HomeAll Postএবার জুম ভিডিও অ্যাপ্লিকেশনের জায়গা নিতে আসছে ফেসবুক একসাথে ৫০ জনের সাথে হবে ভিডিও কল, জুম কে টেক্কা দিয়ে ফেসবুক আনলো ‘মেসেঞ্জার রুম’
Advertice Space with sell

Contact With facebook

এবার জুম ভিডিও অ্যাপ্লিকেশনের জায়গা নিতে আসছে ফেসবুক একসাথে ৫০ জনের সাথে হবে ভিডিও কল, জুম কে টেক্কা দিয়ে ফেসবুক আনলো ‘মেসেঞ্জার রুম’

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

এবার জুম ভিডিও অ্যাপ্লিকেশনের জায়গা নিতে আসছে ফেসবুক একসাথে ৫০ জনের সাথে হবে ভিডিও কল, জুম কে টেক্কা দিয়ে ফেসবুক আনলো ‘মেসেঞ্জার রুম’

এবার জুম ভিডিও অ্যাপ্লিকেশনের জায়গা নিতে আসছে ফেসবুক। সম্প্রতি জুম ভিডিও কনফারেন্স অ্যাপ ব্যবহারকারীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়িয়ে তুলেছে। ফলে অনেকেই এই অ্যাপ ব্যবহার করতে চাইছেনা। এমনকি কেন্দ্র থেকেও এই অ্যাপ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে। এরপরেই হোয়াটসঅ্যাপ তাদের গ্রুপ কলিংয়ে ৮ জন মেম্বার যুক্ত করার সুবিধা দিয়েছে।

এবার Facebook ও তাদের মেসেঞ্জারে রুম ফিচার নিয়ে এসেছে। এর ফলে ফেসবুক মেসেঞ্জারে ৫০ জন পর্যন্ত একসাথে ভিডিও কল করা যাবে। এই ফিচারের বিশেষ দিক হল, যে কেউ ফেসবুক ব্যবহার না করলেও কেবল একটি ইনভাইট লিঙ্কের মাধ্যমে মেসেঞ্জার রুমের ভিডিও কলিংয়ে যোগ দিতে পারে। মেসেঞ্জার রুমেও Zoom এর মতো ফিচার দেওয়া হয়েছে।

এছাড়াও ক্রিয়েটর এই রুম সাজানোর অর্থাৎ ডিজাইনের বিকল্প থাকবে। এছাড়াও ক্রিয়েটর চাইলে যেকোনো কাউকে যখন ইচ্ছা রিমুভ করতে পারবে। এবার আপনি প্রশ্ন করতেই পারেন যে কিভাবে এই রুম বানাবো। আসলে আপনি যেভাবে ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ তৈরী করেন, সেভাবেই রুম তৈরী করতে পারবেন।

এদিকে হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার এনেছে। এই নতুন ফিচারে অ্যান্ড্রয়েড ও আইওএস গ্রাহকরা গ্রুপে একসাথে ৮ জনকে ভয়েস অথবা ভিডিও কলে কানেক্ট করতে পারবে। এরআগে হোয়াটসঅ্যাপে একসাথে কেবল ৪ জনকে ভয়েস অথবা ভিডিও কলে যুক্ত করা যেত।

আপাতত WhatsApp এই ফিচার কেবল বিটা ভার্সনের জন্য এনেছে। নতুন এই ফিচার অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২০.১৩২ এবং আইওএস বিটা ভার্সন ২.২০.৫০.২৫ এ যাবে। আইওএস গ্রাহকরা TestFlight থেকে এই বিটা ভার্সন ডাউনলোড করতে পারবে। কোম্পানির তরফে বলা হয়েছে বিটা ভার্সন ব্যবহারকারীরা ধীরে ধীরে এই আপডেট পাবে।


The post এবার জুম ভিডিও অ্যাপ্লিকেশনের জায়গা নিতে আসছে ফেসবুক একসাথে ৫০ জনের সাথে হবে ভিডিও কল, জুম কে টেক্কা দিয়ে ফেসবুক আনলো ‘মেসেঞ্জার রুম’ appeared first on Trickbd.com.

Source:

About Author (1485)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version