আমরা সবাই জানি পৃথিবীর সবচেয়ে বেশি ব্যবহৃত সার্চ ইঞ্জিনের নাম হচ্ছে গুগল । প্রতিদিন অসংখ্য ভাষার বিভিন্ন সাইটে কাজ করা হয় । এই গুগোল কে ব্যবহার করে । তবে কিছু কিছু শব্দ বা বাক্য রয়েছে যে গুলো লিখে সার্চ করলে গুগোল বেশ অদ্ভুত আচরণ শুরু করে ।

গুগলের এমন অদ্ভুত আচরণ কোন কারিগরি ত্রুটি নয় । বরং ব্যবহারকারীদের সঙ্গেই কিছু মজা করার জন্যই গুগোলের প্রোগ্রামাররা এগুলো তৈরি করে রেখেছে । আবার কিছু কিছু কিবোর্ড । এর পেছনে রয়েছে বিশেষ কোনো উপলক্ষ বা ঘটনা।

মূলত ব্যবহারকারীদের চমক কিংবা আনন্দ দেওয়ার জন্য সাবস্ক্রাই কিউ আর তৈরি করে হয়েছে বলা হয় স্টার এক ।

গুগলের সবচেয়ে পুরাতন do a barrel roll এই বাক্যগুলি লিখে সার্চ দিলে সার্চ রেজাল্টে পাতাগুলি একেবারেই ৩৬০ ডিগ্রী ঘুরেই । আবার আগের জায়গায় পৌঁছে যাবে সত্যি খুবই মজার ।

১৯৯৮ সালে আলোর মুখ দেখে ছিল গুগোল । তার পর অনেকটা কাটা ছেড়ার ঘষামাজা করে আজকে  এঅবস্থানে এসেছে তারা । তবে কেমন ছিল একদম শুরুর দিকে সেই সময় সার্চ ইঞ্জিনটি এরকম কোন কখনো কৌতূহল জাগে ।

তবে ঝটপট গুগোল সার্চ দিন Google In 1998 । এইটা লিখে সার্চ করার সঙ্গে সঙ্গে গুগোল আপনাকে নিয়ে হাজির হবে ১৯৯৮ সালে গুগোল হোম পেজে।

zerg rush এই শব্দটি লিখে রেজাল্টের পেজে হানা দেবে । ছোট ছোট ইংরেজি ও বর্ণ আর , এক এক করে আপনার সব সার্চ ধ্বংস করে দিতে থাকবে।

তবে আপনি চাইলে বাঁচাতে পারেন আপনার মূল্যবান সার্চ রেজাল্ট মাউথ । কাউসার হানাদার এ উপরে নিয়ে বারবার ক্লিক করে শেষ করে দিতে পারেন জিরো বাহিনীকে ।

হঠাৎ কোনো সিদ্ধান্ত নিতে গিয়ে দোটানায় পড়ে গেছেন ভাবলেন টস করে এর মীমাংসা হোক । টস করার জন্য কয়েন পাচ্ছেন না । চিন্তা নেই গুগোল আপনার জন্য এই কাজ করে দেবে  toss a coin লিখে সার্চ দিলে টস  ঝামেলা মিটিয়ে নিতে পারেন।

সার্চ রেজাল্ট থেকে কয়েনের মতো ছক্কার মিটিয়ে মতই গুগোল লুডু থেকে শুরু করে । যেকোনো প্রয়োজনে ছক্কা হারিয়ে গেলে তারাতা হিসাবে গুগোল হাজির হতে পারে যার জন্য আপনাকে লিখতে হবে roll a die এটাই ।

ও হ্যাঁ, আমার একটা

হিপহপ

আইডি আছে টাকার অভাবে বিক্রি করবো।🥺 দাম মাত্র ৫ হাজার! কোন বড়লোক বান্দা যদি কিনতে চাও তাহলে
https://www.facebook.com/toune.raihan এই লিংকে ক্লিক করে আমার ফেসবুকে মেসেজ দিও ❤
থুক্কু আমার ফেসবুক আইডিতে মেসেজ দিও কারণ ফেসবুক তো মার্ক জুকারবার্গ এর আমার নয় 😫

আমার কাছে নরমাল আইডি ও আছে কম টাকায় প্যারা নাই চিল নক দিও 😃

আজকের মত এ পর্যন্তই পরবর্তী পোস্টে দেখা হবে আজকের মত আল্লাহ হাফেজ ❤❤

The post গুগলে এই কিওয়ার্ডগুলো সার্চ করার সঙ্গে সঙ্গে ঘটবে অনাকাঙ্ক্ষিত ঘটনা | Google Funny Keyword appeared first on Trickbd.com.

Source: