিডিও ডাউনলোড করতে সক্ষম হবেন। সুতরাং আমাদের আজকের আর্টিকেলটি এ পর্যন্তই আশা করি আবার অন্য কোন আর্টিকেলে দেখা হবে। আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

The post ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায়? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *