গল্প প্রেমিকদের জন্য নিয়ে আসলাম চমৎকার একটি (গল্পের এ্যাপ)

Posted on

গল্প পড়তে ভালোবাসেনা এমন লোক খুব কমই রয়েছে। গল্প পড়ার মধ্যে অন্যরকমের একটা আনন্দ রয়েছে। আমরা রোমান্টিক গল্প পড়ে কখনো আনন্দিত হই, আবার কিছু গল্প পড়ে চোখে পানি চলে আসে; কিন্তু এই হাসি কান্নার মধ্যে দিয়ে অনেক কিছুই শেখা যায়।

পজিটিভ গল্পগুলো পড়ার পড়ে আমাদের জীবনে অনেক কিছু শিক্ষা দিয়ে যায়, এবং বাস্তবজীবনে সেগুলো অনেক কাজে লাগে। অনেকসময় লেখকেরা মানুষের বাস্তবজীবনের ঘটনাগুলো নিয়েই গল্প তৈরী করে, এইসব গল্প পড়ে আমরা অনেক উপকৃত হই। যেমনঃ আপনি যদি একজন ফ্রিল্যান্সারের গল্প শুনেন তাহলে শুনবেন তার কোন কোন ভূলের কারনে তাকে সফলতা পেতে দেরি করতে হয়েছে। অথবা কোন কোন কাজ গুলোর কারনে তাকে চরম মূল্য দিতে হয়েছে আবার কোন কাজগুলো করে দ্রুত অগ্রসর হতে পেরেছে, সব মিলিয়ে আপনি যখন একটি ঘটনা বা একটি গল্প পড়বেন সেটি পড়া শেষে আপনার নিজের মাথায় অটোমেটিক পুরো ঘটানাটিকে এনালাইসিস করবে। এবং এরফলে আপনার জীবনে অনেক পরিবর্তন আসবে।

গল্প পড়ার উপকারিতাঃ

১। আপনার দৃষ্টিভঙ্গি বদলে যাবে।
২। গল্প পড়ার মাধ্যমে বিনয়ী হতে শিখবেন।
৩। গল্প পড়তে পড়তে নিজেও চেষ্টা করলে ছোটখাটো গল্প লিখতে লিখতে লেখক হতে পারবেন।
৪। গল্প পড়তে পড়তে একাডেমিক পড়া লেখার প্রতি মনযোগী হতে পারবেন।
৫। গল্প পড়ার পড়ে অযথা সময় নষ্ট করবেন না, সময়ের মূল্য দিতে শিখবেন।
৬। আপনার মধ্যে নতুন কিছু শিখতে আগ্রহ তৈরি হবে।
৭। কল্পনার শক্তি বৃদ্ধি পাবে।
৮। একজন ব্লগার হয়ে গল্প লিখে আর্নিং করতে পারবেন।
৯। গল্প পড়ার পরে আপনার নিজের ভিতরে অন্যরকম একটা পরিবর্তন আসবে, যারফলে বন্ধুবান্ধব ও পরিবার, প্রতিবেশী সবাই আপনাকে আলাদা গুরুত্ব দিবে।
১০। গল্প পড়ার পড়ে খারাপ কাজ গুলো এড়িয়ে চলতে শিখবেন, এবং যে কাজ গুলো করা উচিৎ সেগুলো করতে স্বাচ্ছন্দ্যবোধ করবেন, এরফলে আপনি জীবনে সফলতা অর্জন করতে পারবেন।

গল্প পড়ার জন্য তেমন কোনো ভালো এন্ড্রোয়েড এ্যাপ বা ওয়েবসাইট আমার চোখে পড়েনি এর আগে। তবে প্লেস্টোরে খুজতে খুজতে “গল্পের শহর নামের একটি এ্যাপ দেখতে পাই। এরপরে এ্যাপটির রিভিউ দেখে ডাউনলোড করি, এরপরে ইনস্টল করে আমি তো বিস্মিত! এতো সুন্দর এ্যাপ যা আমি বলে বোঝাতে পারবোনা।

গল্পের শহর এই এ্যাপটিতে ৯ টি ক্যাটেগরির গল্প রয়েছে, এবং অনেক গল্প দেখলাম শুরু থেকে শেষ পর্ব প্রযন্ত রয়েছে। এবং কিছু কিছু গল্পের পর্ব বাকী রয়েছে তা প্রতিদিন বা দুইএকদিন পর পর ক্যাটেগরিতে এড করছে। এবং বড় কথা হলো যখনই কোনো নতুন গল্প এড করবে এ্যাপটিতে তখনই আপনার কাছে নোটিফিকেশন আসবে।

এ্যাপটির কিছু স্কিনসট দেখুনঃ





এ্যাপের নামঃ গল্পের শহর
এ্যাপে সাইজঃ মাত্র ১৫ মেগাবাইট।

ডাউনলোডঃ Download

গল্পের শহর এ্যাপটি আমার কাছে ভালো লেগেছে অনেক এবং এটি গল্প প্রেমি ভাইবোনদের উপকারে আসবে। গল্পের শহর এ্যাপটি যদি অফলাইনে সব গল্প গুলো পড়া যেতো তাহলে আরো ভালো হতো কিন্তু তাদের গল্পগুলো প্রতিনিয়ত এড করতে হবে বলেই মনে হয় অফলাইনে পড়ার সুযোগ দিতে ব্যার্থ।
কিন্তু এ্যাপটি দিয়ে গল্প পড়তে তেমন ডাটা খরচ হয়না।

আমার ওয়েবসাইটে ঘুরে আসার আমন্ত্রণ রইলো

The post গল্প প্রেমিকদের জন্য নিয়ে আসলাম চমৎকার একটি (গল্পের এ্যাপ) appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *