HomeAll Postএখন থেকে ফ্রিতে পাওয়া যাবে .Com.BD এর সাব ডোমেইন সহ আনলিমিটেড ফ্রি ওয়েব হোস্টিং সেবা
Advertice Space with sell

Contact With facebook

এখন থেকে ফ্রিতে পাওয়া যাবে .Com.BD এর সাব ডোমেইন সহ আনলিমিটেড ফ্রি ওয়েব হোস্টিং সেবা

একটি দেশ বা একটি অঞ্চলের নামে ডোমেইন বরাদ্দ থাকে, যেগুলোকে ccTLD (Country code top-level domain) ডোমেইন বলা হয়। বাংলাদেশেরও ccTLD ডোমেইন রয়েছে যা .BD ডোমেইন নামে পরিচিত। বাংলাদেশের ccTLD ডোমেইনগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- .com.bd, .net.bd, .org.bd, . info.bd, .gov.bd, .ac.bd, .edu.bd, .বাংলা ইত্যাদি। কিন্তু বাংলাদেশে এসব ccTLD ডোমেইনের ব্যবহার খুবই কম। আবার অনেকে ওয়েবসাইট বা ডোমেইন বলতে শুধু .com কেই বোঝেন।

বাংলাদেশের .BD ডোমেইনের ব্যবহার ও জনপ্রিয়তা বাড়াতে এবং .BD ডোমেইনকে বিশ্বের দরবারে তুলে ধরতে চালু হলো বাংলাদেশের সর্বপ্রথম .BD ডোমেইন ভিত্তিক ফ্রি ওয়েব হোস্টিং সেবা “FreeWebHosting.Com.BD” এখান থেকে যে কেউ ফ্রি ওয়েব হোস্টিং সেবা নিতে পারবে এবং ফ্রিতেই তাদের ওয়েবসাইট তৈরী করতে পারবে। শুধু তাই নয়, এখানে সাইন আপ করার পরে ব্যবহারকারীর ওয়েবসাইটের নামে একটি .com.bd এর সাবডোমেইন তৈরী হবে, যেমন: sitename.freewebhosting.com.bd এই সাব ডোমেইনের মাধ্যমে তারা তাদের ওয়েবসাইট ভিজিট করতে পারবে, প্রয়োজনে অন্য/কাস্টম, ডোমেইন ব্যবহার করতে পারবে এবং প্রয়োজনে সেই সাব ডোমেইন ব্যবহার করেই তারা এসইও করতে পারবে যা বিশ্বের দরবারে .BD ডোমেইনকে উপস্থাপন করবে।

“FreeWebHosting.Com.BD” এর প্রতিষ্ঠাতা “শাহরিয়ার ইবনে আলম” জানান, তাদের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে- যারা ওয়েবসাইট তৈরী, ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ শিখছেন বা যারা নিজের ব্যক্তিগত ওয়েবসাইট তৈরী করার জন্য ফ্রিতে ওয়েব হোস্টিং সেবা খুঁজছেন, তাদের জন্যই তৈরী করা হয়েছে “FreeWebHosting.Com.BD” সার্ভারটি। মূলত তাদের মূল্য উদ্দেশ্য হচ্ছে .BD ডোমেইনকে জনপ্রিয় করে তোলা এবং বিশ্বের দরবারে .BD ডোমেইনকে উপস্থাপন করা।

ফ্রিতে ওয়েব হোস্টিং নিতে হলে আপনাকে এই লিংক থেকে ফ্রিতে সাইন আপ করতে হবেঃ
http://freewebhosting.com.bd/signup.php

FreeWebHosting.Com.BD সম্পর্কে আরো বিস্তারিত জেনে নিতে পারেন এই লিংক থেকেঃ
http://freewebhosting.com.bd/about-us.php

আমি এই সাইট থেকে ফ্রিতে ওয়েব হোস্টিং ব্যবহার করছি ভালই সার্ভিস খারাপ না।

The post এখন থেকে ফ্রিতে পাওয়া যাবে .Com.BD এর সাব ডোমেইন সহ আনলিমিটেড ফ্রি ওয়েব হোস্টিং সেবা appeared first on Trickbd.com.

Source:

About Author (1831)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version