কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেলের এবাউট সেকশনে যেকোনো ধরনের লিঙ্ক এড করে নাম দিতে পারবেন । মোবাইল দিয়ে

Posted on

আসসালামুয়ালাইকুম,

কেমন সবাই কেমন আছেন সবাই ? আমি আল্লাহর রহমতে ভালো আছি । আসলে ভালো না থাকলে trickbd.com এ পোষ্ট করাই হতো না । আর আমার মনে হয় যে আপনারাও ভালো আছেন কারণ ভালো না থাকলে আপনার ও হয়তো trickbd.com এ ঘুরতে আসতেন না । তো যাই হোক শুরু করা যাক আজকের পোস্ট আজকের এই পোস্টটিতে আমি আলোচনা করব যে কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেলের এবাউট সেকশনে যেকোনো ধরনের লিঙ্ক এড করে নাম দিতে পারবেন । যারা বুঝতে পারেনি তাদের জন্য বলছি । ধরুন আপনার একটি ফেসবুক পেজ আছে তাহলে আপনার পেজ এর লিংক আপনি আপনার চ্যানেলের এবাউট অপশনে সেট করবেন ‌। সেখানে শুধু লেখা থাকবে ফেসবুক কিন্তু সেখানে ক্লিক করলে আপনার ফেসবুক পেজে নিয়ে যাবে ।

কিভাবে লিংক এড করবেন ?

প্রথমেই চলে যাবেন আপনার ব্রাউজার এ । গিয়ে সেখানকার সার্চ বারে লিখবেন studio.youtube.com (কোন ফাঁকা রাখা যাবে না ।)যদি আপনার অ্যাকাউন্ট অর্থাৎ যেই চ্যানেলের মেইল দিয়ে একাউন্ট করা আছে সেটা ব্রাউজার এ লগ ইন করা থাকে তাহলে লগইন করার প্রয়োজন নেই আর যদি লগইন করা না থাকে তাহলে লগইন করে নিবেন 

এরপর এখানে বামদিকে অনেকগুলো অপশন দেখতে পাবেন । এখানে একটি এরকম অপশন দেখতে পারবেন এটাকে কাস্টমাইজেশন বলা হয় সেখানে আপনাকে ক্লিক করতে হবে ।

কাস্টমাইজেশন এ ক্লিক করার পর আপনি ওখানে তিনটি অপশন দিতে পারবেন । এখানে একটি অপশন আছে Basic info এটাতে আপনাকে ক্লিক করতে হবে ।

এরপর এখান থেকে আপনি চাইলে ডেসক্রিপশনও দিতে পারেন । তো আমি সেটার কথা বলছি না আমি বলছি লিংকের কথা । লিংক যোগ করার জন্য এখানে নিচের দিকে একটি অপশন পাবেন Add links এটাতে আপনাকে ক্লিক করতে হবে ।

তারপর এখানে একটা টাইটেল বা শিরোনাম দিতে হবে ধরুন আপনি ফেসবুকের লিংক এড করতে চান তাহলে এখানে আপনাকে লিখতে হবে যদি আপনার প্রোফাইলের লিংক দেন তাহলে লিখতে পারেন follow me on Facebook/fb অথবা পেজের লিংক বা অন্য কোন লিংক দিলে দিতে পারেন follow (channel name) on Facebook .

এরপর আপনার যে ফেসবুক প্রোফাইল বা পেজের লিংক যেটা আছে সেটাকে কপি করে এখানে পেস্ট করে দেবেন বা মুখস্থ থাকলে লিখে দেবেন ।

তারপর এখানে একটা লেখা দেখতে পারবেন উপরের ডান দিকের কোনায় publish সেটাতে ক্লিক করলে কিছুক্ষণের মধ্যে আপনার লিংক গুলো সেভ হয়ে যাবে ।

এতক্ষণ ধৈর্য সহকারে পোস্ট পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ । পোস্টটি বুঝতে কোন প্রকার অসুবিধা হলে ভিডিওটি দেখতে পারেন ভিডিওটি দেখার জন্য click here

আমার চ্যানেলে পাবেন আপনি এরকম অনেক টিউটোরিয়াল এবং মোবাইল রিলেটেড বিভিন্ন প্রকার টিপস এবং ট্রিকস তো আপনি চাইলে আমার চ্যানেল ঘুরে আসতে পারেন । আমার চ্যানেলে যেতে ক্লিক এখানে

বি.দ্র. আজে বাজে মন্তব্য করবেন না । আপনার রিপোর্ট করার অধিকার আছে । ভালো না লাগলে রিপোর্ট করে চুপচাপ চলে যাবেন । অযথা খারাপ মন্তব্য করবেন না যথাযথ জবাব এবং ব্যবস্থা নেওয়া হবে ।

ট্রিকবিডি এর সাথেই থাকুন ।

আরো দেখুন :

মোবাইল দিয়ে ফেসবুক পেজ এর জন্য সহজেই কাস্টম ইউআরএল তৈরি করুন | + (ইউআরএল কি কাস্টম ইউআরএল কি জানুন )

ইউটিউব চ্যানেলের জন্য কভার বা ব্যানার ফটো বা চ্যানেল আর্ট কিভাবে আপলোড করবেন (মোবাইল দিয়ে ) দেখে নিন এই পোস্টে ।

ইউটিউব এর চ্যানেল কি অটোমেটিক মনিটাইজ হচ্ছে ? ইউটিউব এর মনিটাইজ না হওয়া চ্যানেলে এড‌ কেন আসছে ? এতে মনিটাইজ চ্যানেলের কি কি ক্ষতি হবে ?

 

The post কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেলের এবাউট সেকশনে যেকোনো ধরনের লিঙ্ক এড করে নাম দিতে পারবেন । মোবাইল দিয়ে appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *