আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি । যাই হোক আমি বেশি কথা বাড়াতে চাই না সরাসরি পোস্টের কথাতে চলে আসতে চায় ।

অনেকেই হয়তো পোস্টের টপিক দেখেই বুঝে ফেলেছেন যে আজ আমি কোন বিষয় নিয়ে লিখতে যাচ্ছি । আজ আমি আপনাদের সাথে গুগল ম্যাপের জাভা অ্যাপটি শেয়ার করতে যাচ্ছি । আশা করি সকলে আমার আজকের পোস্টটি পড়বেন । ভালো লাগলে কমেন্ট করবেন ।

আমি শুরুতেই বলেছি যে আজ আমি আপনাদের সাথে গুগল ম্যাপের জাভা অ্যাপটি শেয়ার করতে যাচ্ছি । গুগল ম্যাপ সম্পকে আমরা মোটামুটি সকলেই জানি । এটি আমাদেরকে পথ ঘাট চিনতে সাহায্য করে । এর যেমন রয়েছে অ্যান্ড্রয়েড অ্যাপ তেমনি জাভা অ্যাপও রয়েছে । জাভা মোবাইল ব্যাবহারকারীরা এই অ্যাপের মধ্য দিয়ে অ্যান্ড্রয়েডের গুগল ম্যাপের প্রায় সমান সাহায্য পেতে পারে ।

যে যে সুবিধা রয়েছে এই গুগল ম্যাপের জাভা অ্যাপে :-

১। স্থান সাচ দেওয়ার সুবিধা
২। স্যাটেলাইট ভিউ-এর সুবিধা
৩। ট্রাফিক দেখার সুবিধা
৪। যুম করার সুবিধা

ব্যাবহারের নিয়ম :-

১। অ্যাপটি ডাউনলোড করার পর অন্যান্য জাভা অ্যাপটির মতো এই অ্যাপটিও ইনস্টল করবেন । ইনসটল করার পর নিচের ছবির মতো দেখতে পারবেন ।

তারপর নিচে দেওয়া ছবির মতো একটি পেজে “accept” অপশনে ক্লিক করবেন । তারপর এরকম আসবে । এসময়ে ক্লোস অপশন পাবেন । ওটাতে ক্লিক করবেন ।

২। প্রথমে আমেরিকার ম্যাপ দেখাবে । স্থান সাচ করার জন্য মেনু অপশনে ক্লিক করুন এবং “search” অপশনে ক্লিক করে নাম লিখে সাচ করুন । যেমন:- Bangladesh

সাচ রেজাল্ট:-

৩। স্যাটেলাইট ভিউ অন করার জন্য ফোনের “২” তে ক্লিক করুন । অথবা মেনু অপশনে ক্লিক করে “satelite view” অপশনে ক্লিক করুন ।

রেজাল্ট :-

স্যাটেলাইট ভিউতে কোথায় কিরকম রয়েছে তা দেখা যায় । প্রমাণ দেখতে চাইলে আপনার বাড়ি খুজে বা আপনার পরিচিত জায়গা খুজে বের করুন । তাহলে আশেপাশের গাছপালা বিল্ডিং (যদি থাকে) দেখতে পারবেন ।

৪। যুম করার নিয়ম :- যুম করার জন্য ফোনের ৩ ও যুম ক্লোস করার জন্য ফোনের ১ চাপুন ।

৫। ট্রাফিক দেখার জন্য ফোনের ৭ চাপুন ।

অ্যাপ ডাউনলোড :-
Click here to download the google map java app
তো এই ছিল আমার আজকের পোস্ট । ভালো লাগলে কমেন্ট করুন ।

ফেসবুকে আমি

The post ডাউনলোড করে নিন গুগল ম্যাপের জাভা অ্যাপ appeared first on Trickbd.com.

Source: