হ্যালো বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আজকে আপনাদের সকল কে আবারো TrickBd.com এ স্বাগতম জানাচ্ছি।

আজকের পোস্ট টি খুবই অসাধারণ একটি পোস্ট হতে যাচ্ছে তাদের জন্য যারা অনলাইন থেকে কিছু টাকা ইনকাম করতে চান। তো আশা করবো আপনারা পুড়ো পোস্ট টি মনযোগ দিয়ে পড়বেন। এবং পোস্ট টি পড়ার পর কেমন লাগলো তা কমেন্ট করে জানাবেন।

আজকে আমি আপনাদের সাথে ইন্সটাগ্রাম থেকে ইনকাম করার ৫ টি উপায় নিয়ে আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক।

ইন্সটাগ্রাম থেকে ইনকামের কথা শুনে অনেকে হয়তো অবাক হয়েছেন। কিন্তু আপনারা জেনে অবাক হবেন যে ইন্সটাগ্রাম থেকে ইনকাম করাও খুব সহজ। শুধু এর জন্য দরকার একটু দক্ষতা। তো চলুন আমরা জেনে নেই ইন্সটাগ্রাম থেকে ইনকাম করার উপায় গুলো। কিভাবে টাকা উপার্জন করবেন ইনসটাগ্রাম থেকে?

১.আফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing)

অ্যাফিলিয়েট মার্কেটিং আসলে কি? affiliate মার্কেটিং কিভাবে করে টাকা আয় করতে হয়?
যেকোনো কোম্পানির প্রডাক্ট আপনার মাধ্যমে সেল বা বিক্রি করলে, প্রতি সেল বা বিক্রির জন্য কিছু পরিমান অর্থ আপনাকে সেই কোম্পানি দিবে। আর এটাই হলো অ্যাফিলিয়েট মার্কেটিং।
আশা করি বুঝতে পেরেছেন।

ইন্সটাগ্রামের মাধ্যমে কোন কোম্পানির প্রডাক্ট সেল বা বিক্রি করে আপনি affiliate marketing করতে পারেন। এতে আপনি প্রচুর টাকা আয় করতে পারবেন। তবে এর জন্য আপনার ইনস্টাগ্রামের প্রোফাইল বা পেজে অনেক ফলোয়ার থাকা দরকার হবে। এতে করে কোম্পানিরা তাদের প্রোডাক্ট আপনাকে দিতে আগ্রহী হবে।

২. অন্যের ইনস্টাগ্রাম account প্রমোট করে

আপনি অন্যের Instagram account প্রোমোট করে টাকা উপার্জন করতে পারবেন। অনেকেই নতুন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলে নিজের ফলোয়ার বাড়ানোর জন্য জনপ্রিয় সকল ইনস্টাগ্রামারকে টাকা দিয়ে তাদের একাউন্ট প্রমোশন করায়।

সেক্ষেত্রে আপনার যদি ইন্সটাগ্রামের একাউন্ট বা পেজে অনেক পরিমাণ (৫ হাজার থেকে আনলিমিটেড) ফলোয়ার থেকে তবে আপনি অন্যদের একাউন্ট প্রোমোট করতে পারেন। এজন্য আপনাকে লক্ষ রাখতে হবে যে কারা নিজের একাউন্টের ফলোয়ার টাকার বিনিময়ে বাড়াতেও রাজি। তাদের সাথে কথা বলে টাকার পরিমাণ ফিক্সড করে আপনি তার একাউন্ট প্রমোট করে টাকা আয় করতে পারেন। এভাবে আপনার অনেক টাকা ইনকাম হবে।

৩.নিজের প্রোডাক্ট sell করে

যদি আপনি ইনস্টাগ্রামে বেশ পপুলার বা জনপ্রিয় হন, তাহলে আপনি খুব সহজেই নিজের প্রোডাক্ট আপনার ইনস্টাগ্রামের মাধ্যমে সেল বা বিক্রি করে অনেক টাকা আয় করতে পারবেন। প্রোডাক্ট বিভিন্ন ধরনের হতে পারে, যেমনঃ- ঘড়ি, জুতো ইত্যাদি।

৪.রিসেলিং বিজনেস (reselling business)
রিসেলিং বিজনেস কি ?

আপনারা অনেকেই হয়তো জানেন না reselling business কি?
যেকোনো রিসেলিং এপস বা ওয়েবসাইটে আপনাকে অ্যাকাউন্ট করতে হবে। তারপর তাদের প্রডাক্ট বা জিনিসগুকো গুলো আপনি আপনার ইনস্টাগ্রাম পেইজের বা একাউন্টের মাধ্যমে নিজের ইচ্ছামত রেখে দিতে পারেন।

রিসেলিং অ্যাপস প্রচুর পরিমাণে রয়েছে। যেমনঃ-Meesho, Shop 101 ইত্যাদি। আপনারা এখান থেকে যে কোন প্রডাক্টের ছবি ও লিংক কপি করে নিজের ইনস্টাগ্রাম পেজ বা একাউন্টে প্রতিদিন আপলোড করতে পারেন এবং আপনারা ইচ্ছামত মার্জিন রেখে সেল করতে পারবেন।

৫.নিজের তোলা ফটো বিক্রি করে আয়

আপনি নিজের তোলা high quality ফটো ইনস্টাগ্রামে আপলোড করে টাকা উপার্জন করতে পারবেন। আপনি প্রতিদিন সুন্দর সুন্দর ও ভালো ফটো আপনার ইনস্টাগ্রাম পেজ এ আপলোড করবেন, চাইলে সেখান থেকে যে কেউ কিনে নিতে পারবে।

আর আপনারা শুধু ইন্সটাগ্রামে না চাইলে বিভিন্ন ওয়েবসাইট বা যে কোনো সোশাল মিডিয়াতেও সেগুলো শেয়ার করে সেখান থেকে ইনকাম করতে পারবেন। আর চাইলে আপনারা আপনাদের ইন্সটাগ্রাম পেজ এ ভালো ফলোয়ার থাকলে সেটা বিক্রি করেও ইনকাম করতে পারবেন।

তো বন্ধুরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ইন্সটাগ্রাম থেকে টাকা উপার্জন করতে হয়। আর পোস্ট টি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

The post ইন্সট্রাগ্রাম থেকে টাকা ইনকামের ৫ টি উপায় appeared first on Trickbd.com.

Source: