জেনে নিন কিছু ওয়াপ ক্রেয়টর সাইট সম্পকে

Posted on

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি । যাই হোক আমি বেশি কথা বাড়াতে চাই না সরাসরি পোস্টের কথাতে চলে আসতে চায় ।

অনেকেই হয়তো পোস্টের টপিক দেখেই বুঝে ফেলেছেন যে আজ আমি কোন বিষয় নিয়ে লিখতে যাচ্ছি । আজ আমি আপনাদের সাথে আলোচনা করতে যাচ্ছি কিছু সাইট নিয়ে যেসকল সাইট দিয়ে ফ্রিতে ওয়েব সাইট খোলা যায় । তো আশা করি সকলে আমার আজকের পোস্টটি পড়বেন । পোস্ট ভালো লাগলে কমেন্ট করবেন ।

যেসকল সাইট থেকে ফ্রিতে ওয়েব সাইট খোলা যায় :-

ফ্রিতে ওয়েব সাইটের খোলার জন্য অনেক ওয়েবসাইট রয়েছে । এই সকল ওয়েব সাইটের সাব ডোমেইন ব্যাবহার করে ফ্রিতে সাইটে খোলা যায় । এখন প্রশ্ন হতে পারে যে সাব ডোমেইন কি ? ডোমেইল হলো একটি সাইটের ‘url’ অথাৎ অ্যাড্রেস । যেমন :- trickbd.com । এক্ষেত্রে ট্রিকবিডির আগে আরও একটি ডোমেইন যোগ করলে হবে sub domain । যেমন :- blog.trickbd.com । এখন পোস্টের মূল কথাতে চলে আসতে চায় ।

ফ্রিতে ওয়েব সাইটে খোলার মতো কিছু সাইট আছে । যেমন :- wapkiz.com,wapaxo.com,waphosts,wapzak.com । আজ এই সকল সাইট নিয়ে আলোচনা করব । আমরা অনেকেই আছি যারা ওয়াপকিজ ডট কমের মতো আরও কিছু সাইট যান তারা আমার পোস্টটি দেখতে পারেন ।

wapkiz.Com:-
ওয়েব সাইট খোলার জন্য ওয়াপকিজ ডট কম খুবই একটি জনপ্রিয় সাইট । এই সাইটে জাভা মোবাইলের সাহায্যে সকল কাজ করা যায় । এই সাইটে ২৫ জিবি ফাইল আপলোডের সুবিধা পাওয়া যায় । ডাউনলোড সাইট থেকে শুরু করে সকল সাইট খোলা যায় । এই সাইট থেকে আপনার সাইটের জন্য থিম আপলোড করা যায় এবং আপনার সাইটের ব্যাকআপ থিম সহজেই ডাউনলোড করা যায় । শুধু তাই নয় জাভাস্ক্রিপট ও এইচটিএমএল সাপোট করে । এছাড়া রয়েছে বিবিকোডের সুবিধা । রয়েছে লগ ইন,সাইন আপ,ক্রেডিট পয়েন্ট সিস্টেম ।

wapaxo.com:-ওয়াপএক্সো ডট কম হলো ওয়াপকিজ ডট কমের অনুরুপ একটি সাইট । ওয়াপকিজ ডট কমের সকল সুবিধা আছে এই সাইটে । ওয়াপকিজ ডট কমে অনেক সাব ডোমেইন আছে । এটাতেও অনেক সাব ডোমেইন রয়েছে । ওয়াপকীজের মতো এটাতেও রয়েছে ডোমেইন পাকিং এর সুবিধা । রয়েছে ২৫জিবি স্টোরেজ সুবিধা । রয়েছে সাইটের জন্য লগ ইন,সাইন আপ,ক্রেডিট পয়েন্ট এবং ইউজার সিস্টেম ।

waphosts.Com:-

এটি ওয়াপকিজ ডট কমের মতো একটি সাইট । ক্রেডিট পয়েন্ট থেকে শুরু করে ইউজার সিস্টেমের সুবিধা আছে । রয়েছে ২৫জিবি স্টোরেজ সুবিধা । শুধু নেয় থিম আপলোডের সুবিধা এবং থিমের ব্যাকআপ সংগ্রহের সুবিধা । এছাড়া বেশি মানুষ ব্যাবহার না করায় এটি এখন প্রায় বিলুপ্তের পথে । এছাড়া জাভা স্ক্রিপট,এইচটিএমএল,বিবিকোড সাপোট করে ।

wapzak.com :-
এটি ওয়াপহোস্টের মতো সাইট । তবে এই সাইটে স্টোরেজ সুবিধা বেশি পাওয়া যায় । ৩০জিবি স্টোরেজ সুবিধা পাওয়া জায় । তবে থিমের ব্যাকআপ সংগ্রহ করা যায় না । থিম আপলোডও করা যায় না ।

সকল সাইটের অফিসিয়াল ফেসবুক পেজে মেসেজ দিতে পারবেন ।

তো এই ছিল আমার আজকের পোস্ট যে কোন প্রয়োজনে আমাকে মেইল দিতে পারবেন । আমার মেইল[email protected]

The post জেনে নিন কিছু ওয়াপ ক্রেয়টর সাইট সম্পকে appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *