একাদশ শ্রেণির ভর্তির নিশ্চায়ন সম্পর্কিত কিছু তথ্য জেনে নিন!

Posted on

নিশ্চায়ন কি ?

একাদশ শ্রেণির ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করার পর পরবর্তীতে তাদের ফল প্রকাশ করা হবে। তখন যে সকল শিক্ষার্থী কলেজ চয়েজের একটি কলেজ পাবে তাদের কিছু টাকা দিয়ে অনলাইনের মাধ্যমে কলেজ নিশ্চয়ন করতে হবে। কবে নিশ্চয়ন করতে হবে। নিশ্চায়ন এর সকল কার্যক্রম অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে কলেজে গিয়ে কোনো কার্যক্রম করতে হবে না। এইটাই বর্তমানের সুবিধা সব অনলাইনে।

কত টাকা লাগবে?

একাদশ শ্রেণীর ভর্তি নীতিমালায় বলা হয়েছে প্রথম দ্বিতীয় এবং তৃতীয় ধাপ শিক্ষার্থীদের কলেজ নিশ্চায়ন করার জন্য 228 টাকা অনলাইনের মাধ্যমে পাঠিয়ে কলেজ নিশ্চায়ন করতে হবে। এক্ষেত্রে টাকা ফেরত যোগ্য না এবং নিশ্চায়ন বাতিল করা ও ঝামেলা দায়ক।

নিশ্চায়ন এর তারিখ

এক্ষেত্রে 2022 সালের একাদশ শ্রেণির ভর্তির ক্ষেত্রে নিশ্চয়নের জন্য প্রথম ধাপে সময় প্রদান করা হয়েছে 30 জানুয়ারি থেকে 6 ফেব্রুয়ারি পর্যন্ত এবং দ্বিতীয় পর্যায়ের জন্য সময় প্রদান করা হয়েছে 11 ফেব্রুয়ারি থেকে 12 ফেব্রুয়ারি পর্যন্ত এবং তৃতীয় পর্যায় প্রদান করা হয়েছে 16 ফেব্রুয়ারি থেকে 17 ই ফেব্রুয়ারি পর্যন্ত।

নিশ্চায়ন কি বাতিল করা যায়?

নিশ্চায়ন বাতিল করা যায় তবে সেটা শিক্ষার্থীদের নানান ধরনের ঝামেলার মধ্যে পড়তে হবে । তাই নিশ্চায়ন আগে অবশ্যই ভেবে নিতে হবে যাতে পরবর্তীতে বাতিলের বিষয়টি না আসে।

সাইটে প্রতিদিন বিভিন্ন ধরনের টেকনোলজি রিলেটেড যেমন(Gp Internet Offer, Banglalink Internet Offer, Robi and Airtel Offer, App Review, Android Trick, Tech News and Education Guidelines) দেয়া হয়। চাইলে ভিজিট করতে পারেন।

ভিসিট করুনঃ BD Top Tech.com

আরো পড়ুন কন্টেন্ট রাইটিং এর জন্য দেখে নিন কয়েকটি গুরুত্বপূর্ণ মার্কেট এবং ওয়েবসাইট যা আপনাকে উপার্জন করতে সহায়তা করবে!!

আল্লাহ হাফেজ!!

The post একাদশ শ্রেণির ভর্তির নিশ্চায়ন সম্পর্কিত কিছু তথ্য জেনে নিন! appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.