জিরো টু ওয়ান pdf বই download (সফল উদ্যোক্তা হওয়ার বই)

Posted on

zero-to-one-bangla-pdf-book
জিরো টু ওয়ান pdf – লেখকঃ পিটার থিয়েল (Zero to One Bangla pdf) পৃষ্ঠা সংখ্যাঃ ১৮৪ টি – উদ্যোক্তা বিষয়ক ধারণা এবং সফল উদ্যোক্তা হওয়ার সহায়ক pdf বই।

জিরো টু ওয়ান (0 to 1) বই রিভিউঃ

প্রতিটি উদ্যোগের সফলতা কিন্তু একবারই আসে, মার্ক জাকারবার্গ উদ্যোগ নিয়েছিলো তার বিশ্ববিদ্যালয়ের সকলের সাথে যোগাযোগ ও আড্ডা দেওয়ার জন্য একটি প্লাটফর্ম দরকার সেই চিন্তার বাস্তবায়নের ফলে তৈরী হলো ফেসবুক। পরবর্তীতে এখন সারা বিশ্বের কাছে জনপ্রীয়তা পেয়েছে, কিন্তু তিনি প্রথমে তার হাভার্ড বিশ্ববিদ্যালয়ের বন্ধুদের জন্য তৈরী করেছিলেন। জাকারবার্গ সবার সাথে যোগাযোগ করতে পারছিলোনা না, বা অন্যরাও এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্যই কিন্তু মুলত ফেসবুক তৈরি করেছিলেন জাকারবার্গ; তখন ফেসবুকের এতো ডিজাইন ও ফিচারস ছিলোনা, খুবই সাদামাটা একটি ওয়েবসাইট ছিলো।

এখন যদি আপনি বা আমি একটি ফেসবুকের মতো ওয়েবসাইট তৈরী করি তাহলে সেটি কি জনপ্রিয়তা পাবে? মোটেই না। আমি বা আপনি ফেসবুকের চেয়ে যদি ব্যাতিক্রম এবং বেশী ফিচারস যুক্ত ফেসবুকের মতো কোনো সাইট তৈরি করতে পারি তাহলে কিছুটা আশা করা যায়, যে জনপ্রিয়তা পাবে। কিন্তু এতেও রিস্ক রয়েছে, যদি আমাদের ফিচারস গুলো জাকারবার্গ তাদের প্লাটফর্ম ফেসবুকে যুক্ত করে ফেলে তাহলে কিন্তু আমরা জিরোই থেকে যাবো।

যাইহোক আমি বোঝাতে চাচ্ছি আমাদের জিরো লেভেল থেকে নাম্বার ১ এ যাওয়ার জন্য ইউনিক উদ্যোগের প্রয়োজন। এই বইটিতে অনেক সিক্রেট ফর্মুলা রয়েছে যেগুলো সত্যিই অনেক উপকারী। ওয়েবসাইট নিয়েই বলি, ট্রিকবিডি ডট কম টিপস ট্রিকস বিষয়ক প্লাটফর্ম, এই সাইটে হাজারের উপরে লেখক রয়েছে, এটি দীর্ঘ ৫-৭ বছর ধরে একটু একটু করে এগিয়ে এখন বাংলাদেশের মধ্যে জনপ্রিয় একটি প্লাটফর্ম এবং সফল একটি সাইট। এখন আপনি যদি ট্রিকবিডিকে ফলো করে নিজে একটি এমন সাইট তৈরি করেন তাহলে কস্মিনকালেও সফল হতে পারবেননা। আপনাকে ইউনিক কিছু ভাবতে হবে, যা জিরো টু ওয়ান বইটি পড়লে বুঝতে পারবেন।

আপনি যদি এমন কোনো উদ্যোগ নিয়ে হাজির হতে পারেন যা কেবল আপনার এলাকার বা দেশের সমস্যা সমাধান ই হবেনা, বরং সারা বিশ্বের সমস্যা সমাধান হবে। বিশ্বের সফল ব্যক্তিদেরকে আপনি দেখবেন, তাদের উদ্যোগ ও পদ্ধতিগুলাে থেকে শিখবেন; আর পর্যবেক্ষণ করবেন। এমন কোন বুদ্ধি বা ধারণা সেই পদ্ধতির সাথে যােগ করুন যা আপনার উদ্যোগকে সারা বিশ্বে ছড়িয়ে দিবে।

বইয়ের নামঃ জিরো টু ওয়ান
বইয়ের লেখকঃ পিটার থিয়েল
অনুবাদকঃ ফজলে রাব্বি
পৃষ্ঠা সংখ্যাঃ ১৮৪ টি।
বইয়ের ধরনঃ উদ্যোক্তা বিষয়ক বই।
ডাউনলোডঃ Read Online / Download

আরো পড়ুনঃ 👇

১। ম্যাসেজ pdf বই (মিজানুর রহমান আজাহারি)

২। আয়মান সাদিক & সাদমান সাদিকের all pdf বই free download

The post জিরো টু ওয়ান pdf বই download (সফল উদ্যোক্তা হওয়ার বই) appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *