HomeAll Postচীনা ভিত্তিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান চুয়ি পৃথিবীর সবচেয়ে ছোট ৪কে মিনি Computer অবমুক্ত করেছে ছোট্ট এই পিসিকে বলা হচ্ছে লার্কবক্স
Advertice Space with sell

Contact With facebook

চীনা ভিত্তিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান চুয়ি পৃথিবীর সবচেয়ে ছোট ৪কে মিনি Computer অবমুক্ত করেছে ছোট্ট এই পিসিকে বলা হচ্ছে লার্কবক্স

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

চীনা ভিত্তিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান চুয়ি পৃথিবীর সবচেয়ে ছোট ৪কে মিনি Computer অবমুক্ত করেছে ছোট্ট এই পিসিকে বলা হচ্ছে লার্কবক্স

চীনা ভিত্তিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান চুয়ি পৃথিবীর সবচেয়ে ছোট ৪কে মিনি পিসি অবমুক্ত করেছে। অভিনব ডিজাইনের ছোট্ট এই পিসিকে বলা হচ্ছে, লার্কবক্স।

লার্কবক্স পিসি সম্পর্কে চুয়ি কর্তৃপক্ষ তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট শেয়ার করে বিষয়টি নিশ্চিত করেছে।

টুইটারে পোস্ট করা ছবিতে দেখা যায়, হাতের তালুতেই এখন পিসি। এজন্য তারা আট সংখ্যার একটি সংক্ষিপ্ত পোস্ট করে বলছে, ‘যখন আপনারা মনে করেন আপনাদের কম্পিউটার ছোট হতে পারে না।’

লার্কবক্সের আয়তন পরিধি হচ্ছে, ৬১x৬১x৪৩ মিলি মিটার। এই ছোট্ট পিসি তে থাকছে ইন্টেল এইট জেনারেশনের কোয়াড কোর এন৪১০০ সিরিলন প্রসেসর। আর প্রসেসরের কর্মক্ষমতা বৃদ্ধি করতে রয়েছে ছয় জিবি এলপি ডিডিআর৪ র‍্যাম এবং ১২৮ জিবি রম সক্ষমতা।

ইনপুটের জন্য রয়েছে দুটি ইউএসবি-এ পোর্ট, ইউএসবি-সি পোর্ট, এইচডিএমআই এবং ৩.৫ এম এম হেডফোন জ্যাক। এতে দ্রুতগতিসম্পন্ন ৫.০ ব্লুটুথ এবং ৮০২.১১এসি কানেকটিভিটি রয়েছে।লার্কবক্সে উন্নত ভিজুয়াল কোয়ালিটি নিশ্চিত করতে রয়েছে ইউএইচডি গ্রাফিক্স ৬০০ কার্ড।

ইতোমধ্যে লার্কবক্স বাজারে থাকা বেশ কিছু পোর্টেবল কম্পিউটার কোম্পানিগুলোর সঙ্গে জোট বেঁধেছে।বিশ্বের সবচেয়ে ছোট্ট এই পিসির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ২০ হাজার টাকা।তবে কবে নাগাদ এই ডিভাইসটি বাজারে আসবে তা এখনও জানায়নি প্রতিষ্ঠানটি।


The post চীনা ভিত্তিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান চুয়ি পৃথিবীর সবচেয়ে ছোট ৪কে মিনি Computer অবমুক্ত করেছে ছোট্ট এই পিসিকে বলা হচ্ছে লার্কবক্স appeared first on Trickbd.com.

Source:

About Author (1524)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version