গুগল ক্রোম আপনার অজান্তেই এম্বি কেটে নিচ্ছে না তো? আজই বন্ধ করুন google chrome এর অটো আপডেট,হিডেন সেটিংস এর মাধ্যমে।আর গোপনে আপনার এম্বি কেটে নেওয়া থেকে বাচুন।

Posted on
আসসালামু আলাইকুম
আশা করি সবাই ভাল আছেন।
আজ আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা গুগল ক্রোম সফটওয়ারের অটো আপডেট বন্ধ করবেন যার ফলে আপনারা অনেক এম্বি সাশ্রয় করতে পারবেন।
গুগল ক্রোম একটি জনপ্রিয় সফটওয়্যার । মোবাইল ফোন এবং কম্পিউটারে সমানভাবে জনপ্রিয়।
কিন্তু এটির অনেকগুলো সমস্যা রয়েছে এর মধ্যে একটি বড় সমস্যা হল এটি সপ্তাহে ১ থেকে ২ বার করে আপডেট হয় আর এই আপডেটটি অটো আপডেট দেয়া থাকে ফলে সফটওয়্যারটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয়ে যায় যা কোনভাবেই বন্ধ করা যায় না । এর ফলে আমরা যারা এমবি কিনে ইন্টারনেট চালায় তাদের অনেক এমবি নষ্ট হয়।
নতুন আপডেটের গুগল ক্রোম সফটওয়্যার অনেক বেশি র্যাম এবং হার্ডডিস্ক এ অনেক বেশি জায়গা দখল করে ফলে আমাদের কম্পিউটার স্লো হয়ে যায়।

আজ আপনাদের দেখাবো কিভাবে গুগল ক্রোম সফটওয়্যার এর অটো আপডেট বন্ধ করবেন। সাধারণভাবে গুগল ক্রোম সফটওয়্যার এর অটো আপডেট বন্ধ করার কোন উপায় নেই। কোন অপশন ও দেওয়া নেই।
 আমরা দুইটি পদ্ধতিতে গুগল ক্রোম সফটওয়্যার আপডেট বন্ধ করব।
প্রথমে আমরা আমাদের হার্ডডিক্সের সি ড্রাইভে যাব




প্রোগ্রাম ফাইলস এ ঢুকবো

 গুগোল ফোল্ডারে ঢুকবো



আপডেট ফোল্ডারের ঢুকবো।update.exe ফাইল রিনেম করে দেব এখানে আপনি যেকোনো কিছু নাম দিতে পারেন আপনার নিজের নামও দিতে পারেন। মোটকথা আপডেট নামটি চেঞ্জ করে দিতে হবে।ক্রোম যখন আপডেটের জন্য কমান্ড দেবে তখন এই ফোল্ডারে এসে update.exe ফাইল টি খুজবে। আর ক্রোম খুব বোকা রিনেম করা দেখে ভাব্বে ফাইলটি নেই।তখন error দেখাবে।auto update হতে পারবেনা।










দ্বিতীয় ধাপে আপনারা সার্চ অপশন এ যাবেন


এরপর আপনারা সার্ভিসেস লিখে সার্চ করবেন


services এ যান।



গুগল আপডেট সার্ভিস দুটি চিত্রে দেখানো পদ্ধতিতে ডিজেবল করে দিবেন








এ দুটি কাজ করার মাধ্যমে আশা করা যায়  আপনার গুগল ক্রোম সফটওয়্যার টি আর অটোমেটিক আপডেট হবে না ফলে আপনার অনেক এম্বি সাশ্রয় হবে।কম্পিউটার স্লো হবে না। প্রতিটা আপডেট যদি ১০০ এম্বি হয় মাসে প্রায় ৪০০-৫০০ এম্বি সাশ্রয় হবে এবং স্পিড কমবে না।

এটা করলে আপনার ক্রোম এর আর আপডেট পাবেন না।তাই ভেবে চিন্তে করবেন।

তো আজ এই পর্যন্তই।কোন সমস্যা থাকলে কমেন্টে জানান।

সম্মানিত ভিজিটরগন কেউ যদি তাদের অ্যাপ বা কোন প্রোডাক্ট এর প্রচার অথবা রিভিউ আমার পোস্টে করতে চান অথবা সম্পুর্ন রিভিউ লেখাতে চান তবে আমাকে কমেন্ট বক্সে জানাতে পারেন অথবা ইমেইল করতে পারেন ভালো এবং সৃজনশীল যেকোনো অনুরোধ আমি আমার পোস্টে রাখার চেষ্টা করব সবাইকে ধন্যবাদ।

আমার ইমেইল ঃ[email protected]

The post গুগল ক্রোম আপনার অজান্তেই এম্বি কেটে নিচ্ছে না তো? আজই বন্ধ করুন google chrome এর অটো আপডেট,হিডেন সেটিংস এর মাধ্যমে।আর গোপনে আপনার এম্বি কেটে নেওয়া থেকে বাচুন। appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *