ইনস্টাগ্রাম থেকে সত্যি কি টাকা ইনকাম করা সম্ভব?

বর্তমানে অনলাইনে, টাকা ইনকাম করার অনেক ধরনের প্লাটফর্ম পাওয়া যায়। তন্মধ্যে ফেসবুকের মত খুবই জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম। অনেকেই বলে থাকে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা যায়? আসলেই সত্য কোনটি সেটি নিয়েই আমাদের আজকের এই আর্টিকেল! অর্থাৎ ইনস্টাগ্রাম থেকে সত্যি কি টাকা ইনকাম করা যায় নাকি যায়না! এই বিষয়টির ক্লিয়ার করে আপনাদের ধারণা দেওয়ার জন্যই,

আজকের এই আর্টিকেলটি তৈরি করা। বর্তমানে আমরা ইউটিউব কিংবা ফেসবুক প্ল্যাটফর্ম, থেকে যে কেউ চাইলেই অনায়াসে টাকা ইনকাম করতে পারে। এদিকে আবার ইনস্টাগ্রাম এই ইউটিউব ফেসবুকের মতোই খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম বা সোশ্যাল মিডিয়া। এখন কথা হচ্ছে ফেসবুক থেকে নিশ্চয়ই যেহেতু টাকা ইনকাম করা সম্ভব, তাহলে নিশ্চয় ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা যাবে।

তাই অনেকেই বলে থাকি, ইনস্টাগ্রাম থেকে অবশ্যই টাকা ইনকাম করা সম্ভব! বাস্তবে সেটা কি মোটেও ঠিক নাকি ভুল ধারণা আমাদের! ফেসবুকে বিভিন্ন ধরনের ফিচার রয়েছে, এমনকি প্রতিনিয়ত ফেসবুকের ফিচার গুলো আপডেট হচ্ছে! এমনকি বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে ফেসবুক থেকে টাকা ইনকাম করা সম্ভব! এদিকে ইনস্টাগ্রাম ও ফেসবুকের মতোই খুবই দুর্দান্ত ফিচার যুক্ত জনপ্রিয় সোশ্যাল মিডিয়া।

ইনস্টাগ্রাম জিনিসটা আসলে কিঃ অন্যান্য সোশ্যাল মিডিয়ার মতই, যেমন দুইটার ফেসবুক ইত্যাদি এর মতই ইনস্টাগ্রাম একটি সোশ্যাল মিডিয়া। আপনারা ফেসবুকে হয়তো ও বিভিন্ন ধরনের সেটিং ডেটিং শেয়ারিং পোস্টিং কমেন্টিং ইত্যাদি করতে পারবেন। এ কিভাবে ইনস্টাগ্রাম বিভিন্ন ধরনের ছবি আপলোড সহ, চ্যাটিং শেয়ারিং কমেন্টিং পোস্টিং ভিডিও আপলোড ইত্যাদি করা সম্ভব।

এককথায় আপনি ফেসবুকে যে ধরনের ফিচারগুলো উপভোগ করার সুযোগ পাবেন, অন্যদিকে ইনস্টাগ্রাম থেকেও অনেক ধরনের ফিচার উপভোগ করার সুযোগ পাবেন। তবে এদিকে আবার youtube-এর কিংবা ফেসবুকের মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করা সম্ভব। যেহেতু ফেসবুকে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে টাকা ইনকাম করা সম্ভব, তাহলে নিশ্চয় ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা সম্ভব তাইতো। আশাকরি এতক্ষণে আপনারা ইনস্টাগ্রাম সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

ইনস্টাগ্রাম একাউন্ট কিভাবে তৈরি করতে হয়?

ইনস্টাগ্রাম একাউন্টঃ এতক্ষণে আমাদের আর্টিকেলটি মন দিয়ে পড়লে, হয়তোবা ইনস্টাগ্রাম সম্পর্কে স্বল্প পরিমাণে হলেও ধারণা পেয়েছেন। এখন কথা হলো আমি কি ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করব, কিভাবে? ইনস্টাগ্রাম একাউন্ট কোথা থেকে এবং কিভাবে তৈরি করতে হয়? প্রিয় বন্ধুরা প্রশ্নটি যদি আপনার থেকে থাকে তো উত্তরে, শুরুতেই আপনি অবশ্যই ইনস্টাগ্রাম একাউন্ট খুব সহজে তৈরি করতে পারবেন!

আপনারা সরাসরি instagram.com কিংবা আপনার প্লে স্টোরে ইনস্টাগ্রাম, লিখে অনুসন্ধান করলেই ইনস্টাগ্রামের অফিশিয়াল অ্যাপ্লিকেশন টি পেয়ে যাবেন। সেখান থেকেও চাইলে আপনি ইনস্টাগ্রাম একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করার জন্য তেমন কোন কিছু প্রয়োজন হয় না। শুধুমাত্র আপনার নাম জিমেইল আইডি পাসওয়ার্ড ফোন নাম্বার ইত্যাদি, সাধারণ কিছু ইনফরমেশন প্রয়োজন হয়।

আপনারা চাইলেই ফেসবুকের এভাবেকি অ্যাকাউন্ট তৈরি করে, একইভাবে আপনি ফোন নাম্বার দিয়ে খুব সহজে একটি ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। তারপর আপনারা ফেসবুকের মতো যখন ইচ্ছা তখন, আপনার একাউন্টে লগইন করে সেখানে একটিভ থাকতে পারেন। এখন কথা হলো আমি কেন ইনস্টাগ্রামে থাকবো! আপনি ফেসবুকে কেন থাকেন! নিশ্চয় কোনো না কোনো কারণে, একইভাবে ইনস্টাগ্রামেও আপনি কোনো না কোনো কারণেই থাকবেন!

ইনস্টাগ্রাম থেকে আসলেই কি টাকা ইনকাম করা সম্ভব?

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকামঃ ফেসবুক সোশ্যাল মিডিয়ার মাধ্যমে, বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে খুব সহজে টাকা ইনকাম করা যায়। তাহলে এদিকে যেহেতু ইনস্টাগ্রাম ও ফেসবুকের মতো একটি সোশ্যাল মিডিয়া। তাহলে নিশ্চয়ই এই ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা সম্ভব তাইতো! প্রিয় বন্ধুরা উত্তরে, ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা সম্ভব না! একেবারেই কি আসলেই সম্ভব না ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম!

না। ফেসবুক থেকে যেভাবে সরাসরি টাকা ইনকাম করার বিভিন্ন ধরনের পদ্ধতি রয়েছে। এ কিভাবে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার জন্য, বর্তমানে তেমন কোনো মাধ্যম পাওয়া যায়নি। তবে আপনি কি তাহলে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন না। অবশ্যই আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন। তবে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার জন্য, বর্তমানে অনেকেই বিভিন্ন পদ্ধতি অবলম্বন কাজে লাগিয়ে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারে।

তাই আপনারও কিছু টেকনিক কাজে লাগিয়ে, ইনকাম করতে হবে ইনস্টাগ্রামে, যদি আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার আগ্রহী হয়ে থাকেন তাহলে। ইনস্টাগ্রাম থেকে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার সাধারন কিছু টেকনিক বা উপায় নিচে দেওয়া হল। যেগুলো কাজে লাগিয়ে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা সম্ভব।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনস্টাগ্রামে ইনকামঃ হ্যা বন্ধুরা আপনারা হয়তো অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে নিশ্চয়ই শুনেছেন। এই অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে, যদিও এর আগে আর্টিকেল পাবলিশ করা রয়েছে অনেক। সুতরাং আপনারা কিন্তু চাইলেই অ্যাফিলিয়েট মার্কেটিং করে আপনার, ইন্সটাগ্রাম এর মাধ্যমে ইনকাম করতে সক্ষম হবেন।

তবে তার জন্য আপনার ইনস্টাগ্রামে অবশ্যই ফলোয়ার ইত্যাদি প্রয়োজন হবে। ফলোয়ার ব্যতীত ইনস্টাগ্রাম থেকে আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিং, করে টাকা ইনকাম করতে পারবেন না। কেননা অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য অবশ্যই গ্রাহক প্রয়োজন হয়। সুতরাং আপনি যত ফলোয়ার নিয়ে ইনস্টাগ্রামে কাজ করবেন, ততই আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করা সহজ হবে।

স্পন্সর বিজ্ঞাপন এর মাধ্যমে ইনস্টাগ্রামে টাকা ইনকামঃ নিশ্চয় অনেকে স্পন্সর বিজ্ঞাপন নাম শুনেছেন। স্পন্সর বিজ্ঞাপন কাজে লাগিয়েও আপনারা কিন্তু চাইলে, সেখানে অর্থাৎ আপনার ইন্সটাগ্রাম এর মাধ্যমে স্পন্সর বিজ্ঞাপন কাজে লাগিয়ে ইনকাম করতে পারবেন। তবে সেই ক্ষেত্রে আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার প্রয়োজন হবে প্রচুর পরিমাণে। কমপক্ষে আপনাদের ইনস্টাগ্রামে ফলোয়ার থাকতে হবে, 10000 মত।

তবে ইনস্টাগ্রামে যত বেশি ফলোয়ার থাকবে তত ইনকাম হওয়ার সম্ভাবনা থাকবে বেশি। সুতরাং আপনার যদি ইনস্টাগ্রামে ফলোয়ার বানিয়ে নিতে পারেন, তাহলে সে ক্ষেত্রে আপনারা ইন্সটাগ্রাম এর মাধ্যমে স্পন্সর বিজ্ঞাপন কাজে লাগিয়ে, খুব সহজে ইনকাম করতে সক্ষম হবেন। স্পন্সর বিজ্ঞাপন দেওয়ার জন্য আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার দের, বিষয় নিয়ে বিভিন্ন কোম্পানির সাথে যোগাযোগ করে। আপনারা কিন্তু চাইলেই ইন্সটাগ্রাম এর মাধ্যমে স্পন্সর বিজ্ঞাপন কাজে লাগিয়ে ইনকাম করতে পারবেন।

সুপ্রিয় বন্ধুগণ, আশাকরি আমাদের আজকের ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করা সম্ভব কিনা? ইনস্টাগ্রাম কি? এই সকল বিষয় নিয়ে ইনস্টাগ্রাম রিলেটেড বিস্তারিত বুঝতে পেরেছেন! যদি কোথাও বুঝতে অসুবিধা কিংবা কোন কিছু জানার থাকে, তাহলে অবশ্যই সেটি কমেন্টের মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।

আপনাদের আর্টিকেল রিলেটেড কোন প্রশ্ন অথবা মতামত থাকলে, সেটিও অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। আশা করি আজকের এই আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন। বরাবরের মতো আমাদের আজকের আর্টিকেল এ পর্যন্তই দেখা হবে অন্য কোন আর্টিকেলে। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

The post ইনস্টাগ্রাম থেকে সত্যি কি টাকা ইনকাম করা সম্ভব? appeared first on Trickbd.com.

Source: