এডমিনের দৃষ্টি আকর্ষন করছি।

Posted on

[এডমিন আপনি দেখার পর এই পোস্টটি ডিলেট করে দিন]

আমি একজন অথোর হিসেবে কিছু মতামত জানাতে চাই।

আমি কিছুদিন আগে খুবই উন্নত মানের জনপ্রিয় ট্রাস্টেড একটি আর্নিং এপের পোস্ট করেছিলাম।কিন্তু রেফারেল লিঙ্ক দেওয়ার কারণে আমার পোস্টটি রিমুভ করে দেওয়া হয় এবং আমাকে ওয়ার্নিং দেওয়া হয়।আমি এই বিষয়ে কিছু মতামত জানাতে চাই।

*আমার মতে রেফারেল লিঙ্ক দেওয়া নিষিদ্ধ করা উচিত নয়। রেফারেল লিঙ্ক দেওয়া কোন অপরাধ হতে পারে না।এটি বিশ্বব্যাপী জনপ্রিয় একটি মার্কেটিং পদ্ধতি।অনেক বড় বড় প্রতিষ্ঠান তাদের এপ,ওয়েবসাইট,প্রোডাক্টের প্রচারণার জন্য রেফারেল পদ্ধতি ব্যবহার করে থাকে।উদাহরণ স্বরূপ আমাদের দেশের বিকাশ মোবাইল ব্যাংকিং এপের কথা বলা যায়। এই পদ্ধতি কোন দেশের আইনে নিষিদ্ধ কিংবা অবৈধ নয়।

তবে এক্ষেত্রে কিছু বিষয় বিবেচনা করা যেতে পারে।

১) কেউ যদি কোন পোস্টে আর্নিং এপের রেফারেল লিঙ্ক শেয়ার করে সেই অথোর সেই পোস্টের জন্য ট্রিকবিডি থেকে কোন টাকা পাবে না। যেহেতু পোস্টকারী রেফারেল লিঙ্কের মাধ্যমে বেনিফিট পাচ্ছে তাই এই পোস্টগুলো non profit হবে।

২) এপ কিংবা ওয়েবসাইট অবশ্যই ট্রাস্টেড হতে হবে এবং রেটিং ভাল থাকতে হবে। অনেকেই আজেবাজে বিভিন্ন পিটিসি ওয়েবসাইট এবং এপ শেয়ার করে। এডে ক্লিক করে আয় করার এসব এপ শেয়ার করা যাবে না। আমার মনে হয় ট্রিকবিডির মডারেটররা খুব সহজেই এসব অ্যাপ শনাক্ত করতে পারবেন।

৩) পোস্টকারীকে অবশ্যই ইনকাম প্রুফ দেখাতে হবে।

৪) কেউ অবধারিত ভাবে আর্নিং পোস্ট শেয়ার করতে পারবেনা। অনেকে আছে যারা আর্নিং পোস্ট করতে থাকলে সেটাই করতে থাকে। অন্য ধরণের পোস্ট আর করে না।এক্ষেত্রে লিমিট সেট করে দেওয়া যেতে পারে। যেমন একটি নির্ধারিত সময়ের মধ্যে ১ টির বেশি আর্নিং পোস্ট করা যাবে না।এর সাথে অন্য ধরনের পোস্ট ও অথোরকে করতে হবে।

আমার মনে হয় উপরোক্ত শর্তগুলো রেখে আর্নিং এপের রেফারেল লিঙ্ক শেয়ার করার অনুমতি দেওয়া উচিত।এতে করে অথোররা পোস্ট করতে উৎসাহিত হবে।এই পর্যন্তই।

কোন ভুল করে থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করছি।?

 

The post এডমিনের দৃষ্টি আকর্ষন করছি। appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *