HomeBasic Postগুগল থেকে ইনকাম করার সেরা কয়েকটি টিপস।
Advertice Space with sell

Contact With facebook

গুগল থেকে ইনকাম করার সেরা কয়েকটি টিপস।

আসসালামু আলাইকুম,
আপনারা সবাই কেমন আছেন? আশাকরি ভালো আছেন। কারণ ট্রিকবিডি এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আমি মোঃ রাসেল রহমান রকি আপনাদের সামনে হাজির হয়েছি নতুন একটি টিউটোরিয়াল নিয়ে।

আজকে আমি আপনাদের সামনে আলোচনা করব কীভাবে গুগল থেকে ইনকাম করা যায় বা করবেন।

গুগলঃ

আমরা অনেকে আছি যারা অনলাইন ইনকাম করতে চাই অনলাইন ইনকাম জন্য বিভিন্ন পথ খুঁজে থাকি।

অনেক বলে ইন্টারনেট ইনকাম করা সহজ তা কিন্তু সঠিক না ইন্টারনেট ইনকাম কঠিন কাজ করণ আপনাকে ভালোভাবে দক্ষ হয়ে মার্কেটপ্লেস কাজ করতে হবে। আপনি দক্ষ না হলে কাজ করতে পারবেন না।

অনলাইন ইনকাম জন্য এখনে আপনি চোরামি করে আনিং করতে পারবেন না যদিও করে থাকেন তাহলে বেশি সময় করতে পারবেন না। আগে আপনাকে দক্ষ হয়ে মাঠে নামতে হবে।

আমরা অনেকে আছি যারা অনলাইন কাজ না জেনে বিভিন্ন মার্কেটপ্লেস কাজ করা শুরু করে দেই ফলে আমরা সেখান থেকে আনিং করতে পারি না

আপনাদের আগে টাকার পিছনে ঘুরলে হবে না আগে আপনাকে কাজের প্রতি দক্ষ হতে হবে। আপনি যদি কোন কাজে বেশি দক্ষ হয়ে যান তখন আপনি যেকোন জায়গায় কাজ করে ইনকাম করতে হবে।

আপনারা অনেকে কোন কিছু প্রয়োজন হলে গুগলে গিয়ে সার্চ করি আপনি কিন্তু গুগলের সব কারণ আপনি গুগল চালাছেন আপনাকে গুগল চালাছে।

গুগল আপনার সার্চ তথ্য বের করে সে মাকিটিং করে এড মাধ্যমে আয় করছে এতে আপনি কিছু পাচ্ছেন না।

আপনি চাইলে গুগল কাজে লাগিয়ে অনলাইন ইনকাম করতে পারবেন অনায়াসে আপনাকে বৈধ ভাবে কাজ করতে হবে।

আপনি গুগল কাজে লাগিয়ে মাসে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে কিছু কাজ করতে হবে যাতে গুগলকে কাজে লাগিয়ে আপনি ইনকাম করতে পারবেন

আমি আজকে আপনাদের ৩টি কাজ কথা বলবো যা থেকে আপনি গুগল কাজে লাগিয়ে সেখান থেকে ভালো পরিমান আনিং করতে পারবেন।

ব্লগিং(Blogging)

হ্যাঁ আপনি চাইলে ব্লগিং করে গুগল থেকে ইনকাম করতে পারবে। এছাড়া আপনি কোন ইনভেস্ট ছাড়াই ‘ব্লাগারে’একটি ফ্রি ওয়েবসাইট করে গুগল থাকে আনিং করতে পারবেন।

আপনি ব্লাগার ছাড়াও ওয়াডপ্রেস সাইট তৈরি করে আনিং করতে পারবেন এমন না যে আপনি ব্লাগার গুগল দেখে শুধু ব্লাগার থেকে করতে পারবেন তেমন না আপনি চাইলে ওয়ার্ডপ্রেস থেকে করতে পারবেন।

ওয়ার্ডপ্রেস সাইট করা জন্য আপনার ডোমেন+হোস্টিং লাগবে যা আপনার টাকা খরচ হবে। ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট করে আপনি ক্যারিয়ার বিল্ড করে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

আমি গুগল তৈরি ফ্রি প্লাটফর্ম কথা বলেছি তা সম্পূর্ণ ফ্রি তাছাড়া আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে আপনাকে পরামর্শ দিব যে আগে কোন টাকা পয়সা খরচ না করার

আপনার যদি পরে মনে হয় ওয়ার্ডপ্রেস মুভ করবেন চিন্তা থাকে তাহলে আপনি ডোমেইন+হোস্টিং কিনে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট মুভ করবেন।

আপনি যদি সঠিক ভাবে কাজ করেন তাহলে আপনি ব্লগিং করে গুগল প্লাটফর্ম থেকে ভালো ইনকাম করতে পারবেন।

ইউটিউব(Youtube)

আপনারা জানেন গুগল কিন্তু ইউটিউব প্লাটফর্ম তাই আপনি গুগল এডসেন্স কাজে লাগিয়ে গুগল থেকে ভালো পরিমান আনিং করতে পারবেন।

এখন অনলাইন ইনকাম সবচেয়ে সহজ হচ্ছে ইউটিউব কারণ আপনি ইউটিবং করে রাতারাতি সেলিব্রেটি হয়ে যান তাহলে আপনি ভালো পরিমান আনিং করতে পারবেন।

আপনাকে একটা কথা বলি ব্লগিং চেয়ে ইউটিউব আনিং সহজ করণ একটা ওয়েবসাইট অনেক ট্রফিক জেনারেট করতে হয় কিন্তু ইউটিউব তা করতে হয় না।

ইউটিউব আপনি চাইলে এখই চ্যানেল খুলে নিবেন কখন না,, আগে আপনাকে সব নলেজ সম্পর্কে জানতে হবে আপনি সে জিনিসগুলো ভালোভাবে জেনে তারপর মাঠে নামবেন।

আপনি যদি মনে করে ইউটিউব অনেক সহজ তা হলে ভুল! কারণ ইউটিউব আপনাকে ইউনিক কনসেপ্ট করে কাজ করতে হবে না হলে আপনি ভালো কিছু করতে পারবেন না।

আপনাকে অনেক বলে থাকে আপনি ইউটিউব পারবেন না তা কিন্তু ভুল আপনিও পারবেন যদি আপনার কাছে ভালো ইউনিক কন্টেন্ট থাকে আপনি ভালো ইউটিবং করতে পারবেন।।

আপনার কাছে যদি ভালো ইউনিক কনসেপ্ট থাকে তাহলে ভাইরাল হতে বেশি সময় লাগবে না।

ইউটিউবে যদি আপনার একটা ভিডিও ভাইরাল হয়ে যায় তাহলে আপনার চ্যানেল অনেক গ্রো হয়ে যাবে।

আপনি চাইলে ইউটিউবে কপি কন্টেন্ট দিয়ে ভালো কিছু করতে পারবেন না।ভালো কিছু করার জন্য আপনাকে ইউনিক কন্টেন্ট ও কনসেপ্ট দিয়ে কাজ করতে হবে তাহলে আপনি ভালো আনিং করতে পারবেন।

গুগল এডমোব(Google Admob)

হ্যাঁ এডমোব কাজ যেমন একটু কঠিন কিন্তু এখান থেকে অনেক ভালো পরিমান ইনকাম করা যায়।

গুগল এডমোব কি?গুগল এডমোব হলো গুগল এডসেন্স মতো একটি প্লাটফর্ম যেখান থাকে আপনি চাইলে আপনার এপস মনিটাইজেশন করে আনিং করতে পারবেন।

আপনাকে গুগল এডমোব থেকে ইনকাম করার জন্য আপনাকে আগে একটি এপস বানতে হবে সে এব মনিটাইজেশন করে ইনকাম করতে পারবেন। আপনাকে এপস তৈরি জন্য সময় দিতে হবে আপনাকে বিভিন্ন টেম্পপ্লেট কাজ জানতে হবে।

আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে আপনাকে কিছু টেম্পপ্লেট কিনে কাজ করতে হবে আপনাকে শিখতে হবে। আপনাকে প্রচুর টাইম দিতে হবে এপস জন্য অনেক মেধা খাটাতে হবে

নতুন এপস তৈরি করতে হবে এভাবে আপনাকে আস্থে আস্থে আগাতে হবে। আপনি যদি ভালো এপস বানাতে পারেন।

তাহলে আপনি এখান থেকে বিপুল পরিমান টাকা ইনকাম করতে পারবেন শুধু আপনার এপস মনিটাইজেশন করে। আপনাকে এপস জন্য সময় ও মেধা খাটাতে হবে তাহলে আপনি এডমোব থেকে ভালো ইনকাম জেনারেট করতে পারবেন।

আর্টিকেল থেকে কি শিখলাম?

আজকে আপনি আপনাদের আর্টিকেল মাধ্যমে যারা অনলাইন ইনকাম করতে চাই কিন্তু যারা ইনকাম করতে পারি না আমি আপনাদের অনলাইন ইনকাম কিছু পয়েন্ট নিয়ে আলোচনা করেছি যাতে আপনি শক্ত ক্যারিয়ার বিল্ড করতে পারেন।

আপনি আমার আর্টিকেল মাধ্যেম যা শিখেছেন তা যদি আপনি প্রোপারভাবে কাজে লাগাতে পারেন তাহলে আপনি অনলাইন থাকে ভালো ইনকাম রাস্তা খুঁজে পাবেন।
আজ এ পর্যন্ত আবারো হাজির হবো নতুন কোন ট্রিক নিয়ে । সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন । আর আমাদের TrickBD এর সাথেই থাকুন ।
আপনাদের যদি কোন প্রশ্ন থাকে অব্যশই কমেন্ট করবেন।

The post গুগল থেকে ইনকাম করার সেরা কয়েকটি টিপস। appeared first on Trickbd.com.

Source:

About Author (2288)

This author may not interusted to share anything with others

1 responses to “গুগল থেকে ইনকাম করার সেরা কয়েকটি টিপস।”

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version