এখুনি দেখে নিন Assassination মুভিটি – এক দেশপ্রেমিক গেরিলা দলের অভিযান [সাথে আমার দেওয়া রিভিউ]

Posted on

আসসালামু আলাইকুম। আশা করি সবাই মহান আল্লাহ তা”লার দয়ায় ভালো আছেন। আমি ও ভালো আছি। আপনাদের কাছে আজ নিয়ে আসলাম এমন একটা কোরিয়ান মুভি যেটা আপনাকে অনেক আনন্দ আর মজা দিবে।তো শুরু করা যাক।

যে কোনো দেশের স্বাধীনতা যুদ্ধের মুভিই দেখতে বেশ উপভোগ্য লাগে। বিনোদনের পাশাপাশি আলাদা এক ধরণের অনুপ্রেরণা পাওয়া যায় এসব মুভি থেকে।
দেশপ্রেমের পালেও কিছুটা হাওয়া লাগে এধরনের মুভি দেখার সময়। এমনি দেশাত্ববোধ জাগানিয়া একটি মুভি হচ্ছে The Assassination

Movie : Assassination (2015)
Genre : Drama, History, ঠ্রিল্লের
Language : Korean + bsub
IMDB : 7.2
Personal rating : 9.0

বেশ কিছুদিন ধরেই জুন জি-হায়ুনের মুভিটির প্রতিক্ষায় ছিলাম। কোরিয়ান মুভি জগতে আমার কাছে সবচেয়ে প্রিয় ও কিউট নায়িকা হচ্ছেন জুন।

তার পাশাপাশি মুভিতে রয়েছেন Lee Jung-jae ,Ha Jung-woo এর মত তারকা। এমন মুভি কি না দেখে থাকা যায়?
মুভির প্রেক্ষাপট সাজানো হয়েছে ১৯৩৩ সালে জাপান কতৃক অধিকৃত কোরিয়া ও চীনে। জাপানী আর্মী তখন কোরিয়ান বিদ্রোহীদের চীনে নির্বাসিত করে। কিন্তু এর মধ্যেও তাদের দমানো যায় না।
বিদ্রোহীরা খবর পায় যে, জাপানের উচ্চপদস্থ এক জেনারেল একটি নির্দিষ্ট স্থান দিয়ে নির্দিষ্ট দিনে ভ্রমণ করবেন। এ খবর পেয়ে তারা এক গুপ্ত হামলার পরিকল্পনা করে।


এই হামলার নেতৃত্ব দেয়া হয় দক্ষ স্নাইপার আন ওক-ইউনকে। সাথে থাকে আর দুজন বিদ্রোহী। শুরু হয় তাদের পরিকল্পনা বাস্তবায়নের প্রচেষ্টা। এদিকে তাদের হত্যা করতে পিছু নেয় আরেক পেশাদার খুনী হাউয়াই পিস্তল ও তার সহযোগী।
বিদ্রোহীরা কি অভিযানে সফল হবে? নাকি তাদের সামনে অপেক্ষা করছে আরো বড় কোনো চ্যালেঞ্জ?

ইতিহাস ভিত্তিক মুভি দেখতে বসলে বোর হবার একটা ভয় কাজ করে, স্কুল জীবনে বোরিং লাগার কারনেই ইতিহাস ক্লাস পালাইতাম
কিন্তু এ মুভিটা আমায় মোটেই বোর হবার সময় দেয় নি। একটা ঘটনার লেজ ধরে পরের ঘটনা এমনভাবে চলে আসছিল যে স্ক্রিন থেকে চোখ সরাতে ইচ্ছাই করছিল না।

মুভির কলাকুশলী সবাই তাদের সেরা পারফর্মেন্স দিয়েছেন, মুভির প্রাণ ভোমরা জুন জি-হায়ুন বরাবরের মতই তার চরিত্রকে দারুনভাবে ফুটিয়ে তুলেছেন, দক্ষ স্নাইপারের চরিত্র ছাড়াও আরেকরুপে তাকে মুভিতে পাবেন যা “My Love From Another Star” এর চেন সং-ই এর কথাই মনে করিয়ে দেবে

মুভির অন্যতম বৈচিত্রময় চরিত্রে আছে লি জুং-জ্যাই, জুং -উয়ো ও তার চরিত্রে সাবলিল অভিনয় করেছেন।

মুভির কারিগরী দিকটা বেশ ভালভাবেই সামলেছেন পরিচালক, শুরু থেকে থ্রিলার ভাব রেখে শেষে গিয়ে একশনের ছোয়া দারুন উপভোগ্য লেগেছে।

ওহ দাল-সু এর কথা না বললেই নয়, এই লোকটা সাপোর্টিং রোলে থাকা মানেই নির্মন বিনোদনের ঝুড়ি। সিরিয়াস সব মুহুর্তে মুখে হাসি এনে দেন এই লোক তার মজার সব ডায়লগ ডেলিভারি আর এক্সপ্রেশন দিয়ে।
এ মুভিতেও তিনি বেশ ইন্টারেস্টিং রোলে আছেন এবং হাসিয়েছেন প্রচুর।

 

তো সময় করে দেখতে বসে যান, ছোট্ট এক কোরিয়ান এসাসিনেশন দলের দুর্গম অভিযানযাত্রা।

DOWNLOAD LINK: Google Drive Download Link
BSUB: বাংলা সাবটাইটেল

আশা করি মুভিটা আপনাদের ভালো লাগবে। আজকের জন্য এতটুকু সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।খোদা হাফেজ।

 

The post এখুনি দেখে নিন Assassination মুভিটি – এক দেশপ্রেমিক গেরিলা দলের অভিযান [সাথে আমার দেওয়া রিভিউ] appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *