Movie name: Oldboy (2003)

Genre: Action, drama, mystery

Language: Korean, Hindi

Imdb: 8.4/10

Personal rating: 10/10

 

একজন মানুষের ১৫ বছরের বন্দী জীবন। পরবর্তীতে পাঁচ দিনের প্রতিশোধের কাহিনী। মাস্টারপিস বললেও কম হয়ে যায়! যাদের হার্ট দূর্বল তাদের মুভিটি না দেখার জন্য অনুরোধ করছি। মুভিটি দেখেছিলাম দিন কয়েক আগে, তবে ভাল লাগার রেশ টা এখনো রয়ে গেছে।পরিচালক তার কাজটি যে কত নিখুত ভাবে করেছেন তা মুভিটি দেখলে বুঝতে পারবেন।

১৯৮৮ সাল। Oh Dae-Su ( মুভির নায়কের নাম) এর মেয়ের চতুর্থ জন্মদিন। জন্মদিনে মেয়ের সাথে টেলিফোন বুথ থেকে কথা বলা অবস্থায় টেলিফোন বুথ থেকে কে বা কারা যেনো তাকে অপহরণ করে নেয় এবং তাকে দীর্ঘ ১৫ বছর একটা রুমে আটক করে রাখা হয়। ১৫ বছর সে সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন থাকে। কে বা কারা তাকে আটকে রেখেছে, কেন রেখেছে সে কিছুই জানতে পারে না। ১৫ বছর পর একদিন তাকে বন্দীশালা থেকে মুক্তি দেওয়া হয়।মুক্তি পেয়েই সে অপহরণকারীকে খুঁজে বের করে। অপহরণকারী ভিলেনকে ( woo-jin) মারার সুযোগ পেয়েও সে মারে না। কারন আগে তাকে জানতে হবে কেন তাকে দীর্ঘ ১৫ বছর আটকে রেখেছিল। তাই প্রতিশোধ নেওয়ার আগে সে তাকে আটকে রাখার কারণ খুঁজে বের করার চেষ্টা করে।কারণ খুঁজতে গিয়ে নায়ক বারবার বিপদের সম্মুখীন হয়।ভিলেন (woo-jin) তাকে মারার সহজ সুযোগ পেয়েও মারে না,করুনা করে প্রাণ ভিক্ষা দেয়। ভিলেন ও তাকে প্রতিশোধ নেওয়ার জন্য তাকে বাচিঁয়ে রাখে।

গল্পের এক পর্যায়ে Oh Dae – Su (নায়ক) কে সাহায্য করার জন্য এক মেয়ে নিজ থেকে এগিয়ে আসে।মেয়েটার সাথে তার ভালো পরিচয় হয়,পরিচয় থেকে দুজনের রিলেশন স্কিন এক্সচেঞ্জের পর্যায়ে চলে যায়।

একদিন নায়ক জানতে পারে তাকে কেন আটকে রাখা হয়েছিল।তাকে দিয়ে ভিলেন কিভাবে তার প্রতিশোধ নিয়েছিলো। জানতে পেরে নায়কের অপরাধবোধ থেকে প্রায়শ্চিত্ত হিসেবে নায়ক নিজেই নিজের জিভ কেটে নেয় যেনো সে তার ভয়াবহ অপরাধের কথা কখনও কাউকে বলতে না পারে।পৃথিবীর বেশিরভাগ মুভিতে নায়কেরা প্রতিশোধ নেয়,একমাত্র কোরিয়ান মুভিতে ভিলেনেরা প্রতিশোধ নেয়। Old boy মুভিও তার ব্যাতিক্রম নয়।

কোরিয়ান মুভির মধ্যে সবচেয়ে আলোচিত সমালোচিত মুভি হল এই old boy.এটি খুবই সমালোচিত এর ভয়াবহ প্লট টুইস্ট যা আমার আপনার কল্পনার ও বাহিরে। এই মুভির মেকিং,ব্যাকগ্রাউন্ড,এক একটি চরিত্র এক কথায় অসাধারণ। এই মুভিতে ১৮+ সিন আর ভায়োলেন্সে ভরপুর। এই মুভির টুইস্ট মস্তিষ্ক বিকৃত মনে হতে পারে আপনার কাছে,এটি অনেক হিংস্রমনাক্তক ও নেস্টি একটা মুভি।অপ্রাপ্তবয়স্ক ও সেনসিটিভ মাইন্ডেড যারা তারা না দেখাই ভালো। বাকি যারা দেখেবন তারা নিজ দায়িত্বে দেখুন।

 

এই মুভিটির অন্যতম মেসেজ হলো ” আপনি কখনো অন্যের প্রাইভেসি নিয়ে মজা করবেন না।অন্যের নামে গুজব ছড়ানোর আগে চিন্তা করতে হবে তার চেয়েও ভয়ংকর কিছু নিজের জন্য অপেক্ষা করছে”।

Oldboy মুভিটি এখান থেকে ডাউনলোড করুন ✅

এটা দেখার পর কোরিয়ান ইন্ডাস্ট্রির প্রতি আপনার ভালোবাসা জন্মালে অথবা এই টাইপের মুভি আরো দেখতে ইচ্ছে করলে “No Mercy” দেখতে পারেন।

The post এখুনি দেখে নিন কোরিয়ান ইন্ডাস্ট্রির অন্যতম সেরা একটি মুভি ” Oldboy” [কেউ মিস করবেন না] appeared first on Trickbd.com.

Source: