খারপ কাজ থেকে বাঁচতে নিয়ে নিন কিছু টিপস {ইসলামের আলোকে}

Posted on

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি । তো যাই হোক আমি বেশি কথা বাড়াতে চাই না । সরাসরি পোস্টের কথাতে আসতে চায় ।

অনেকেই হয়তো পোস্টের টপিক দেখেই বুঝে ফেলেছেন যে আজ আমি কোন বিষয় নিয়ে কথা বলতে যাচ্ছি । আজ আমি আপনাদেরকে খারাপ কাজ ও অশ্লীল কাজ থেকে বাঁচার উপায় সম্পকে ইসলামের আলোকে বলতে যাচ্ছি । আশা করি সকল মুসলিম ভাইয়েরা পড়বেন ।

ইসলামের আলোকে খারাপ কাজ ও অন্যান্য অশ্লীল কাজ থেকে বাঁচার উপায় :-

কুরআন শরীফ মুসলমানদের জন্য পবিত্র গ্রন্থ । এতে রয়েছে একজন মানুষের দৈনন্দিন জীবনের সকল সমস্যার সমাধান । পবিত্র কুরআনুল কারিমে খারাপ কাজ থেকে বাঁচার অনেক উপায় রয়েছে । এরকম কিছু উপায় নিয়ে আমার আজকের পোস্টটি লেখা । তো চলুন এরকম কিছু উপায় জেনে নেওয়া যাক ।

প্রথমে যদি বলি তবে খারাপ কাজ থেকে বাঁচার সবোত্তম উপায় হলো সালাত আদায় করা । মুসলমানদের পবিত্র ধম গ্রন্থ কুরআনুল কারিমের বহু জায়গাতে আল্লাহ তায়ালা নিজে বলেছেন,”নিশ্চয় নামায অন্যান্য সকল খারাপ ও অশ্লীল কাজ থেকে বিরত রাখে”। নামায একজন মুসলমানের উপর ফরজ করা হয়েছে । যে ব্যাক্তি নামায ছেড়ে দেবে তবে সে আস্তে আস্তে খারাপ পথে চলে যাবে । দিনে অন্তত ৫ ওয়াক্ত নামায পড়তে হবে ।

দ্বিতীয়ত যদি বলি তবে খারাপ কাজ থেকে বাঁচার উপায় হলো সব সময় সত্য কথা বলা । মিথ্যা কথা পরিত্যাগ করা ।

মহানবি (স) এর কাছে যদি কেউ খারাপ কাজ থেকে বাঁচার পরামশ চাইত তবে মহানবি হযরত মোহাম্মদ (স) তাকে মিথ্যা কথা ছাড়তে উপদেশ দিতেন । এরকম একটি ঘটনা বলে আমার আজকের পোস্টটি শেষ করব ।

একটি সত্য ঘটনা

একদা আরব সমাজের একজন লোক চুরি করত,ডাকাতি করত অন্যান্য খারাপ কাজ করত । তিনি একদিন মহানবি (স) এর কাছে যান । তারপর তিনি রাসুল (স) বলেন,”আমি সবদা খারাপ কাজ করি । এখন আমি এসকল কাজ থেকে বাঁচব কিভাবে?” উত্তরে মহানবি (স) বলেন,”প্রথমে তুমি খারাপ কাজ ছেড়ে দাও ।” লোকটি মহানবি (স) এর কথা মতো সকল মিথ্যা কথা বলা ছেড়ে দিল । এবং আস্তে আস্তে সে সকল খারাপ কাজ ছেড়ে দিল ।

এতক্ষণ বলার পর হয়তো অনেকেই বুঝতে পেরেছেন যে খারাপ কাজ থেকে বাঁচতে আপনাকে কি কি করতে হবে । তো সকলে ভালো থাকুন । সুস্থ থাকুন । ইসলামের সাথে থাকুন । খারাপ কাজ থেকে বিরত থাকুন । খোদা হাফেজ ।

The post খারপ কাজ থেকে বাঁচতে নিয়ে নিন কিছু টিপস {ইসলামের আলোকে} appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *