ইসলাম মানুষকে মুক্ত রাখে তার প্রমাণ দেখুন ক্রিকেটার মঈন আলীর জীবনীর মাধ্যমে

Posted on

ইসলাম মানুষকে সত্যের পথ দেখায়,মানুষকে সঠিক আশ্রয় দেয় । আজ এটার প্রমাণ নিয়েই কথা বলবো এই পোস্টে ।

ইসলাম মানুষকে সঠিক পথ দেখায়,সঠিক আশ্রয় দেয় -কথাটির প্রমাণ মিলেছে একজন ক্রিকেটারের জীবেন । সে আর কোন ক্রিকেটার নয় । সে ক্রিকেটারের নাম হলো ইংল্যান্ডের জাতীয় খেলা মঈন আলী । চলুন মঈন আলীর জীবনী সম্পকে বিস্তারিত জেনে নেওয়া যাক ।

আজকাল ক্রিকেটার মঈন আলীকে চেনে না এরকম লোক খুব কমই আছে । ইংল্যান্ডের এই ক্রিকেটারের জন্ম ইংল্যান্ডের বালিন শহরে ১৯৮৭ সালে । মঈন আলী আদিবাস পাকিস্তানে । ইংল্যান্ডে জন্মগ্রহণ করাই পরবতীতে ইংল্যান্ডের নাগরিক হন । মাত্র ১৯ বছর বয়সে মঈন আলী ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দলে । সবপ্রথম টেস্ট ম্যাচের মধ্য দিয়ে তার অভিষেক হয় । প্রথম দিকে সে দাড়ি রাখত না । পরবতী সময়ে সে দাড়ি রেখেছে । দাড়ি রাখার কারণে তাকে খেলার বাইরে এবং ভেতরে অনেকবার হেনস্তার শিকার হতে হয় । এমনকি তার জন্মের শহর বালিনে একবার তাকে হেনস্তা হতে হয় মুসলিম বলে । তাকে বিমান বন্দরে ৪০মিনিট ধরে চেক করা হয় । তবুও সে ইসলাম থেকে এক পাও পেছান নি ।

ক্রিকেট খেলা চলাকালীন সময়ে নামাযের সময় হলেই যে নামায পড়তে যেত । তিনি বলেন,”এখনো পযন্ত কেউ আমাকে কেউ খেলা চলাকালীন নামায পড়তে যেত বাধা দেয় নি ।” রোযার মাস আসলে সে রোযা থেকেই খেলা করতেন । এমনকি ইংল্যান্ড বোড তার জন্য নামাযের কক্ষও বানিয়ে দিয়েছে ।

একবার একজন তার বিপক্ষে টুইট করেন যে মঈন যদি ক্রিকেটার না হতো তবে মঈন সন্ত্রাস হতো । কিন্তু মঈন কিছুই বলেন নি । মঈনের পক্ষ নিয়ে জোফরা আচার তার বিপক্ষে টুইট করেন ।

মঈনের পারিবারিক দিক :-

মঈনের স্ত্রীর নাম ফিরোজা হোসেন । তার স্ত্রীর আদিবাস বাংলাদেশ । তার একটি ছেলে এবং মেয়ে আছে ।

এতদূর বলার পর তাহলে অনেকেই বুঝতে পেরেছেন যে ইসলামের সাথে থাকলে কেউ তাকে হারাতে পারে না । তাই আমাদেরও উচিত ইসলামের সাথে থাকা ।

The post ইসলাম মানুষকে মুক্ত রাখে তার প্রমাণ দেখুন ক্রিকেটার মঈন আলীর জীবনীর মাধ্যমে appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *