ফেসবুক! সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে বর্তমানে ফেসবুক যে সবচেয়ে বেশি জনপ্রিয় তা আপনি আমি সবাই জানি। বর্তমানে কঁচি পোলাপাইন থেকে শুরু করে সবাই ফেসবুক ব্যবহার করে।

ফেসবুক প্রতিনিয়তই আমাদের সামনে নতুন থেকে নতুনতর ফিচার নিয়ে আসতেছে। আর আজকের আর্টিকেলে এমনই একটি ফেসবুকের নতুন ফিচার সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করতে চলেছি। হয়তো টাইটেল দেখে আপনারা সেটি অনুমান করতে পেরেছেন।

সম্প্রতি ফেসবুক নতুন একটি ফিচার চালু করেছে, যেটির মাধ্যমে ফেসবুক ইউজাররা তাদের প্রোফাইলে নিজের পছন্দের গান যোগ করতে পারবে। এ আবার কেমন গান? ফেসবুক পোস্টের মতো ভিডিও গান পোস্ট করা নয়তো!

→ নিজের ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায়। ভুলে যাওয়া ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায়

জি, না। এটা ফেসবুক পোস্টের ভিডিও গান নয়। এটি হচ্ছে এমন একটি ফিচার যার মাধ্যমে আপনি আপনার ফেসবুক প্রোফাইলের নামের নিচে গান যোগ করতে পারবেন। এই গান যোগ করলে যখন কেউ আপনার প্রোফাইলে প্রবেশ করবে তখন আপনার প্রোফাইল নামের নিচে সেই গানটি দেখতে পারবে এবং প্লে করে শুনতেও পারবে।

অর্থাৎ আপনার প্রোফাইলে যেখানে  bio থাকে সেখানে এই গানটি যুক্ত হবে।

তবে দুর্ভাগ্যের বিষয় হচ্ছে এই ফিচারটি এখন বাংলাদেশে চালু হয়নি। আসলে চালু হয়নি বলা যাবে না, ফিচারটি চালু করার অপশনগুলো চালু হয়েছে কিন্তু গান শো করতেছে না। কিন্তু অন্যান্য দেশে এই ফিচারটি চালু হয়ে গিয়েছে। আশা করি আমাদের দেশেও খুব শীঘ্রই চালু হয়ে যাবে।

 

তো চলুন এবার দেখে নেওয়া যাক কিভাবে ফেসবুকের এই নতুন ফিচারটি চালু করতে হয় অর্থাৎ কিভাবে ফেসবুক প্রোফাইলে গান যোগ করতে হয়—

→ ছবি দিয়ে ফেসবুক আইডি সার্চ করার উপায়

ফেসবুক প্রোফাইলে গান যোগ করার নিয়ম

তো ফেসবুকের এই নতুন ফিচারটি চালু করার জন্য নিচের স্টেপগুলো ফলো করুন

 

স্টেপ ১. প্রথমে ফেসবুক অ্যাপ ওপেন করুন। ফেসবুক লাইটে এই ফিচারটি চালু হবে না, তাই অবশ্যই ফেসবুক অ্যাপ ব্যবহার করবেন।

স্টেপ ২. এরপর আপনার প্রোফাইলে প্রবেশ করুন। এবং আপনার প্রোফাইল নামের পাশে  3dot … আইকনে ক্লিক করুন।

স্টেপ ৩. এরপর  Search Profile এ ক্লিক করুন।

স্টেপ ৪. এরপর Music এ ক্লিক করুন।

 

স্টেপ ৫. এরপর ডান পাশের প্লাস (+) আইকনে ক্লিক করুন।

 

স্টেপ ৬. এরপর আপনারা অনেকগুলো গান দেখতে পারবেন। আপনারা সেখানে বাংলা, হিন্দি, তামিল, ইংলিশ, ইসলামিক সব গানই পাবেন। এছাড়া উপরে সার্চ বক্স দেখতে পারবেন। আপনারা চাইলে সেই সার্চ বক্সে আপনাদের পছন্দের গান সার্চ দিতে পারেন। এরপর আপনারা সেই গানটিতে ক্লিক করবেন যে গানটি যোগ করতে চান। গানটিতে ক্লিক করার পর আপনারা গানটির উপরে টিক চিহ্ন দেখতে পারবেন। এবার ব্যাক বাটন প্রেস করবেন।

 

স্টেপ ৭. এরপর সেখানে সেই গানটি দেখতে পারবেন। এরপর গানটির পাশের  3dot … আইকনে ক্লিক করবেন।

 

স্টেপ ৮. এরপর Pin to profile এ ক্লিক করবেন। আপনি চাইলে সেখানে আরো গান যোগ করতে পারেন।

 

ব্যস কাজ শেষ। এখন কথা হচ্ছে এই গানটি কিন্তু সবাই দেখতে পারবে না। যারা আপনার ফ্রেন্ডলিষ্টে যুক্ত আছে তারা সেই গানটি দেখতে পারবে না। শুধুমাত্র যারা আপনার ফ্রেন্ডলিস্টে নেই অর্থাৎ আপনার ফেসবুক ফ্রেন্ড নয় তারা আপনার সেই গানটি দেখতে পারবেন।

এবার কিবোর্ডে বাংলা লিখলে অটোমেটিক ইংরেজিতে ট্রান্সলেট হয়ে যাবে | Keyboard Secret Tricks

আর যেহেতু এই ফিচারটি বাংলাদেশে এখনো চালু হয়নি। তাই গানটি আপনারা কেউই দেখতে পারবেন না। আশা করি খুব শীঘ্রই এই নতুন ফিচারটি আমাদের দেশেও চালু হবে এবং চালু হলে আপনারা গানটি দেখতে পারবেন।

 

শেষ কথাঃ 

তো গাইজ, এই ছিল আজকের ফেসবুক নতুন একটি ফিচার নিয়ে সংক্ষিপ্ত আলোচনা। উপরে যে পদ্ধতিটি।আমরা দেখিয়েছি সে অনুযায়ী কাজ করে আপনারা আপনাদের ফেসবুক প্রোফাইল নামের নিচে অডিও গান যোগ করতে পারবেন। আর যেহেতু এই ফিচারটি এখানো চালু হয়নি তাই আপনারা গানটি দেখতে পারবেন না।

কিন্তু ভারতসহ অন্যান্য দেশে এই ফিচার চালু হয়ে গিয়েছে। তাই আপনি যদি ভারত থেকে হন তাহলে অবশ্যই এই ফিচারটি আপনার কাজ করবে।

 

এগুলো পড়তে পারেনঃ

কিভাবে ইউটিউবে তামিল, হিন্দি, ইংলিশ যেকোনো মুভি বাংলা সাবটাইটেলে দেখবেন

মোবাইল দিয়ে কিভাবে একসাথে অনেকগুলো ফাইল Rename করুন এক ক্লিকে

ছবি বা ফটোর লেখা মোবাইল দিয়ে শুনুন মাত্র ১ মিনিটে

কিভাবে ছবি থেকে লেখা কপি করে । 

কিভাবে পিডিএফ ফাইল এডিট করে? মোবাইল দিয়ে পিডিএফ ফাইল এডিট করার পদ্ধতি।

তো বন্ধুরা এই ছিল আজকের আর্টিকেল। উপরে যদি কোথাও বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই নিচের কমেন্ট বক্সে আমাদের কমেন্ট করে জানাবেন। এতক্ষণ সাথে থাকার জন্য আপনাদের অনেক ধন্যবাদ।

এই পোস্টটি সর্বপ্রথম করা হয় itechbn.com এই ওয়েবসাইটটিতে।

The post এবার ফেসবুক প্রোফাইল নামের নিচে অডিও গান ♬ যোগ করার নতুন ফিচার নিয়ে আসলো ফেসবুক?? appeared first on Trickbd.com.

Source: