চমৎকার ৭ টি ফ্রী ব্লগার থিম ডাউনলোড করে নিন

Posted on

আমরা যারা ওয়েবসাইট নিয়ে কাজ করি তাদের সবার প্রধান টার্গেট থেকে ইনকাম করা । আর ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম করার জন্য সেরা উপায় হচ্ছে গুগল এডসেন্স ।

তাই ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাওয়ার জন্য পোস্ট বা কনটেন্ট এর পাশাপাশি ওয়েবসাইটের ডিজাইন খুবই গুরুত্বপূর্ণ ।

free themes

আর এই ওয়েবসাইটের ডিজাইন নির্ভর করে সাইটে ব্যবহৃত থিম এর উপর। আপনার ওয়েবসাইটে ব্যবহৃত থিম যদি এডসেন্স, এসইও, মোবাইল ফ্রেন্ডলি না হয় তাহলে অ্যাডসেন্সে অ্যাপ্রভ পেতে অনেকটা ঝামেলা হবে । এছাড়া আপনার সাইটে ব্যবহৃত থিম যদি অ্যাড ফ্রেন্ডলি না হয় তাহলে বেশি গুগল এডসেন্সের এড ব্যবহার করতে না পারলে ইনকাম খুবই কম হবে ।

এইজন্য গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল এবং ভালো মানের ওয়েবসাইটের ডিজাইন করার জন্য এডসেন্স, এসইও, মোবাইল ফ্রেন্ডলি থিম বা টেমপ্লেট ব্যবহার করতে হয়।

তাই আজকে আমি এমন সাতটি ফ্রী ব্লগার টেমপ্লেট দিব, যা রেস্পন্সিভ মর্ডান এবং পরিষ্কার ডিজাইন । আপনি যে নিস নিয়ে কাজ করেন না কেন এই সাতটি থিম এর মধ্যে যেকোনো একটি ব্যবহার অবশ্যই করতে পারবেন ।

সুচিপত্রঃ চমৎকার ৭ টি ফ্রী ব্লগার থিম ডাউনলোড

  • UltraMag themes
  • Magify themes
  • Plate themes
  • Melina themes
  • SoraShop themes
  • Camera themes
  • Camille themes

প্রথম, ব্লগার টেমপ্লেট / থিম: UltraMag

Ultramag Blogger Template হল একটি ম্যাগাজিন ব্লগার থিম যা অনেক অগ্রগতি এবং অনন্য বৈশিষ্ট্য সহ উচ্চমানের । উইজেট কনফিগার এবং অনন্য উপাদান এর সাথে খুবই অল্প সময় আপনার পুরো ওয়েবসাইট লোডিং নিয়ে থাকে । এটি তৈরি করা হয়েছে নতুন প্রজন্মের ব্লগারদের কাঠামোর উপর ভিত্তি করে ।

এই থিমে নমনীয় কোডিং কাঠামো রয়েছে যা আপনার প্রয়োজন অনুসারে ডিজাইন তৈরি করতে অত্যন্ত উপকারী । উইজেট কাস্টমাইজ করে আপনি বিভিন্ন লেআউট তৈরি করতে পারেন ।

এই থিমটি এসইও অপটিমাইজ, উচ্চ প্রতিক্রিয়াশীল এবং দ্রুত লোডিং প্রদান করে । তাছাড়া এটি পোস্ট পৃষ্ঠা এবং হোমপেজ উভয়ের মধ্যে সর্বশেষ স্কিমা মার্কআপ সমর্থন করে ।

আপনি যদি সংবাদ, সঙ্গীত, খেলাধুলা, ফটোগ্রাফি, ব্যবসা, প্রযুক্তি, খাদ্য এই জাতীয় এবং অন্যান্য বিষয়গুলির জন্য ব্লগ তৈরি করতে চান তবে এটি আপনার জন্য অত্যন্ত উপযুক্ত ।

এটি একটি খুব পরিষ্কার নকশা রয়েছে যা সহজে বোধগম্য । তাছাড়া এই থিম সেটআপ করতে খুব কম সময় লাগবে ।

দ্বিতীয়, ব্লগার টেমপ্লেট / থিম: Magify

Magiify ব্লগার থিম হলো একটি পেশাদার প্রতিক্রিয়াশীল ম্যাগাজিন ব্লগার টেমপ্লেট, এটি সম্পূর্ণরূপে কাস্টমাইজ যোগ্য এবং স্পিডের ক্ষেত্রে খুবই শক্তিশালী ।

Magiify ব্লগার টেম্পলেট হলো দ্রুত লোডিং সম্পন্ন, যা অন্য কোন ম্যাগাজিন ব্লগার টেমপ্লেট এর মত নয় । এটি SEO এর জন্য সম্পূর্ণরূপে অপটিমাইজ করা হয়েছে, যাতে আপনি সার্চ ইঞ্জিন থেকে সেরা ফলাফল পান ।

Magiify ব্লগার থিমে একাধিক গুগলের বিজ্ঞাপন স্থাপনের জন্য সঠিক স্থান নির্বাচন করা রয়েছে যার মাধ্যমে আপনি অধিক উপার্জন করতে পারেন ।

তৃতীয়, ব্লগার টেমপ্লেট/থিম: Plate

Plate ব্লগার টেমপ্লেট স্পেশালভাবে ডিজাইন করা এবং পেশাদার ভাবে তৈরি ব্লগার থিম , বিশেষভাবে রেসিপি ব্লগের জন্য তৈরি করা ।

আপনি যদি একটি কাস্টম রেসিপি পোষ্ট টাইপ করেন তাহলে যে কাউকে মন্ত্রমুগ্ধ করবে এমন কিছু বৈশিষ্ট্য যুক্ত করা রয়েছে এই থিমে ।

সর্বশেষ প্রযুক্তি এবং আপডেট কোড দিয়ে তৈরি এটি বর্তমানে উপলব্ধ সবচেয়ে পরিষ্কার ব্লগ গুলির মধ্যে একটি । এটি দ্রুত লোড হয় এবং আপনার ব্লগে প্রচুর প্রিমিয়াম বৈশিষ্ট্য নিয়ে আসে ।

এই থিমটি বিভিন্ন খাবারের রেসিপি, রান্না, ভ্রমণ, দৈনিক ব্লগ, ব্যক্তিগত ব্লগ এর জন্য ব্যবহার করা যেতে পারে । এটি একটি সম্পূর্ণ কাস্টমাইজ থিম এবং সংক্রিয়ভাবে যেকোনো ডিভাইসে ব্যবহারযোগ্য ।

Plate blogger template সহজ দ্রুত লোডিং, প্রতিক্রিয়াশীল, SEO প্রস্তুত, ওয়ার্ডপ্রেস থেকে অভিযোজি্‌ বিজ্ঞাপন প্রস্তুত, রেটিনা প্রস্তু্‌ ব্রেডক্রাম, নেভিগেশন প্রস্তু্‌ ফ্যাশন, ড্রপডাউন মেন্‌ সামাজিক বুকমার্ক প্রস্তুত, নেভিগেশ্‌ মেনু , পোস্ট, থামলইন
ইত্যাদি বিষয়গুলো রয়েছে ।

চতুর্থ, ব্লগার টেমপ্লেট/থিম: Melina

Melina blogger template হল একটি বৈশিষ্ট্য সমৃদ্ধ ফ্যাশন ম্যাগাজিন ব্লগার থিম । এই টেমপ্লেটটি তে একটি নজরকাড়া ডিজাইন সহ advance এবং আকর্ষণীয় ডিজাইন রয়েছে ।

এই থিমটি ব্যবহার করে পেশাদার ব্লগ তৈরি করতে কোন সময় লাগে না । এই টেমপ্লেটটি আরেকটি ভালো জিনিস হল আপনি যে ডিভাইস টি ব্যবহার করছেন ওই ডিভাইস অনুযায়ী রেস্পন্সিভ ।

আপনি যদি একটি দুর্দান্ত ফ্যাশন ব্লগ তৈরী করতে চান, তবে এই থিমটি আপনার জন্য অত্যন্ত উপযুক্ত । এটিতে এসইও, ব্রেডক্রাম, স্ট্রাকচার এবং স্কিমা মার্কাপ করা যা ভালো এসইও ফলাফল পেতে সাহায্য করে ।

পঞ্চম, ব্লগার টেমপ্লেট/থিম: SoraShop

SoraShop ব্লগার টেমপ্লেট একটি সুদর্শন এবং উন্নত শপিং থিম, আপনি যদি সেরা ই-কমার্স ব্লগার থিম খুঁজে থাকেন তাহলে এই থিমটি আপনার জন্য সঠিক ।

এই টেমপ্লেটে নিখুঁত এবং আশ্চর্যজনক কাঠামোর কারণে আপনি বিজ্ঞাপনের জন্য অতিরিক্ত স্থান পাবেন । এই থিমটি সম্পূর্ণ রেস্পন্সিভ, তাই যেকোনো ডিভাইসের সহজেই পুরো সাইট ওপেন হবে।

আপনি যদি ক্রীড়া, ইলেকট্রনিক্স সরঞ্জাম এবং অন্যান্য ব্লগ তৈরী করতে চান তাহলে এই থিমটি আপনার জন্য বেস্ট । এটিতে অনেকগুলি অনন্য বৈশিষ্ট্য রয়েছে যা আপনার সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করবে ।

ষষ্ঠ ব্লগার টেমপ্লেট/থিম: Camera

Camera blogger theme আপনাকে ফটো, ছবি, ভ্রমণ, ডেইরি, ইনস্টাগ্রাম, ছবি, সামাজিক, মিডিয়া, খাদ্য রেসিপ,
সংবাদ, নিবন্ধন ইত্যাদি প্রকাশের জন্য সবচেয়ে পেশাদার এবং আশ্চর্যজনক ব্লগ তৈরি করতে সাহায্য করবে ।

এই থিমটি আপনি লাইট এবং ডার্ক দুইটা মুডে ব্যবহার করতে পারবেন । এটি দ্রুত লোডিং, লে-আউটের সাথে অত্যন্ত এসইও অপটিমাইজ করা হয়েছে এবং একই সময়ে এটি একটি সম্পূর্ণ প্রতিক্রিয়াশীল ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত যা আপনাকে একটি বড় মোবাইল দর্শকদের কাছে পৌঁছতে সাহায্য করবে ।

সপ্তম ব্লগার টেমপ্লেট/থিম: Camille

Camila blogger template একটি উচ্চ মানের ডিজাইনসহ পরিষ্কার এবং সহজ ব্লগিং ব্লগার থিম । এটি একটি দ্রুত লোডিং থিম । এই থিমটি ফ্যাশন, মেকআপ, সৌন্দর্য ভ্রমণ ইত্যাদির মতো ব্যক্তিগত ব্লগ তৈরীর জন্য সবচেয়ে আদর্শ । এই থিমটি কাস্টমাইজ করা এতটাই সহজ আপনি নিজের মতো করেই করতে পারবেন ।

সহজ দ্রুত লোডিং রেস্পন্সিভ এসইও প্রস্তুত বিজ্ঞাপন প্রস্তুত ড্রপডাউন মেনু ইত্যাদি বিষয়গুলো বিদ্যমান ।

বন্ধুরা এই ছিল আজকের পোস্ট যদি ভালো লাগে পোস্টটি তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করুন আর নিজের জন্য বুকমার্ক করে রেখে দিন যদি কখনো লাগে, বলা তো যায় না। আর নিয়মিত সবার প্রিয় ট্রিকবিডি ভিজিট করুন। আর আমার সাইট দেখার দাওয়াত রইল।

The post চমৎকার ৭ টি ফ্রী ব্লগার থিম ডাউনলোড করে নিন appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.