ডাউনলোড করে নিন মোশারফ করিমের সদ্য রিলিজ হওয়া ওয়েব ফিল্ম “The Broker”

Posted on

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

সদ্য মুক্তি পেল মোশারফ করিম অভিনীত নতুন জি-ফাইভ এর নতুন ওয়েব ফিল্ম “দ্যা ব্রোকার”। আজকে আমি এই ওয়েব ফিল্মের হালকা রিভিউ ও ডাউনলোড লিংক নিয়ে এসেছি। তো চলুন শুরু করা যাক,

Web Film: The Broker (2021)

 

***হালকা স্পয়লার***

সাপের মতো খোসা পাল্টে নিজের অভিনয়ের খেলা দেখিয়ে যাচ্ছেন গুণী এই মানুষটা। শুধুমাত্র ভাঁড়ামি অভিনয় করতে পারেন, এ কথা আর বলার জো নেই তাঁর ক্ষেত্রে। আমার মনে আছে, একবার সরোবরে এক লেখক ও মিডিয়া ব্যক্তিত্ব ভাইয়ের সাথে এনাকে নিয়ে কথা বলছিলাম। সেই ভাই ও বলেছিলেন যে এই লোকের ট্যালেন্ট আছে, কিন্তু সেটা কাজে লাগাচ্ছেন না। অবশেষে মোশাররফ করিম নিজের অভিনয় প্রতিভা দেখানো শুরু করেছেন। খুবই ছোট একটা ওয়েব ফিল্ম, ইমোশনালি অ্যাটাচিং কাহিনী হলেও তেমন আহামরি না। কিন্তু আপনি মজে যাবেন লোকটার অভিনয়ের খেলায়। বিশেষ করে কবরের সামনে কান্নারত অবস্থায় ভেঙ্গে পড়ার অভিনয়টা অপূর্ব। মহানগরের অনেক প্রশংসা শুনলেও দেখা হয় নি এখনো। অতি দ্রুত সেটা দেখতে হবে যা মনে হচ্ছে।

কিংবদন্তি অভিনেতা মোশাররফ করিম। নাটক ও সিনেমা দিয়ে দুই বাংলার দর্শকের হৃদয়ে মজবুত আসন গড়ে তুলেছেন তিনি। তার সাবলীল অভিনয় অনায়াসে মুগ্ধতা ছড়ায় সব সময় সবার কাছে। কখনো হাসায়, কখনো বেদনা জাগায় অন্তরে। চরিত্রের প্রয়োজনে নিজেকে ভাঙতে পছন্দ করেন যে কোনও অভিনেতা। তবে এই পছন্দটাই মোশাররফ করিমকে বেশি খ্যাতিমান করেছে।

অভিনয় করেছেন জনপ্রিয় কিংবদন্তি অভিনেতা মোশাররফ করিম, নাজিয়া হক অর্ষা, শহীদুল্লাহ সবুজ, মীর রাব্বি, সাথি মাহমুদ, জুলফিকার চঞ্চল, হারুনুর রশীদ, অতিথি ইসরাত, মুনমুন বিশ্বাস, পায়েল, সাদিকা মালিহা শখ, পলাশ খান সহ আরো অনেকে।

মুনতাহা বৃত্তা রচিত ও আবু হায়াত মাহমুদ পরিচালিত “The Broker” গল্পে জামিল তার জীবন সংগ্রাম চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু হলে হবে কি, দুর্ভাগ্য পিছু ছাড়বার নয়। আজ এটা তো কাল ওটা, জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন কাজ তাকে করতে হয়। কোন কিছুতেই সফলতা না পেয়ে হীনমন্যতা ক্রমশ তাকে গ্রাস করতে থাকে। কিছু করতে না পেরে জমি বাড়ীর দালালী থেকে শুরু করে ছোট খাটো সব ধরণের দালালী তিনি করতে থাকেন। যদিও তিনি নিজেকে দালাল না বলে ব্রোকার বলতেই স্বাচ্ছন্দ বোধ করেন।

জামালের একমাত্র কন্যা সন্তান অসুস্থ সে মৃত্যুর সাথে লড়াই করছে। অনেক টাকার প্রয়োজন। ঠিক সেই সময় অনৈতিক কাজের বিনিময় বেশ কিছু টাকা রোজগারের একটা বড় সুযোগ আসে। কী করবেন জামিল? নৈতিকতা না সন্তান কোনটা বেছে নেবেন ?

“The Broker” ওয়েব ফিকশনে নাজিয়া হক অর্ষা যিনি জামিলের স্ত্রীর চরিত্রে একদম বাস্তব সম্মত অভিনয় করেছেন। শহীদুল্লাহ সবুজ, মীর রাব্বি সহ প্রত্যেকেই যে যার জায়গায় সেরাটাই দিয়েছেন। দুই বাংলার জনপ্রিয় অভিনেতা লেজেন্ড মোশাররফ করিম কিন্তু যে কোন চরিত্রকে সহজেই ধারণ করতে পারেন। এর বহু স্বাক্ষর তিনি রেখেছেন। আমার মতে অভিনয়ের শিক্ষা প্রতিষ্ঠান মোশাররফ করিম কে যে পাত্রে রাখা হয় তিনি সেই পাত্রের আকারই ধারণ করেন এবং এই জামিল চরিত্র তাতে সংযোজন হল।

অসংখ্য ধন্যবাদ পরিচালক আবু হায়াত মাহমুদকে অসাধারণ শিক্ষনীয় একটা ওয়েব ফিল্ম আমাদের উপহার দেওয়ার জন্য। এছাড়াও গল্প, সংলাপ, কালার গ্রেডিং, সিনেমাটোগ্রাফি, ব্যাকগ্রাউন্ড মিউজিক সব মিলিয়ে ওয়েব ফিল্মটি দেখে আমি মুগ্ধ।

এই ওয়েব ফিল্মে সকলের অভিনয় ভালো লেগেছে। বিশেষ করে যার কথা না বললেই নয় তিনি হচ্ছেন কিংবদন্তি অভিনেতা গুরু মোশাররফ করিম। তার অভিনয় নিয়ে যা-ই বলব তা-ই কম হয়ে যাবে। সব ধরনের চরিত্রের সাথে তিনি একদম পানির মতো মিশে যান। এই ওয়েব ফিল্মেও তার ব্যতিক্রম নয়।

এছাড়াও গল্প, সংলাপ, কালার গ্রেডিং, সিনেমাটোগ্রাফি, ব্যাকগ্রাউন্ড মিউজিক সব মিলিয়ে অসাধারণ লেগেছে পুরো ওয়েব ফিল্মটি। অসংখ্য ধন্যবাদ নির্মাতা আবু হায়াত মাহমুদকে এরকম শিক্ষনীয় একটা ওয়েব ফিল্ম আমাদের উপহার দেওয়ার জন্য।

গল্পের শুরু হয় জামিল নামের একজনের কবর খোঁড়ার মাধ্যমে।সময়ের সাথে তাল মেলাতে না পেরে তার ব্যান্ড পার্টি ও সিডির ব্যবসা যখন চলেনা।সেই হতাশার মাঝে তার কাছে একটা বাড়ি বিক্রি করে দেয়ার অফার আসে।বিক্রি করে দিতে পারলে ৫% কমিশন দেয়া হবে।এরপর তার ভাগ্যের চাকা খুলে যায়।১২ বছর পর সেই হতাশাগ্রস্ত জামিল আজ কড়া পারফিউম মেখে ঘোরে।

শিক্ষণীয় এক ওয়েবফিল্ম এটি। সুন্দর ও গোছানো মেকিং। জামিল চরিত্রে মোশাররফ করিমের অভিনয় আর এক্সপ্রেশন ফিল্মটিকে প্রাণবন্ত করেছে। এই অভিনেতা যে কোন চরিত্রে এতো সুন্দরভাবে খাপ খাওয়াতে পারেন।মানে অসাধারণ পারফরমেন্স। মহানগরে তার অভিনয় সবচেয়ে বেশি ভালো লেগেছিলো।সেইসাথে কড়া সব সংলাপ তো দিয়েই থাকেন। নাজিয়া অর্ষাও ভালো অভিনয় করেছেন।ফিন্লটির সিনেমাটোগ্রাফি, কালাগ্রেডিং,এডিটিং প্রশংসনীয়। বিজিএম ও ভালো লেগেছে।পয়তাল্লিশ মিনিটের এই ফিল্মটি দেখার সময় একঘেয়েমি লাগবেনা এটা বলতে পারি।

গল্পটি মূলত একজন ব্রোকারের জীবনের। এই গল্পে ব্রোকার এর চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম (জামিল)। আর জামিলের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন নাজিয়া হক অর্ষা। জামিলের ছোট্ট ছিমছাম একটা সংসার। জামিল সবসময় নিজেকে নিয়ে হীনমন্যতায় ভোগে। অনেক কিছুই করার চেষ্টা করে জামিল কিন্তু কিছুতেই সুবিধা করতে পারেন না তিনি। সকল কাজেই তিনি ব্যর্থ। শেষ পর্যন্ত জামিল আর তার এক ছোট ভাই ফ্ল্যাট ভাড়া, বিক্রিসহ এ ধরনের নানা দালালির সঙ্গে জড়িয়ে পড়েন। কিন্তু জামিল নিজেকে দালান বলতে নারাজ, তিনি ব্রোকার বলতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। এমন সময় হঠাৎ জামিলের মেয়ে অসুস্থ হয়ে পড়েন। ডাক্তারের কাছে নিয়ে গেলে জানতে পারেন তার মেয়ের হার্টে ব্লক ধরা পড়েছে। এমন অবস্থায় নৈতিক সংকট এবং সিদ্ধান্ত গ্রহণের পরিনতি জামিলের জীবনের মোড় ঘুরিয়ে দেয়।

কিছু মানুষ আছে যেইটাই ধরে ওইটাই সোনা হয়ে ফলে। লোহা ধরলে সোনা হয়ে যায় লোহা। আর আমি যাই ধরি সব কয়লা হয়ে যায়, ছাই হয়ে যায়। জামিল তার বউকে এসব কষ্টের কথায় বলছেন।

দ্য ব্রোকার’ ওয়েব ফিশকশনে দেখা যাবে, জামিলের (মোশাররফ করিম) ছিমছাম একটি সংসার। জামিল সব সময় নিজেকে নিয়ে হীনমন্যতায় ভোগে। অনেক কিছুই করার চেষ্টা করে সে জীবনে, কিন্তু কোনও কিছুই তার হয় না। সিডির দোকান, ব্যান্ড পার্টি, পেপার বিক্রি; কি না করেনি জীবনে। শেষ পর্যন্ত জামিল আর তার এক ছোট ভাই ফ্ল্যাট ভাড়া, বিক্রিসহ এ ধরনের নানা দালালির সাথে জড়িয়ে পড়ে।

সে নিজেকে ব্রোকার বলতেই স্বাচ্ছন্দ্য বোধ করে। একটু করে ভাগ্য পরিবর্তন হতে থাকে, সংসারে আসে এক কন্যা সন্তান। বিধি বাম, তাদের একমাত্র কন্যা শারীরিক ভাবে অসুস্থ। তার পরেও এই নিয়ে চলে যাচ্ছিল; নতুন এক ভাড়াটিয়াকে নতুন বাসায় উঠিয়ে মোটা অঙ্কের বোনাস পেয়ে যখন খুশি, তখনই খবর আসে তার সন্তান হার্টের একটা সমস্যায় ভুগছে, অপারেশনে দরকার অনেক টাকা। এমন একটা বিপদে, একটা অনৈতিক কাজে অফার আসে অর্থের। জামিল এখন নিজের মুখোমুখি। সন্তান না কি নৈতিকতা বিসর্জন, কোন পথে যাবে জামিল? এসব জানতে দেখতে হবে জি ফাইভে একদম ফ্রি আবু হায়াত মাহমুদ এর “দ্য ব্রোকার”।


Trailer

 

Screenshots


Download Links

480p (103 MB): 

Direct Download Link

Download Link 1

Download Link 2

720p (282 MB):

Direct Download Link

Download Link 1

Download Link 2

1080p:

Direct Download Link

Download Link


ডাউনলোড করার জন্য যেসব লিংকে গুগল একাউন্টে লগিন করার প্রয়োজন পড়ে সেক্ষেত্রে গুগল একাউন্টে লগিন করে নিবেন। এরপর গুগল ড্রাইভে ফাইলটি নিয়ে সেখান থেকে ডাউনলোড করে নিবেন। কোনো ডাউনলোড লিংকে ডাউনলোড অপশনে ক্লিক করার পর অন্য কোনো লিংক বা পেইজে নিয়ে গেলে আবার ব্যাক করে আগের পেইজে এসে অর্থাৎ ডাউনলোড পেইজে এসে পুনরায় ডাউনলোড এ ক্লিক  করবেন।  আর যাদের গুগল একাউন্টে লগিন করলে ড্রাইভ হ্যাক হওয়ার ভয় আছে তারা  এই লিংকে ক্লিক করে পোস্টটি পড়ে নিবেন। অথবা যে গুগল একাউন্ট আপনি ইউজ করেন না বা আপনার কাছে তেমন গুরুত্বপূর্ণ নয় সেই একাউন্টে লগিন করে নিবেন। আশা করছি ভয় কেটে যাবে। আমি ইউজারদের কথা বিবেচনা করেই লিংক দিয়ে থাকি। কাজেই কোনো হ্যাকিং লিংক প্রোভাইড করার প্রশ্নই আসে না।

[Links Credit: mlsbd]

সুলভ মূল্যে ডিজিএম/ডিলার/রিসেলার/রিটেইলার হয়ে রেগুলার দামের চেয়ে অনেক কম দামে সকল সিমের অফার পেতে ও বিক্রি করে অনলাইন ইনকাম করতে যোগাযোগ: Facebook Page বিস্তারিতঃ এখানে ক্লিক করুন। (উদাহরণস্বরূপ এয়ারটেল এর ৩৪৪ টাকায় ৩০ জিবি অফারটি মাত্র ২৯০ টাকায় পাবেন এবং বিক্রি করে কমিশন ও পাবেন। এরকম অন্য সব অপারেটরের ইন্টারনেট অফার অনেক কম দামে পাবেন ও বিক্রি করে ইনকাম করতে পারবেন/ নিজের জন্যও নিতে পারবেন। কোনো টার্গেট নেই। আনলিমিটেড!) ট্রিকবিডি থেকে এসেছেন বললে আরো কম দামে একাউন্ট পাবেন!!!

আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

 

The post ডাউনলোড করে নিন মোশারফ করিমের সদ্য রিলিজ হওয়া ওয়েব ফিল্ম “The Broker” appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *