ট্রেডিং করে মাসে ১/২লক্ষ টাকা ইনকাম করুন। চলুন জানি বিস্তারিত (সত্য নাকি মিথ্যা?)

Posted on

আসসালামুআলাইকুম,,,,

আশা করি সকলেই ভালে আছেন। 

আজকে আমরা আলোচনা করবো বর্তমানে অনলাইনের সবচেয়ে ভাইরাল একটি একটি টপিক নিয়ে। মূলত বিটকয়েন এর প্রাইস বাড়ার সাথে সাথে পুরো পৃথিবীতে এটি আলোড়ন সৃষ্টি করে ফেলে এমনকি আমাদের দেশেও প্রচুর মানুষ এরপর থেকে ট্রেডিং এ নতুন যুক্ত হয়েছেন এবং অনেকেই হতে চাচ্ছেন। তো আমরা আজকে ট্রেডিং করে আসলেই কি ইনকাম করা যায়? আর গেলেও কত টাকা ইনকাম করা যায় সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করবো।      


ট্রেডিং কি এবং এটা কিভাবে কাজ করে?

যদি সহজ ভাষায় বলা হয় তাহলে ট্রেডিং হলো কোন কিছু কেনা-বেচা। চলুন একটা ছোট্ট উদাহরণ দিয়ে বুঝাচ্ছি। ধরুন আপনি আজকে ১০কেজি আলু কিনলেন ২০টাকা দরে। তাহলে আপনার ২০টাকা দরে ১০কেজি আলুর দাম হবে ২০০ টাকা। এখন কিছুদিন পরে আলুর দাম বেড়ে প্রতি কেজি  আলু ২৫টাকা হয়ে গেলো। এখন আপনার ১০কেজি আলুর দাম হবে ২৫০টাকা। আপনি কিনলেন ১০কেজি আলু ২০০টাকায় কিন্তু, কিছুদিন পর বিক্রি করলে  ২৫০টাকায়। এখন আপনার প্রফিট কতো হলো ৫০টাকা? ট্রেডিং ঠিক এভাবে কাজ করে। আপনি আজকে কোন কয়েন কিনলেন ১০টাকা করে কিছুদিন পর এর দাম বেড়ে হয়ে গেল ১৫টা।। তাহলে ৫টাকা হবে আপনার প্রফিট।

ট্রেডিং কত ধরনের এবং কি কি?

ট্রেডিং মুলত ২ধরনের। একটা হলো Spot Trading এবং অন্যটা হলো Future Trading. তবে এই ২টা ছাড়াও Margin Trading নামের আরেকটি ট্রেড আছে। সেটাও কিছুটা Future Trading এর মতো। তবে কিছুটা পার্থক্য রয়েছে।

ট্রেডিং কোথায় এবং কিভাবে করা হয়?    

ট্রেডিং মুলত করা হয় কোন একটা Crypto Exchange এ। যার মধ্যে Binance হলো সবচেয়ে বড় এবং বিখ্যাত প্লাটফর্ম। আর আপনাকে ট্রডিং করতে হলে ডলার কিনে তারপর ট্রেডিং করতে হবে।

ট্রেডিং করতে হলে কি কি শিখতে হবে এবং কোথায় এগুলো শিখতে পারবো?

ট্রেডিং করতে হলে আপনাকে সর্বপ্রথম T.A(Technical Analysis) শিখতে হবে। এরপর আপনাকে F.A(Fundamental Analysis) শিখতে হবে।

মুলত T.A দিয়ে আপনি কখন মার্কেট Up-Down হবে সেটা বুঝতে পারবেন। এছাড়াও মার্কেটে কোন News খুবই বড় একটা ব্যাপার মার্কেট Up-Down এর জন্য। এর এই নিউজ এবং কয়েন এর Team,Developer,Future,Roadmap ইত্যাদি জানতে হলে F.A শিখতে হবে।

আপনি T.A এবং F.A চাইলে YouTube দিয়ে শিখতে পারবেন।

ট্রেডিং এ কিরকম প্রফিট এবং লস হয়?

ট্রেডিং এ প্রফিট এবং লস ২টা বিষয়ই রয়েছে। আপনি যদি T.A এবং F.A ভালোভাবে শিখে ট্রেড করেন তাহলে ভালে একটা প্রফিট হবে। যেমন আপনি যত ডলার দিয়ে ট্রেড করবেন তার ২০০%-৩০০% মাসিক প্রফিট করতে পারবেন। এখন ধরুন কেউ যদি ৫০০$ দিয়ে ট্রেড করে। তাহলে সে মাসে ১০০০$ প্রফিট করতে পারবে। আবার তার লসও হয়ে যেতে পারে ভালেভাবে মিয়ম মেনে ট্রেড না করলে।

যেমন: আমি প্রায় ২মাস আগে Shiba inu কয়েন Buy করেছিলাম প্রায় ৭০০$(প্রায় ৬৩হাজার টাকা) দিয়ে এখন সেই ৭০০$ এর কয়েন ৬৪৫৬$ (প্রায় ৫লক্ষ ৮০হাজার টাকা। এছাড়াও কিছুদিন  আগে এই কয়েনের দাম প্রায় ১২৭০০$ (প্রায় ১১লক্ষ ৪০হাজার টাকা) হয়েছিলো। একবার চিন্তা করে দেখুন ৬৩হাজার টাকার কয়েন ১১লক্ষ ৪০হাজার টাকা পযন্ত গিয়েছিলো। তাহলে একবার ভেবে দেখুন ২মাসে ৬৩হাজার টাকা থেকে ১১লক্ষ ৪০হাজার টাকা প্রায় ১৮গুন প্রফিট। 

ট্রেডিং করে আসলেই কি মাসে ১/২লক্ষ টাকা ইনকাম করা যায়?

হ্যা,অবশ্যই যায় মাসে ১/২লক্ষ টাকা ইনকাম করা। চলুন এবার সেটার হিসাব মিলাই। ধরুন আপনি প্রতিমাসে আপনার ইনভেস্ট এর ১০০% প্রফিট এর টার্গেট রাখলেন। এখন যদি আপনি ১লক্ষ টাকা দিয়ে ট্রেড করেন তাহলে আপনার প্রফিট কত হবে? আবশ্যই ১লক্ষ টাকার ১০০% প্রফিট মানে আপনার ১লক্ষ টাকা প্রফিট হবে। এভাবেই যদি আপনি ১০হাজার টাকা দিয়প ট্রেড করেন তাহলে ১০হাজার টাকা হবে ১০০% টার্গেটে। আবার কেউ ৫লক্ষ টাকা দিয়ে করলে তার হবে ৫লক্ষ টাকা প্রফিট।

আমাদের বাঙালিদের একটা রোগ আছে সেটা হলো নিজে ১০হাজার টাকা ইনকাম না করতে পারলেই মনে হয় যে আমি ১০হাজার টাকা ইনকাম করতে পারলাম না। আরেকজন কিভাবে মাসে ১/২লক্ষ টাকা ইনকাম করে? এবং তারা এটা বিশ্বাস করে না যে আরেকজন তার থেকে বেশি ইনকাম করতে পারে।

সবসময় এটা মনে রাখবেন এই সেক্টরে আপনার ইনভেস্ট যেমন হবে প্রফিটও তেমন হবে।

যাই হোক আজকে এতোটুকুই। যদি আপনাদের কাছে পোস্ট এর বিষয়ে কিছু জানার থাকে তাহলে কমেন্ট করবেন। আর যদি এই বিষয়ে আরো বিস্তারিত জানতে চান তাহলে পরবর্তীতে আরো কিছু পোস্ট করবো আপনাদের রেসপন্স পেলে।

আমার একটা ছোট টেলিগ্রাম চ্যানেল আছে ট্রেডিং রিলেটেড এবং এখানে মার্কেট আপডেট দেয়া হয়। আপনিও চাইলে জয়েন করতে পারেন নিচের লিংক দিয়ে 👇👇👇


Telegram Channel লিংক

The post ট্রেডিং করে মাসে ১/২লক্ষ টাকা ইনকাম করুন। চলুন জানি বিস্তারিত (সত্য নাকি মিথ্যা?) appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *