জেনে নিন ৫টি ফ্রি ডোমেইন প্রোভাইডার সাইট সম্পকে এবং শিখে নিন ওয়াপকিজে .se.ke ডোমেইন যুক্ত করা

Posted on

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি । যাই হোক আমি বেশি কথা বাড়াতে চাই না সরাসরি পোস্টের কথাতে চলে আসতে চায় ।

অনেকেই হয়তো পোস্টের টপিক দেখেই বুঝে ফেলেছেন যে আজ আমি কোন বিষয় নিয়ে লিখতে যাচ্ছি । আজ আমি আপনাদের সাথে কিছু সাইট নিয়ে আলোচনা করব যে সাইটগুলো ফ্রিতে ডোমেইন দিয়ে থাকে । এই সাইটগুলো থেকে ডোমেইন কিভাবে নিতে হয় তাও শিখিয়ে দিব আজকের পোস্টের মধ্য দিয়ে । আশা করি সকলে আমার আজকের পোস্ট পড়বেন । ভালো লাগলে কমেন্ট করবেন । বুঝতে অসুবিধা হলেও কমেন্ট করবেন ।

এখন অনেক সাইটই আছে যারা ফ্রিতে ডোমেইন দিয়ে থাকে । তবে সাইটগুলো পেইড ডোমেইনগুলো দেয় না । তাদের ডোমেইনের সাব ডোমেইনগুলো দিয়ে থাকে । এখন অনেকের মনে প্রশ্ন হতেই পারে যে পেইড ডোমেইন এবং সাব ডোমেইটি কি?

এগুলো জানতে হলে আমাদেরকে আগে জানতে হবে যে ডোমেইন কি?

আমরা জানি প্রত্যেকটি সাইটের একটি এড্রেস আছে । যেমন :- trickbd.com । এই এড্রেসটিকেই ডোমেইন বলে । যে এড্রেসটি একটি ডোমেইন দ্বারা যুক্ত সেটি মূলত পেইড ডোমেইন । যেমন : trickbd.com ।

পেইড ডোমেইনের আগে এক বা একাধিক ডোমেইন যুক্ত করলে হবে সাব ডোমেইন । যেমন :- help.trickbd.com ।

এবার আমি আমার মূল কথাটিতে ফিরে আসছি । ফ্রিতে সাব ডোমেইন দেয় এরকম অনেক সাইট রয়েছে । আর আজকে আমরা এরকম ৫টি সাইট নিয়ে আলোচনা করব । সাইটগুলো হলো :-

১। se.ke ;
২। minewap.com ;
৩। ueuo.com ;
৪। xtgem.com ;
৫। freenom.com ;

এই সাইটগুলো থেকে আপানারা সহজেই নিজের ইচ্ছামতো সাব ডোমেইন নিতে পারবেন আর সাইটে বসাতে পারবেন । এখন আমি se.ke সাইট থেকে ডোমেইন নেওয়া শেখাব । আপনাদেরকে এই ডোমেইন ওয়াপকিজ সাইটে যুক্ত করাটাও শিখিয়ে দিব । এখন আমি বলি যে আপনারা কোন ধরনের ডোমেইন নিতে পারবেন । প্রথমে আপনাদেরকে সাইটের জন্য একটি নাম বেছে নিতে হবে । যেমন আমি নিলাম apkwatch । তাহলে আমার ডোমেইটি হবে apkwatch.se.ke । এখন ডোমেইন নেওয়ার জন্য নিচের পদক্ষেপগুলো অনুসরণ করতে থাকুন ।

» প্রথমে www.se.ke লিংকে প্রবেশ করুন ।

» তারপর একটি একাউন্ট করে ফেলুন ।

» একাউন্ট খোলার পর “add domain” অপশনে প্রবেশ করুন ।
» তারপর ডোমেইন লিখুন (নিজের ইচ্ছামতো) এবং ns1 অপশনে লিখুন ns1.wapkiz.com ও ns2 অপশনে লিখুন ns2.wapkiz.com ।
» তারপর “add domain” অপশনে ক্লিক করুন ।
এখন আপনি যে সাইটে ডোমেইনটি সেট করতে চান ঠিক সেই সাইটের “panel mod”-এ যান ।

তারপর “domain prking” অপশনে ক্লিক করুন ।

তারপর ডোমেইন পাক করে দিন । যেমন আমার ক্ষেত্রে www.apkwatch.se.ke ।

তো এই ছিল আমার আজকের পোস্ট । যেকোন প্রয়োজনে আমাকে ইমেইল দিন । আমার ইমেইলটি হলো :-[email protected]

The post জেনে নিন ৫টি ফ্রি ডোমেইন প্রোভাইডার সাইট সম্পকে এবং শিখে নিন ওয়াপকিজে .se.ke ডোমেইন যুক্ত করা appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *