জাহান্নামীদের শাস্তি ও জাহান্নামের সংখ্যা

Posted on

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি । যাই হোক আমি বেশি কথা বাড়াতে চাই না সরাসরি পোস্টের কথাতে চলে আসতে চায় ।

অনেকেই হয়তো পোস্টের টপিক দেখেই বুঝে ফেলেছেন যে আজ আমি কোন বিষয় নিয়ে লিখতে যাচ্ছি । আজ আমি আপনাদের সাথে জাহান্নামের সংখ্যা ও জাহান্নামের শাস্তি সম্পকে আলোচনা করতে যাচ্ছি । আশা করি সকলে আমার আজকের পোস্ট পড়বেন । ভালো লাগলে লাইক এবং কমেন্ট করবেন।


জাহান্নাম হলো চিরস্থায়ী কষ্টের স্থান,শাস্তির ।দুনিয়াতে যারা খারাপ কাজ
করবে,আল্লাহর কোন আদেশ-নিষেধ মেনে চলবে না তারা পরকালে জাহান্নামে
নিক্ষিপ্ত হবে । জাহান্নামকে আগুনও বলা হয় ।

জাহান্নামীদের শাস্তি :-

আল্লাহ তায়ালা কুরআনের ভিতরে সূরা আন-নিসার ৫৬ নং আয়াতে জাহান্নাম সম্পকে বলেন:-“যারা আমার আয়াতকে প্রত্যাখ্যান করবে অচিরেই আমি তাদেরকে জাহান্নামের আগুনে প্রবেশ করাব ।সেখানে যখনই তাদের চামড়া জ্বলে যাবে তখনই এর স্থলে নতুন চামড়া সৃষ্টি
করব,যাতে তারা
শাস্তি ভোগ করতে পারে”।

মহানবি (স) জাহান্নামের আগুন সম্পকে বলেছেন, “তোমাদের এ পৃথিবীর আগুন জাহান্নামের আগুনের সত্তর ভাগের এক ভাগ ।”

মহানবি (স) এর এই বাক্য দ্বারা বোঝা যায় যে জাহান্নামের আগুন কতটা ভয়াবহ । কারণ পৃথিবীর এই আগুনকেই আমরা সহ্য করতে পারি না ।

জাহান্নামের আগুনে মানুষের হাড়,চামড়া,গোশত সবকিছুই পুড়ে যাবে । কিন্তু তাদের মৃত্যু হবে না । বরং আল্লাহ তায়ালার নিদেশে তাদের পূবাবস্থায় ফিরিয়ে দেওয়া হবে ।

জাহান্নাম হলো বিষাক্ত সাপ বিচ্ছুর বাসস্থান । সেখানকার খাদ্য হলো বড় বড় কাঁটাযুক্ত বৃক্ষ । আর উত্তপ্ত রক্ত ও পুঁজ হলো পানীয় । আল্লাহ তায়ালা বলেন, “যারা কুফরি করে তাদের জন্য রাখা হয়েছে আগুনের পোশাক,তাদের মাথার উপর ঢেলে দেওয়া হবে ফুটন্ত পানি । ফলে তাদের পেটে যা আছে তা এবং তাদের চামড়া বিগলিত হয়ে যাবে । আর তাদের জন্য থাকবে লৌহমুদগড় । যখনই তারা জাহান্নাম থেকে বের হতে চাইবে তখন তাদেরকে ফিরিয়ে দেওয়া হবে এবং বলা হবে আস্বাদন কর দহন যন্ত্রনা ।(সূরা হজ্জ,আয়াত ১৯ থেকে ২২)

কাফির ও মুনাফিকরা জাহান্নামী প্রবেশ করবে । এছাড়া কিছু মানুষ যাদের পুন্যের থেকে পাপের ভার বেশি তারা জাহান্নামে প্রবেশ করবে । তবে শাস্তি পাওয়ার পরে তারা জান্নাতে প্রবেশ করবে ।

জাহান্নামের সংখ্যা :-

কুরআন শরিফে মোট
৭টি জাহান্নামের কথা
বনিত রয়েছে ।
এগুলোর নাম হলো:-
১।জাহান্নাম
২।হাবিয়া
৩।জাহিম
৪।সাকার
৫।সাইর
৬।হুতামাহ
৭।লাযা

তো আজ আমার পক্ষ থেকে এতটুকুই । সবাইকে ধন্যবাদ ।

The post জাহান্নামীদের শাস্তি ও জাহান্নামের সংখ্যা appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.