HomeAll Postঘরে বসেই প্রথম আলো & যুগান্তর সহ বিভিন্ন পত্রিকায় বিজ্ঞাপন দিবেন যেভাবে?
Advertice Space with sell

Contact With facebook

ঘরে বসেই প্রথম আলো & যুগান্তর সহ বিভিন্ন পত্রিকায় বিজ্ঞাপন দিবেন যেভাবে?

আসসালামু আলাইকুম আশা করছি সবাই অনেক ভাল আছেন,
আমাদের লাইফে কিন্তু অনেক সময় দেখা যায় পত্রিকায় এড-বিজ্ঞাপন দেয়ার প্রয়োজন পড়ে ফর এক্সাম্প্লে আপনার সার্টিফিকেট হারিয়ে গিয়েছে কিংবা ইম্পর্টেন্ট কোন কিছু হারিয়ে গিয়েছে তখন কিন্তু আপনাকে পত্রিকায় বিজ্ঞাপন দিতে হতে পারে!
এছাড়াও দেখা যাচ্ছে আপনি বাসা ভাড়া দিতে চাচ্ছেন,সেক্ষেত্রেও কিন্তু আপনাকে পত্রিকায় বিজ্ঞাপন দিতে হচ্ছে।

তাছাড়া ধরুন আপনি নতুন কোন বিজনেস স্টার্ট করেছেন বা আপনার অলরেডি বিজনেস আছে সে ক্ষেত্রে আপনি আসলে পত্রিকায় এড দিতে চাচ্ছেন,

তো পত্রিকায় এড দিতে গেলে আমাদেরকে কিন্তু অনেক কিছুই জানতে হয় অনেক ধরনের পারসন এর প্রয়োজন হয় কিংবা কোন একটা এড এজেন্সী দরকার পড়ে! এছাড়াও দেখা যাচ্ছে অনেক হয়রানি দৌড়াদৌড়ি করতে হয় যেয়ে দেখতে হয় আসলে এড এজেন্সি কোথায় আছেন। এই ধরনের প্রবলেম কিন্তু আমরা অনেকেই ফেস করে থাকি।

ফর এক্সাম্প্লে ধরুন আপনি ডিজাইনের এড দিতে চাচ্ছেন, কিন্তু এড দেয়ার জন্য প্রয়োজন ডিজাইনার এর দরকার প্লাস ট্যাবলেট এর দরকার অনেক ব্যাপার স্যাপার কিন্তু থাকে!
বাট আপনি যদি আসলে নিজের ঘরে বসেই বড় বড় পত্রিকাতে বিজ্ঞাপন দিতে পারতেন তাহলে কেমন হত?
তো মূলত আজকে আমি আপনাদেরকে দেখিয়ে দিব কিভাবে একটিমাত্র ওয়েবসাইট ব্যবহার করে , আপনি চাইলেই ঘরে বসে প্রয়োজনমতো বিজ্ঞাপন দিতে পারবেন যে কোন পত্রিকায়।
এক্ষেত্রে আপনার যদি এই বিষয়ে কোন নলেজ না থাকে তারপরও একটা ধারণা পাবেন যে আসলে কত টাকা লাগতে পারে একটা পত্রিকায় এড দিতে!

তো চলুন শুরু করি?
তো ফার্স্ট অফ অল আপনার ফোনের মধ্যে থাকা যে কোন একটি ব্রাউজার এ চলে যান! এবং সরাসরি ভিজিট করুন https://procharok.com এই ওয়েবসাইটে।

ওয়েবসাইটিতে ভিজিট করার পরে আপনার নিশ্চয়ই দেখতে পারছেন, তারা বলছে তাদের ওয়েবসাইট থেকে আপনি মূলত শ্রেণীভূক্ত- এবং ডিসপ্লে বিজ্ঞাপন দিতে পারবেন।

তারপর একটু নিচে সোয়াইপ করে গেলেই তাদের সম্পর্কে বিভিন্ন ডিটেলস রয়েছে কেন তাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দিবেন কেমন খরচ হতে পারে! এবং আপনি চাইলেও তাদের কাছ থেকে ডিজাইনাররাও হায়ার করতে পারেন!

বাংলা প্লাস ইংরেজি চাইলে যে কোন পত্রিকায় আপনি আসলে বিজ্ঞাপন দিতে পারেন তাদের মাধ্যমে!

চলুন দেখি কিভাবে বিজ্ঞাপন দিবেন আমরা মূলত শ্রেণীভূক্ত দিব, শ্রেণীভূক্ত মানে হচ্ছে ধরুন আপনার কোন কিছু হারিয়ে গিয়েছে বা আপনি টু লেট দিতে চাচ্ছেন ইত্যাদি ইত্যাদি।
তো এখানে আমি আপনাদের দেখানোর স্বার্থে শ্রেনিভুক্ত-বিজ্ঞাপন ক্লিক করছি!

এবার তারা বলছে আসলে আপনি কোন পত্রিকায় বিজ্ঞাপন দিতে যাচ্ছেন, এখানে প্রথম আলোসহ অসংখ্য অনেক প্ল্যাটফর্ম আছে যাইহোক আমরা প্রথম আলোতেই সিলেট করলাম!


একটু পাশে শুয়াইব করলেই এবার তারা বলছে আসলে আপনি কিসের বিজ্ঞাপন দিতে চাচ্ছেন বাড়ি ভাড়া নাকি ভাড়া, ক্রয়-বিক্রয় ফ্ল্যাট গাড়ি জমি পাত্র-পাত্রী ইত্যাদি অনেক কিছুই আছে।
তো আপনার পছন্দমত যেটার প্রয়োজন আপনার সেটাই সিলেট করুন।

তো এবার নাম দিবেন , মানে আপনি যে নামে বিজ্ঞাপন দিতে চাচ্ছেন। আরেকটা কথা বলে রাখি আপনি যদি বাংলা পত্রিকা দেন তাহলে অবশ্যই বাংলায় লিখবেন।
তারপর হচ্ছে আপনার প্রতিষ্ঠানের নাম যদি আপনার প্রতিষ্ঠান থেকে থাকে!
তারপর অবশ্য আপনার ফোন নাম্বারটি দিবেন। এবার ইমেইল এড্রেস।
এন্ড আপনি যে তারিখে বিজ্ঞাপন প্রকাশ করতে চাচ্ছেন সেই তারিখটি সিলেট করে নিবেন!

তারপর নিচে রয়েছে আপনি আসলে কি টাইপের বিজ্ঞাপন দিবেন, ভাড়া ক্রয় বিক্রয় নিখোঁজ ফ্লাট জমি এই টাইপের কিছু। তো আপনার যেটা প্রয়োজন সেটা সিলেক্ট করে নিবেন!

তারপর বাম দিকে অনেকগুলো টেমপ্লেট আছে চাইলে সেগুলো ব্যবহার করতে পারেন, মানে আপনি কিভাবে লিখবেন সেটার একটা ধারণা দেওয়া আছে চাইলে সেটা কপি করে আপনার মত করে মডিফাইড করে নিতে পারেন।

তারপর নিচে কিন্তু স্পষ্ট ভাবে লেখা আছে আপনার বিজ্ঞাপন টি দিতে হলে কয়টি শব্দ ব্যবহার করলে কত টাকা চার্জ দিতে হবে সেগুলো, সে ক্ষেত্রে কিন্তু আপনার কনফিউজ টা পুরোপুরি দূর হয়ে গেল বিজ্ঞাপনের ক্ষেত্রে যে আসলে আপনার বিজ্ঞাপন দিতে কত টাকা খরচ হতে পারে।

আপনার যদি কোন ফাইল অলরেডি সিলেক্ট করা থাকে তাহলে সেটি এটাস্টেট করে নিতে পারবেন, তো সবকিছু ঠিকঠাক থাকলে এবার আই এম নট এ রোবট এটাতে ক্লিক করে ভেরিফাই করে! সাবমিট করুন এই অপশনে ক্লিক করে দিবেন।

এভাবেই চাইলে আপনি যেকোনো বিজ্ঞাপন ঘরে বসেই দিতে পারেন যে কোন পত্রিকায়, তো এটা তো গেল শ্রেণীভুক্ত বিজ্ঞাপন! তো এবার চলুন দেখে নেওয়া যাক কিভাবে ডিসপ্লে বিজ্ঞাপন দিবেন।

একই নিয়মে এবার ডিসপ্লে বিজ্ঞাপনের উপর ক্লিক করবেন!

সেক্ষেত্রে আপনার বিজ্ঞাপন দেয়ার যে চার্জ ওইটা কেমন হতে পারে সেটা জানার জন্য মূল্য তালিকা ডাউনলোড করে নিতে পারবেন! আদারোয়াইজ নিচেও দেওয়া আছে চাইলে দেখে নিতে পারেন, প্রথম আলো কিংবা যুগান্তর কোন প্লাটফর্মে কত টাকা খরচ পড়তে পারে তার একটা ধারণা পেয়ে যাবেন।

তো যাই হোক একটু নিচে সোয়াইপ করলেই দেখতে পাবেন আপনার কাছে জানতে চাচ্ছে আপনি আসলে কোন প্লাটফর্মে ডিসপ্লে বিজ্ঞাপন দিতে চাচ্ছেন, যুগান্তর প্রথম আলো ইত্যাদি তো আপনি যে টিতে দিতে চাচ্ছেন সেটি সিলেট করবেন!

তো যদি যুগান্তরে দিতে চান তাহলে যুগান্তর দিবেন, তারপর আপনার নাম দিবেনএরপর প্রতিষ্ঠান নাম দিবেন ফোন নাম্বারটা মাস্ট দিবেন! এবং আপনার ইমেইল যদি থাকে তাহলে একটি ইমেইল একাউন্ট দিবেন!
এবং যে তারিখে বিজ্ঞাপনটা প্রকাশ করতে চাচ্ছেন ওই তারিখ টা দিবেন! এবং আপনার ফাইল যদি আপনার তৈরি করা না থাকে তাহলে, সেই ক্ষেত্রে ওয়েবসাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে হবে। আদার ওয়েজ যদি আপনার কাছে ফাইল থেকে থাকে তাহলে আপলোড করে দিতে পারেন, আপনি যেটার বিজ্ঞাপন দিতে চাচ্ছেন।

এছাড়া এখানের মধ্যে আপনি যে কলম সংখ্যাটি দিতে যাচ্ছেন সেটি দিয়ে নিবেন, কত ইঞ্চি দিবেন তার ডিটেলস দিয়ে দিবেন।
তার পর দেখতে পাবেন আপনার বিজ্ঞাপন এর স্থান নির্বাচন করতে বলছে তো আপনি সাদা পৃষ্ঠা নিতে চান নাকি ভিতরে রঙিন পৃষ্টা নিতে চান সেটা আপনি নির্বাচন করতে পারবেন!
মানে আপনার একদম ইজি ওয়ে করে দেয়া হচ্ছে যে আসলে আপনি যদি পত্রিকায় বিজ্ঞাপন দিতে চান তাহলে ইজিলি আপনি এখান থেকে সেট করে নিতে পারবেন।
তো এরপর যদি আপনার কোনো নির্দেশনা কিংবা মন্তব্য থেকে থাকে তাহলে সেগুলো লিখে সাবমিট করলেই কাজ শেষ! তবে সে ক্ষেত্রে অবশ্যই চার্জ প্রযোজ্য যেটা ডে টু ডে চেঞ্জ হতে পারে।
তো আমার কথা যদি আপনাদের বুঝতে প্রবলেম হয় সে ক্ষেত্রে নিচে স্ক্রিনশট ফলো করুন!



এছাড়াও এই ওয়েবসাইটটিতে আপনি চাইলেই ডিজাইনার অপশন থেকে ডিজাইনার হায়ার করে নিতে পারেন, তাছাড়াও ব্লগ আছে।
আরেকটি মজার বিষয় হচ্ছে, আমার পোস্টটি পুরো পড়ার পরও যদি আপনার বুঝতে প্রবলেম হয় সে ক্ষেত্রে লাইভ চ্যাট অপশন থেকে তাদের সঙ্গে সরাসরি চ্যাট করতে পারবেন যদি আপনার কোন কিছু বুঝতে অসুবিধা থেকে থাকে।

অলরাইট এই ছিল এই ওয়েবসাইটটি কে নিয়ে টোটাল ডিটেলস,বুঝতেই পারছেন আপনি এই ওয়েবসাইটটির মাধ্যমে চাইলেই ঘরে বসে অনলাইনে অনায়াসে প্রয়োজনীয় বিজ্ঞাপন দিতে পারেন।

এক্ষেত্রে আমার কাছে যেটা মনে হল মেইন বেনিফিট হচ্ছিল আমাদের কিন্তু আসলে পত্রিকায় যখন আমরা বিজ্ঞাপন দিতে চাই কোনো কারণবশত যদি বিজ্ঞাপন দিতেই চাই তখন আমাদের জিরো নলেজ থাকে, নরমালি যাদের ক্ষেত্রে হয়! সে ক্ষেত্রে আপনি চাইলে কিন্তু এই ওয়েবসাইট ব্যবহার করে এটা সম্পর্কে নলেজ গেদার করতে পারবেন। এবং আপনার প্রয়োজন মত সেটা কি ইউজ ও করতে পারবেন।

তো আজকের মত এ পর্যন্তই অ্যাকচুয়ালি আপনার কাছে এই ওয়েবসাইটটি মানে এই নতুন একটি প্লাটফর্ম আপনার কাছে কেমন লাগছে? যেহেতু ঘরে বসে, সো আপনার কাছে এই যে নতুন ইনোভেশন টা এটা আপনার কাছে কেমন লাগলো সেটা অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।
তো সবাই ভাল থাকুন আল্লাহ হাফেজ!

The post ঘরে বসেই প্রথম আলো & যুগান্তর সহ বিভিন্ন পত্রিকায় বিজ্ঞাপন দিবেন যেভাবে? appeared first on Trickbd.com.

Source:

About Author (1524)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version