ট্রিকবিডি তে কিভাবে একাউন্ট খুলবেন ? বিস্তারিত

Posted on

আসসালামুয়ালাইকুম,

আশা করি সবাই ভাল আছেন । আমি আল্লাহর রহমতে ভালো আছি । আসলে ভালো না থাকলে ট্রিকবিডিতে আসাই হতো না । তো আজকে কোনো ট্রিক এর পোস্ট করব না । আজকে আমি এই পোস্টে দেখাবো যে যারা এখনও trickbd.com এ রেজিস্ট্রেশন বা একাউন্ট খুলতে পারছেন না তাদের জন্য পোস্ট এটি ।

Trickbd.com কি ?( ট্রিকবিডি সম্পর্কে প্রাথমিক ধারণা)

trickbd.com বাংলাদেশের ০১ নম্বর টেক সাইট ।Trickbd.com হলো টিপস, ট্রিকস টিউটোরিয়াল, মোবাইল টিপস ট্রিকস বিভিন্ন প্রকার টেকনিক্যাল বিষয় নিয়ে আর্টিকেল থাকে এখানে এবং এটি অনেক জনপ্রিয় একটি সাইট । এখানে আরো অনেক‌ বিষয় সম্পর্কে পোস্ট করা হয় । পোস্ট ক্যাটাগরি অনুযায়ী কয়েকটি বিষয় এর নাম : আমার নিজের কাছে যেটা সবচেয়ে বেশি ভালো লাগে সেটি হলো ফ্রি ইন্টারনেট । রবি এয়ারটেল বাংলালিংক জিপি সিম এর ফ্রি ইন্টারনেট অফার + ট্রিক ব্যবহার করে ফ্রি তে ইন্টারনেট এর ব্যবহার । এন্ড্রয়েড ফোনের বিভিন্ন প্রকার বিষয়ে এবং ট্রিকস সম্পর্কে এখানে পোস্ট করা হয় । Social media এর বিভিন্ন প্রকার টিপস এবং ট্রিকস । জনপ্রিয় গেম ফ্রী ফায়ার এর মত সেগুলো টিপস দেওয়া হয় । অ্যাপ , গেম রিভিউ ইত্যাদি । আপনারা যারা প্রতিনিয়তই trickbd.com ভিজিট করেন তাহলে অবশ্যই আপনারা জানেন trickbd.com কিরকম সাইট ।

trickbd.com এর নিয়ম সমূহ ।

আপনি কোন সাইটে একাউন্ট করবেন আর তার নিয়ম মানবেন না তা কখনো সম্ভব হয় না । নিয়ম না মানার কারণে অনেকেরই আইডি ব্যান হয়ে যায় ।

সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে ট্রিকবিডি প্রণীত নীতিমালা গুলো অনুসরণ করতে হবে । আমরা জানি নিয়ম ছাড়া কোন কিছু সঠিকভাবে চলে না । তাই অনুরোধ করছি নিচে থাকা পোস্টগুলো থেকে নিয়ম গুলো পড়ে আসুন ।

[TrickBD Official] ট্রিকবিডির সমস্ত নীতিমালা ও নির্দেশনাবলী এবং নতুন প্রণীত কিছু সিস্টেম ও সুবিধা

[Offici[Official] সকল মেম্বারদের উদ্দেশ্যে একটি জরুরী বিজ্ঞপ্তি

কয়েকটি সাম্প্রতিক নোটিশ :

[official] ট্রেইনারদের জন্য জরুরি নোটিশ। পেমেন্টের নীতিমালায় পরিবর্তন।

[Official] TrickBD Discord Server

Trickbd notice এই ক্যাটাগরিতে ট্রিকবিডি এর নোটিশ গুলো পড়তে পারেন https://trickbd.com/category/trickbd-notice

এছাড়া যেকোনো প্রয়োজনে মেইল করতে পারেন ।

সহজেই খুজে পান ট্রিকবিডি এর সাপোর্ট টিম কে… যেকোন প্রয়োজনে আপনার পাশে 🙂

কমেন্ট নীতিমালা

অনেকে দেখা যায় যে তারা না বুঝে গলি দিয়ে থাকে কমেন্টে । এবং কমেন্টে অনেক বাজে বাজে মন্তব্য করে থাকে

রানা ভাই এর একটি পোস্ট এ কমেন্ট এর বিষয়ে বলা হয়েছে যে : কমেন্টে গালি দেওয়া যাবে না ‌। এ কাজ করলে আইডি বিনা নোটিশে ব্যান হতে পারে । তবে আপনাকে ওয়ার্নিং দেওয়া হবে। এ সম্পর্কে বিস্তারিত আছে [TrickBD Official] ট্রিকবিডির সমস্ত নীতিমালা ও নির্দেশনাবলী এবং নতুন প্রণীত কিছু সিস্টেম ও সুবিধা তাই এখনো পড়ে না আসলে পড়ে আসুন ।

তাহলে পোস্ট ভালো মানের না হলে গালি বা বাজে মন্তব্য না করে কি করব ?

আপনি পোস্টে রিপোর্ট করতে পারবেন । ট্রিকবিডি টিম রিভিউ করে দেখবে । এই বিষয়ে বিস্তারিত পোস্ট : [Official] সকল মেম্বারদের উদ্দেশ্যে একটি জরুরী বিজ্ঞপ্তি। এখনো পড়ে না থাকলে পড়ে আসুন ।

লেখকদের জন্য.. আজে বাজে কমেন্ট করলে কি করবেন ? (যদিও ট্রিকবিডি টিম সবসময় মনিটরিং করে )

যেই পোস্টে বাজে কমেন্ট করেছে এবং যে কমেন্ট টা বাজে সেটার স্ক্রিনশট নিবেন এবং সেই পোষ্টের লিঙ্ক এবং আপনার প্রোফাইল লিংক এক মেইলে দিবেন একটা স্কিনশট দেখলে পরিষ্কার হবেন হয়তো যেমন আমি কমেন্টের রিপোর্ট করেছি কমেন্টের রিপোর্ট করার জন্য মেইল করুন support@trickbd.com

এবার আসা যাক মূল জিনিসটাতে ‌।

ট্রিকবিডিতে কিভাবে এ্যাকাউন্ট করবেন ?

ইন্সটল করে নিবেন এখান থেকে

এরপর এটা ওপেন করবেন ।ওপেন করলে এখানে বামদিকে উপরে কোনায় দেখতে পারবেন তিন লাইন মেনু আছে । সেখানে ক্লিক করবেন ।

এখন একটি অপশন দেখতে পারবেন login/sign up সেখানে ক্লিক করতে হবে

এরপর এখানে এরকম একটি পেজ ওপেন হবে । সেখানে নিচে দেখতে পারবেন register now নামে একটি অপশন । এখানে ক্লিক করবেন ।

তারপর এরকম একটি ইন্টারফেস ওপেন হবে ।

রেজিস্ট্রেশন করার সময় যে বিষয়গুলো মাথায় রাখতে হবে :

Username . ইউজার নেম । ট্রিকবিডিতে ইউজারনেম পরিবর্তনের কোন অপশন নেই অর্থাৎ এখনো পর্যন্ত এ বিষয়ে কোন অপশন এড করা হয়নি । তার মানে আপনাকে খুব সাবধানতার সাথে ইউজার নেম দিতে হবে । আর এমন ইউজারনেম দিতে হবে যেটা আর কারো নেই । অর্থাৎ ইউনিক ইউজারনেম ।

Email একটি সক্রিয় বা একটিভ মেইল দিতে হবে । আগে ইমেইল পরিবর্তন করা না গেলেও এখন কিন্তু মেইল পরিবর্তন করা যায় বিস্তারিত দেখুন এই পোস্টে : https://trickbd.com/trickbd-notice/724840

এরপর হলো আপনার নিকনেম এটাতে কোন সমস্যা নেই এটা আপনি যখন তখন পরিবর্তন করতে পারেন ।

সবকিছু করা হয়ে গেলে বা সবকিছু দেওয়া হয়ে গেলে রেজিস্টার লেখাটিতে ক্লিক করতে হবে ।

রেজিস্টার হয়ে গেলে এরকম একটি মেইল আসবে এখান থেকে একটা মেইল আসবে যেটায় লেখা থাকবে to set the password visit the address .

সেখানে যে লিংকটা দেওয়া আছে সেখানে ক্লিক করতে হবে ।

এরপর এরকম একটি পেজ-এ নিয়ে যাবে । এখানে একটা পাসওয়ার্ড অটো জেনারেট করা থাকে আপনি পাসওয়ার্ডটা মুছে দেবেন দিয়ে আপনার পছন্দমত একটি পাসওয়ার্ড দিবেন সবচেয়ে ভালো হয় যদি আপনি স্ট্রং পাসওয়ার্ড দেন । Remember me এটাতে দিলেও ভালো হয় ।এরপর এখানে দেখবেন যে রিসেট পাসওয়ার্ড লেখা আছে সেখানে ক্লিক করবেন ।

লেখা আসবে password successfully reset . Log in লেখাটিতে ক্লিক করুন ।

এরপর এখানে লগইন এর পেজ আসবে এখানে আপনি যে ইউজারনেম টা দিয়ে অ্যাকাউন্টটি খুলেছে সেটা প্রথম ঘর টাতে বসিয়ে দিবেন । তারপর নিচে যে পাসওয়ার্ডটা সেট করেছেন সেটা দিয়ে দিবেন । ব্যাস হয়ে গেল আপনার একাউন্ট ক্রিয়েট করা ।

যারা নতুন অ্যাকাউন্ট ক্রিয়েট করেছেন তারা এই পোস্টটিতে কমপক্ষে একটা ধন্যবাদ জানাবেন আপনাদের ধন্যবাদ আমাদের অনুপ্রেরণা যোগায় ।

সকল ট্রিকবিডি বাসীর কাছে অনুরোধ যে যখনই আপনারা কোনো ভালো পোস্ট দেখবেন অবশ্যই একটা ভালো কমেন্ট করবেন । সব সময় উদার মানসিকতা নিয়ে থাকবেন । আর কখনো আজে বাজে কমেন্ট করবেন না ।

ট্রিকবিডির মডারেটরদের কাছে অনুরোধ :

০১. অ্যাপ এ লগ ইন সমস্যার সমাধান ।

০২. ওয়েব সাইটে রেজিস্ট্রেশন সমস্যার সমাধান ।

০৩. ইউজার নেম পরিবর্তন ।

শেষ কথা । আশা করি পড়বেন :

অনেক বড় একটি পোস্ট করে ফেললাম । হয়তোবা পোস্টের মধ্যে অনেক ভুল-ত্রুটি হয়েছে । আল্লাহ ক্ষমাশীল ব্যক্তি কে পছন্দ করেন আশা করি আপনারাও আমার ভুল ত্রুটিগুলো ক্ষমার দৃষ্টিতে দেখবেন । আমার জন্য দোয়া করবেন ।

পোস্টটি বুঝতে কোন প্রকার অসুবিধা হলে ভিডিওটি দেখতে পারেন ভিডিওটি দেখার জন্য ক্লিক এখানে

সবার সুস্থতা কামনা করছি । জাযাকাল্লাহ খাইরান ।

The post ট্রিকবিডি তে কিভাবে একাউন্ট খুলবেন ? বিস্তারিত appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *