ইন্টারনেট ডেটা ছাড়াও ফেসবুক চলবে বাংলালিংকে

Posted on

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার সঙ্গে যৌথ উদ্যোগে ব্যবহারকারীদের জন্য টেক্সট-অনলি ফেসবুক ও ‘ডিসকভার’ চালু করল মুঠোফোন অপারেটর বাংলালিংক। এতে ডেটা শেষ হওয়ার পরও ব্যবহারকারীরা টেক্সট-অনলি সংস্করণে ফেসবুক ও মেসেঞ্জারে যুক্ত থাকতে পারবেন। পাশাপাশি কোনো বাড়তি খরচ ছাড়াই ডিসকভার ওয়েব ও অ্যাপ দিয়ে দৈনিক ২০ মেগাবাইট পর্যন্ত ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন।

নতুন ইন্টারনেট ডেটা কেনার আগপর্যন্ত টেক্সট-অনলি ফেসবুকের মাধ্যমে বার্তা পাঠানো, ছবি আপলোড, স্ট্যাটাস পোস্ট, লাইক ও কমেন্ট করা যাবে। ফেসবুকের সব লেখাও দেখা যাবে, কেবল ছবি ও ভিডিও দেখা যাবে না। অন্যদিকে ডিসকভারের মাধ্যমে বাংলালিংক থেকে বিনা মূল্যে দৈনিক নির্ধারিত ডেটা দিয়ে ইন্টারনেট ব্যবহার করে গ্রাহকেরা শিক্ষা, স্বাস্থ্য, চাকরির খোঁজসহ আরও অনেক প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন। ডিসকভার দিয়ে টেক্সট ও আইকনের মতো লো-ব্যান্ডউইথ ফিচার ব্যবহার করা যাবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলালিংকের স্ট্র্যাটেজি অ্যান্ড গ্লোবাল পার্টনারশিপ ডিরেক্টর আহমেদ সাকিব বলেন, ‘আমাদের মূল লক্ষ্যগুলোর একটি হচ্ছে গ্রাহকদের নির্বিঘ্ন ইন্টারনেট সেবা প্রদান করা। মেটার সঙ্গে বাংলালিংকের অংশীদারত্ব এই লক্ষ্য বাস্তবায়নে আমাদের আরও কার্যকরভাবে সহায়তা করবে। আমাদের ব্যবহারকারীরা এখন ডেটা শেষ হওয়ার পরও ফেসবুক এবং ডিসকভারের টেক্সট-অনলি সংস্করণ উপভোগ করতে পারবেন।’

মেটার এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ডিরেক্টর অব ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড অপারেটর পার্টনারশিপস পল কিম বলেন, ‘সারা বিশ্বের অসংখ্য ব্যবহারকারী প্রতিনিয়ত ডেটা শেষ হওয়ার ফলে ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছেন। এটি সমাধানে পুনরায় ডেটা কেনার আগপর্যন্ত টেক্সট-অনলি ফেসবুক ও ডিসকভার সেতুর মতো কাজ করে তাদের পরিবারের সঙ্গে সংযুক্ত থাকতে এবং অনলাইনে স্বাস্থ্যসেবাসহ অন্যান্য দরকারি তথ্য খুঁজে পেতে সাহায্য করবে।

The post ইন্টারনেট ডেটা ছাড়াও ফেসবুক চলবে বাংলালিংকে appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.