হ্যালো বন্ধুরা আশা করি সকলে ভালো আছে। আপনাদের কে TrickBd.com এ আমার আরো একটি পোস্টে স্বাগতম।

আজকে আমি আপনাদের সাথে কোনো টিপস বা কোনো ট্রিকস নিয়ে নয়, বরং এন্ড্রয়েডের ২টি একশন গেমের রিভিউ নিয়ে হাজির হয়েছি।

গেম এমন একটা জিনিস যা জিবনে একবার হলেও আমরা সকলেই কোনো না কোনো একটা গেম খেলেছি। সেটা হোক ম্যাজিক গ্যাম, মুভি গেম বা একশন গেম। সেটা কিন্তু আমরা একবার হলেও খেলেছি।

আর বর্তমানে অনলাইন এও খেলা যায় অসংখ্য গেম, আর বর্তমান এ অনলাইন গেমে রাজত্ব করছে ২ টি গেম পাবজি ও ফ্রি – ফায়ার। এগুলো মুলত একশন গেম। কিন্তু এই গেম গুলো খেলতে হলে ফোনের র‍্যাম কম পক্ষে ২ জিবি এবং স্টোরেজ ১৬ জিবি এর ও বেশি হতে হয়। না হলে এই গেম ফোনে সাপোর্ট করে না।

কিন্তু অনেকের ফোন ই এখন ও হয়তো ২ জিবি এর কম র‍্যাম এবং ১৬ জিবি এর কম মানে ৮ জিবি স্টোরেজ। তারা এই গেম গুলো না কখনো খেলতে পারে বা এর মজা নিতে পারে। হয়তো অন্য বন্ধুদের ফোনে একটু খেলে থাকেন, কিন্তু নিজের ফোন ছাড়া অন্যর ফোনে খেলা অনেকটা বিব্রতকর। তো আমি আজকে আমি আপনাদের সাথে এমন কয়েকটি একশন গেম শেয়ার করবো যেগুলো খেলে আপনারা পাবজি বা ফ্রি – ফায়ার এর মজা নিতে পারবেন। তো চলুন বন্ধুরা আমরা সেই ২ টি এন্ড্রয়েড এর একশন গেম গুলো দেখে আসি৷

Covet Strike

সব গুলো গেমের থেকে এই গেম টি আমার লিস্ট এর সব থেকে উপরে রাখার কারণ সব গেম গুলোর তুলনায়, এই গেম টি অধিক ভালো লেগেছে আমার নিকট। এই গেমটি খেলে সত্যিই আমি অনেক মজা পেয়েছি। এই গেমে অনেক পরিমাণ লেভেল আছে যা খেলে শেষ করতে অনেক দিন লেগে যাবে। এই গেমটি অনেক সুন্দর ও ভালো একটি গেম যা খেলে আপনি অবশ্যই অনেক মজা পাবেন। আর এই গেমের সব থেকে ভালো যে জিনিস টি আমার লেগেছে সেটা হলো এই গেম খেলার সময় যে গান (বন্দুক) দিয়ে ফায়ার করা হয়৷ সেই ফায়ার করার সাউন্ড ৯৯% ফ্রি – ফায়ার বা পাবজি গেম খেলার সময় যে ফায়ার সাউন্ড হয় ঠিক সে রকম।

এই গেম টি মাত্র ৫৫ এম্বি এর একটি গেম। কাজেই এটি ০.৫ জিবি র‍্যাম / ১.০ জিবি র‍্যাম / ১.৫ জিবি র‍্যাম ইত্যাদি সব রকম র‍্যাম ওয়ালা ফোনেই খেলা সম্ভব। আর স্টোরেজ ২ জিবি / ৪ জিবি / ৮ জিবি যাই থাকুক না কেনো সব ফোনেই এটি রান করবে। আর মজার বিষয় হলো আপনার নিজস্ব একটি স্কুয়াড থাকবে। মানে গেম চলাকালিন আপনি ৩ জন কে নিয়ে স্কুয়াড বানাতে পারবেন৷ তবে ১ম এ একজন আনলক থাকবে। আর পড়ে আপনাকে বাকি ২ জন কে আনলক করতে পারবেন।

আর পারসোনালি ভাবে আমি এই গেমটি খেলি, আমার অনেক মজাই লাগে এই গেমটি খেলতে, আপনারা বিশ্বাস করবেন কি না জানি না! এই গেমটি আমি প্রায় ১ মাস যাবত খেলছি, কিন্তু আমি এই গেমের ২৫% ও শেষ করতে পারি নি। এই গেমে পাবেন অনেক এপিসোড বা পর্ব। আমি প্রথম দিনেই এই গেমের ১ম পর্বের ১-৭ লেভেল খেলে ফেলে ছিলাম এবং ভেবে ছিলাম এটা কয়েক দিনেই শেষ হয়ে যাবে। কিন্তু পরে এই গেমটি আসতে আসতে অনেক কঠিন হতে থাকে। এখন আমি এই গেমের ৩য় পর্বের ৯ম লেভেলে রয়েছি। এবং কয়েকদিন ধরেই এই লেভেলে আটকে রয়েছি।

কিছু মনে করবেন না, একটু পারসোনালি টপিক এ চলে গিয়েছিলাম। তো, যাই হোক বন্ধুরা এই গেমটি সম্পর্কে সব জানার পর যদি ভালো লাগে তাহলে অবশ্যই গেম টি একবার হলে ও খেলবেন। এই গেমটি অলে স্টোরে পেয়ে যাবেন। আপনারা ‘Cover Strike’ লিখে প্লে স্টোরে সার্চ দিলেই গেমটি পেয়ে যাবেন।

Zombie 3D Gun Shooter

হয়তো নাম শুনেই বুঝে গেছেন, যে এটি একটি 3D গেম। হ্যা আসলেই এটি একটি 3d গেম। আপনি যদি গোস্ট হান্টিং পছন্দ করেন তাহলে এই গেম টি আপনার জন্য, কারণ এই গেমটিতে আপনাকে মানুষ কে নয় বরং মারতে ভুত বা ওরকম দেখতে কিছু এনিমিকে। এই গেম খেলে সত্যিই আমি অনেক মজা পেয়েছি। যা অন্য কোনো গেমে পাই নি৷ বিশেষ করে এই গেমের সাউন্ড যাস্ট ওয়াও। খেলার সময় মনে হয় যেনো আমি চলে গেছি এক ভুতেদের রাজ্য। যারা একটু দুর্বল হার্ট এর মানুষ বা এর আগে হার্ট এটার্ক হয়েছে আমি তাদের কে এই গেমের থেকে দূরে থাকতে বলবো।

পোস্ট টি কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর গেম গুলো খেলে কেমন মজা পেলেন সেটা জানার আশায় রইলাম। আর প্রতিদিন এমন পোস্ট পেতে TrickBd.com এর সাথেই থাকুন। ভালো থাকুন, সুস্থ থাকুন।

The post এন্ড্রয়েড ফোনের দারুন দুইটি একশন গেম appeared first on Trickbd.com.

Source: