ওয়াপকিজ সাইটে নতুন পেজ খোলা শিখুন,নতুন পেজ লিংক তৈরি করুন ও সাইটে ব্যাবহার করুন [PART-1]

Posted on

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি । যাই হোক আমি বেশি কথা বাড়াতে চাই না । সরাসরি পোস্টের কথাতে আসতে চাই ।

অনেকেই হয়তো পোস্টের টপিক দেখেই বুঝে ফেলেছেন যে আজ আমি আপনাদেরকে কোন বিষয় শেখাতে যাচ্ছি । আজ আমি আপনাদেরকে ওয়াপকিজ সাইটে পেজ খুলা শেখাতে যাচ্ছি । আমি একজন অষ্টম শ্রেণীর ছাত্র । সময়ের অভাবে আজ সম্পূণ পোস্ট আমি দিতে পারলাম না । কারণ সম্পূণ পোস্ট দিলে আমি ভালোভাবে লিখতেও পারতাম না আর আর বিস্তারিত না লিখলে অনেকে বুঝতেও পারত না । তাই আমি ক্ষমা চাচ্ছি । আর পরবতী পোস্টগুলোতে “Html” ভালোভাবে শিখিয়ে দেব ইনশাল্লাহ ।

ওয়াপকিজ সাইটের জন্য পেজ খুলতে যা যা করতে হবে তা নিম্নে ধাপে ধাপে ছবি সহকারে দেওয়া হলো :-

» আমাদের wapkiz.com -প্রবেশ করতে হবে ।

» তারপর যে সাইটের জন্য একটি পেজ খুলতে চান সেই সাইটের panel mod-এ যান ।

» তারপর নিচের দেওয়া ছবির মতো পেজ অপশনে ক্লিক করুন ।

» তারপর যে পেজ খুলতে চান তার নাম লিখুন এবং “add new page” অপশনে ক্লিক করুন । যেমন আমি টপ ফাইল পেজ খুলেছি ।

» তাহলে পেজটি খোলা হয়ে যাবে । একটু নিচের দিকে আসলে যে পেজটি খুলেছেন তার লিংক (যেমন :- /site-top-file.html) ও পেজটির নিচে “manage item” দেখতে পারবেন । “manage item” অপশনে ক্লিক করুন ।

» তারপর নিচের দেখানো ছবির মতো “panel mod” অপশনে ক্লিক করুন ।

» তারপর “html code” অপশনে ক্লিক করবেন ।

» তারপর পেজটির জন্য যে কোড তা বসিয়ে দিন । যেমন আমি টপ ফাইলের পেজ খুলেছি তাহলে আমি টপ ফাইলের জন্য যে কোড তা বসিয়ে দেব । তারপর ওকে করে দেব ।

এখন আমাদের মোটামুটি ভাবে একটি পেজ খোলা হয়ে গেল । পেজটির লিংকে প্রবেশ করলেই পেজের কোড অনুযায়ী আপনার বিষয়সমূহ দেখতে পারবেন । আমি বসিয়েছি টপ ফাইলের কোড । তাহলে ঐ লিংকে প্রবেশ করলে আমার সাইটের টপ ফাইলগুলো দেখা যাবে ।

আপনারা তো শিখেই গেলেন পেজ খোলা । এর পরবতীতে সাইটের প্রথম পেজে বসানো শেখাব ও html শেখাব ইনশাল্লাহ । ভালো লাগলে কমেন্ট করুন ।

The post ওয়াপকিজ সাইটে নতুন পেজ খোলা শিখুন,নতুন পেজ লিংক তৈরি করুন ও সাইটে ব্যাবহার করুন [PART-1] appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *