HomeBasic Postজাভার একটি ইতিহাস সমৃদ্ধ গেম Harry Potter । পোস্ট না দেখলে ইতিহাস এবং গেম দুটিকেই মিস করবেন ।
Advertice Space with sell

Contact With facebook

জাভার একটি ইতিহাস সমৃদ্ধ গেম Harry Potter । পোস্ট না দেখলে ইতিহাস এবং গেম দুটিকেই মিস করবেন ।

আসসালামু আলাইকুম ও
আদাব
আপনারা সকলে কেমন
আছেন?
আশা করি ভালোই আছেন।
কেউ ভালো না থাকলে
আমাদের প্রিয়
ট্রিকবিডি সাইট কেউ
ভিজিট করে না।
আপনাদের দোয়ায় আমিও
ভালো আছি।
আমি আজ আপনাদের
সামনে হাজির হয়েছি
নতুন একটা পোষ্ট নিয়ে।
যার মাধ্যমে আমরা নতুন
কিছু শিখবো।
একটা কথাঃ
আমি একজন মানুষ আর
মানুষ মাত্রই ভুল আমার
যদি
ভুল হয় তাহলে কেউ খারাপ
কমেন্ট করবেন না।আর
যদি
পারেন তাহলে কমেন্টে
ভুলটা
দেখিয়ে দিবেন।তাহলে
আমি
ভুলটা সংশধনের চেষ্টা
করব।
আর যদি পোষ্টটা পড়ে
যদি
একটুও উপকৃত হন তাহলে
একটা কমেন্ট ও একটা
লাইক
দিয়ে যাবেন।
আচ্ছা, যাই হোক টাইটেল
দেখেত নিশ্চয়ই বুঝে
গেছেন যে,আজ কি বিষয়
নিয়ে কথা বলতে চাচ্ছি?
চলুন শুরু করা যাক।
আজকের পোষ্টঃ
হ্যারি পটার হচ্ছে ব্রিটিশ লেখিকা জে. কে. রাউলিং রচিত সাত খন্ডের কাল্পনিক উপন্যাসের একটি সিরিজ। এই সিরিজের উপন্যাসগুলির মূল বিষয় হলো জাদুকরদের দুনিয়া নিয়ে এবং এর কাহিনী আবর্তিত হয়েছে হ্যারি পটার নামের এক কিশোর জাদুকরকে ঘিরে, যে তার দুই প্রিয় বন্ধু রন উইজলি ও হারমায়নি গ্রেঞ্জারকে সাথে নিয়ে নানা অ্যাডভেঞ্চারে অংশ নেয়। গল্পের বেশিরভাগ ঘটনা ঘটেছে হগওয়ার্টস স্কুল অব উইচক্র্যাফট এন্ড উইজার্ডরিতে।মূলত হ্যারি পটারের বড় হওয়ার পথে যেসব ঘটনা ঘটে, তার শিক্ষাজীবন, সম্পর্ক ও অ্যাডভেঞ্চার নিয়েই কাহিনী রচিত হয়েছে। এছাড়াও বইটিতে মানুষের বন্ধুত্ব, উচ্চাশা, ইচ্ছা, গর্ব,সাহস, ভালোবাসা, মৃত্যু প্রভৃতিকে জাদুর দুনিয়ার জটিল ইতিহাস, বৈচিত্র্যপূর্ণ অধিবাসী, অনন্য সংস্কৃতি ও সমাজ প্রভৃতির দৃষ্টিকোণ থেকে বর্ণনা করা হয়েছে।
এর কাহিনী মূলত কালো যাদুকর লর্ড ভল্ডেমর্ট, যে জাদু সাম্রাজ্যে প্রতিপত্তি লাভের উদ্দেশ্যে হ্যারির বাবা মাকে হত্যা করেছিল ও তার চিরশত্রু হ্যারি পটারকে কেন্দ্র করেই আবর্তিত হয়েছে।জাদু কাহিনী শুরু হয়েছে জনসাধারণের কাছ থেকে গোপনে থাকা বিশ্বকে নিয়ে। কাহিনী অনুসারে বিগত অনেক বছর ধরে জাদু বিশ্ব কালো জাদুকর লর্ড ভোলডেমর্টের ভয়ে ভীত সন্ত্রস্ত অবস্থায় রয়েছে। একরাতে ভোলডেমর্ট গোপনে থাকা পটার পরিবারের সন্ধান পায় এবং লিলি ও জেমস পটারকে হত্যা করে। তবে যখন সে আভাডা কেদাভ্রা বা মৃত্যু অভিশাপ দিয়ে হ্যারি পটারকে হত্যা করার চেষ্টা করে তখন অভিশাপটি হ্যারির কাছ থেকে প্রতিফলিত হয়ে তার দিকে ছুটে আসে। ফলে ভোলডেমর্ট ধ্বংসপ্রাপ্ত হয় এবং সে জীবন ও মৃত্যুর মধ্যবর্তী একটি স্থানে আটকে যায়। সে আত্মার মত কিছুতে পরিনত হয়।
তবে হ্যারির কোন ক্ষতি হয় না, শুধু তার কপালে একটা বজ্রপাতের মত কাটা দাগ থেকে যায়। ভোলডেমর্টের কাছ থেকে হ্যারির এ রহস্যময়ভাবে বেঁচে যাওয়ার ঘটনা জাদু সমাজে ছড়িয়ে পড়ে এবং হ্যারি নামে পরিচিত হয়। পরবর্তী রাতে হ্যাগ্রিড নামে এক জাদুকর হ্যারিকে তার খালার বাসায় পৌছে দেয়, যেটি পরবর্তীতে তার বাসস্থান হয়।
অনাথ হ্যারি নিষ্ঠুর, মাগল (জাদুকর নয় এমন) আত্মীয় ডার্সলিদের কাছে বড় হয়। হ্যারির জাদুশক্তি থেকে রক্ষা পেতে ডার্সলিরা হ্যারির কাছ থেকে তার জাদুকর পিতা মাতার কথা লুকিয়ে রাখে, এবং তার সাথে যে জাদু বিশ্বের সম্পর্ক রয়েছে তাও গোপন রাখে। একারণে হ্যারির মধ্যে অসাধারণ কোনো জাদু গুণ দেখলে তারা হ্যারিকে শাস্তি দেয়।
পরবর্তীতে হ্যারি তার এগারতম জন্মদিনে প্রথম জাদু বিশ্বের কথা জানতে পারে, যখন সে হগওয়ার্টস স্কুল অব উইচক্র্যাফট এন্ড উইজার্ডরি থেকে ভর্তির চিঠি পায়। অবশ্য হ্যারি সেই চিঠি পড়তে পারেনি কারণ তার খালু ভার্নন তার কাছ থেকে চিঠিটি কেড়ে নিয়েছিলেন।
এগারতম জন্মদিনে
হগওয়ার্টসের পক্ষ থেকে হ্যাগ্রিড হ্যারিকে নিতে আসেন। তখনই হ্যারি জানতে পারে সে একজন জাদুকর এবং হগওয়ার্টস স্কুলে তাকে আমন্ত্রণ জানানো হয়েছে। হ্যারি স্কুলে যোগদান করে এবং জাদু বিদ্যা আয়ত্ত্ব করে। প্রতিটি বইয়ে হ্যারির স্কুল জীবনের এক বছরের বর্ণনা থাকে। এর বেশিরভাগ অংশেই হ্যারি হগওয়ার্টসে থাকাকালীন বিভিন্ন অ্যাডভেঞ্চার, জাদুবিদ্যা শেখা, বন্ধুদের সাথে আচরণ, ভোলডেমর্টের সাথে
লড়াই, তার মানসিক অবস্থা প্রভৃতির বর্ণনা থাকে।
এই বইটি ৭টা খন্ডে বিভক্ত।
১) হ্যারি পটার অ্যান্ড দ্যা ফিলোসফার্স স্টোন।
২) হ্যারি পটার অ্যান্ড দ্য চেম্বার অফ সিক্রেটস।
৩) হ্যারি পটার অ্যান্ড দ্যা প্রিজনার অফ আজকাবান।
৪) হ্যারি পটার অ্যান্ড দ্যা গবলেট অফ ফায়ার।
৫) হ্যারি পটার অ্যান্ড দ্য অর্ডার অফ দ্যা ফিনিক্স।
৬) হ্যারি পটার অ্যান্ড দ্যা হাফ ব্লাড প্রিন্স।
৭) হ্যারি পটার অ্যান্ড দ্যা ডেথলি হ্যালোস।
এই গল্পগুলো সিনেমা ও ভিডিও গেমসের দুনিয়াতেও আলোড়ন সৃষ্টি করেছে। ২০০৭ সালের এপ্রিল মাস পর্যন্ত সাতটি বইয়ের প্রথম ছয়টি বই সারা পৃথিবীতে ৩২৫ মিলিয়ন কপিরও বেশি বিক্রী হয়েছে এবং ৬৪টিরও অধিক ভাষায় অনূদিত হয়েছে।
এই সাতটি বইয়ের কাহিনী নিয়ে আটটি সফল চলচ্চিত্র মুক্তি পেয়েছে। সর্বশেষ বই “ডেথলি হ্যালোস” এর কাহিনী অবলম্বনে দুই পর্ব বিশিষ্ট চলচ্চিত্র নির্মিত হয়েছে। এর প্রথম পর্ব হ্যারি পটার এন্ড দ্য ডেথলি হ্যালোস পার্ট-১ মুক্তি পায় ১৯ নভেম্বর ২০১০ তারিখে এবং দ্বিতীয় পর্ব হ্যারি পটার এন্ড দ্য ডেথলি হ্যালোস পার্ট ২ মুক্তি পায় ১৫ জুলাই ২০১১ তারিখে।

আজ আমি নিয়ে এসেছি ২য় পর্ব “হ্যারি পটার এন্ড দ্যা ডেথলি হ্যালেস পার্ট ২” এর আলোকে তৈরি একটা জাভা গেম। এই গেমটা গেমলফ্ট এর তৈরি এবং আছে অসাধারন গ্রাফিক্স। গেমটা ২ডি তাই সব ফোনেই সাপোর্টকরবে । গেমটিতে অনেকগুলো লেভেল রয়েছে ।
**গেমটির কিছু স্ক্রিনসট দেখে নিন***



গেমটির বিবরণঃ
নাম:harry potter 2.jar
সাইজ: 850kb+
ধরন: .jar
যদি,গেমটি পছন্দ হয় তাহলে ডাউনলোড করে নিধ ।

এবার দেখা যাক কীভাবে গেমটি কন্ট্রোল করবেন-

গেমটি কন্ট্রোল করতে 1,2,3,4,5,6,7,8,9 বোতামগুলো ব্যবহার করুন তাহলেই খেলতে পারবেন ।

সবচেয়ে মজার ব্যপার গেমটি আপনি কিছু কোডের মাধ্যমে যেকোনো লেভেল হ্যাক করে খেলতে পারবেন । কোডগুলোঃ-

[font color=”red”]Cheat:
Press #1379 ingame, then:
1# – Show Rect
2# – Show Phy
3# – Golden
4# – Show FPS
5# – Memory
6# – Show map coordinates
7# – Unlock Level
8# – Level Up
9# – Win The Level
* – Fast Move
# – Close Cheats

পোস্টটি কেমন লাগল জানাতে ভুলবেন না ।

আজকের পোস্ট এখানেই শেষ । প্রতিদিন ট্রিকবিডি ভিজিট করুন ।

The post জাভার একটি ইতিহাস সমৃদ্ধ গেম Harry Potter । পোস্ট না দেখলে ইতিহাস এবং গেম দুটিকেই মিস করবেন । appeared first on Trickbd.com.

Source:

About Author (2215)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version