আসসালামু আলাইকুম। ট্রিক বিডি তে লেখা এটি আমার প্রথম পোস্ট।

কোন ফাইলের লিঙ্ক শেয়ার করার সময় আমরা প্রায়ই একটি সমস্যার সম্মুখীন হয়ে থাকি। সেটি হচ্ছে আসল লিঙ্ক না পাওয়া।  যে লিঙ্কটি দেয়া থাকে, সেটিতে ক্লিক করলে হাজারো Redirection এবং Ad যুক্ত সাইটে চলে যায়। যেটি খুবই বিরক্তিকর। যাকে আমরা লিঙ্কটি শেয়ার করি সে-ও সমান বিরক্তির শিকার হয়ে যান। বিশেষ করে Author রা বড় কোন ফাইল শেয়ার করার সময় সেই Ad যুক্ত লিঙ্ক শেয়ার করতে বাধ্য হন। কেননা Ad যুক্ত লিঙ্ক থেকে ফাইল ডাউনলোড করে সেটি আবার Google Drive এ আপলোড করা খুবই কষ্টকর।

আজকে আমরা IDM (Internet Download Manager) ব্যবহার করে কিভাবে কোন ফাইলের ডাইরেক্ট লিঙ্ক পাওয়া যায় সেটা শিখব।

আমরা এই ওয়েবসাইট থেকে আজকে একটা মুভি ডাউনলোড করব। শুরুতে একটি পেজ আসবে যেই পেজের নিচে আরেকটি লিঙ্ক থাকবে, যেটি ই হচ্ছে আসল ডাউনলোড লিঙ্ক। তারপর সেই লিঙ্ক এ আমরা ক্লিক করব।

তারপর IDM আপনাকে Download Window দেখাবে। এবং Start Download এ ক্লিক করলে আপনার মুভি ডাউনলোড শুরু হয়ে যাবে।  কিন্তু আমাদের ফাইলটি ডাউনলোড নয়, Original Link টি দরকার। তাই Start Download এ ক্লিক না করে আমরা চিত্রে দেখানো Address bar থেকে লিঙ্ক টি Copy করব।

ব্যাস ! আপনি ফাইলটির Direct Download Link পেয়ে গেলেন। এই লিঙ্কটির নাম Direct Link কারণ, লিঙ্কটিতে ক্লিক করলে যেকোনো ফাইল Automatic Download হওয়া শুরু করে। এই পদ্ধতিটি শুধু মুভির সাইট ই নয়, যেকোনো সাইটের ক্ষেত্রে প্রযোজ্য। যেকোনো ফাইলের Direct Download Link বের করে ফেলুন খুব ই সহজে।

আশা করি সবাই Process টি বুঝতে পেরেছেন।

 

The post কিভাবে কোনো ফাইলের ডাইরেক্ট ডাউনলোড লিংক বের করবেন (IDM ব্যবহার করে) appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *