HomeAll Postতৈরী করে নিন GOOGLE BUSINESS PAGE গুগল আপনাকে আলাদাভাবে চিনে রাখবে । ( সাথে পারমানেন্টভাবে গুগল ম্যাপে আপনার ঠিকানা যুক্ত করুন )
Advertice Space with sell

Contact With facebook

তৈরী করে নিন GOOGLE BUSINESS PAGE গুগল আপনাকে আলাদাভাবে চিনে রাখবে । ( সাথে পারমানেন্টভাবে গুগল ম্যাপে আপনার ঠিকানা যুক্ত করুন )

গুগল বিজনেস প্রোফাইল না কি শুনেছেন এর আগে ? আপনারা আপনাদের কম্পানী, প্রতিষ্ঠান, ওয়েবসাইট, সহ আপনার নিজের নামেও গুগল বিজনেস পেজ তৈরী করতে পারবেন । গুগল বিজনেস পেইজ কি ? কি কাজে লাগে ? এটার উপকারীতা কি ? সবকিছু নিচে আলোচনা করব ।

গুগল বিজনেস কি ?

আপনারা ফেসবুক পেজ তো সকলেই চিনেন, আমরা আমাদের ফেসবুক আইডি দিয়ে চাইলে যতো ইচ্ছা ততো ফেসবুক পেজ তৈরী করে নিতে পারি । ঠিক গুগল বিজনেস পেজ ও ফেসবুক পেজের মতোই । আমরা আমাদের বিজনেসকে গুগল বিজনেস পেজের সাথে গ্রো করতে পারি । গুগল বিজনেস পেজ আপনারা অনেকেই দেখে থাকবেন ।

এরকম বক্স গুগল সার্চ রেজাল্টে কখনো দেখেছেন ? হয়তো দেখার কথা, এতাই মূলত গুগল বিজনেস পেজ । গুগল বিজনেস পেজ তৈরী করার ফলে প্রথমত আপনার প্রোফাইলটি এরকম ভাবে সবার প্রথম রেজাল্ট আসবে । এবং দিতীয়ত আপনার দেওয়া লোকেশন আপনার প্রোফাইল নামে গুগল ম্যাপে তৈরী হয়ে যাবে । গুগল ম্যাপে আপনার ঠিকানা যুক্ত করার এটাই সবচেয়ে ভালো একটি মাধ্যম ।

 

আমি অনেকদিন ধরে এই রকম একটা জিনিস তৈরী করতে চাইছিলাম যে, এটা কিভাবে তৈরী করে ? আমার চেনা দুই একজন মানুষ দেখলাম তাদের ওয়েবসাইটের জন্য এরকম বানিয়েছে । আমি জিজ্ঞাসা করলাম ভাই এটা কিভাবে তৈরী করে ? তারা প্রত্যেকেই বললো এটা বানানো খুব কঠিন এবং ঝামেলা । এই শুনে এটার চিন্তা বাদ দিলাম আবার কিছুদিন পর গিয়ে জিজ্ঞাসা করলাম ভাই এটা কোথাই থেকে বানাতে হয় বলুন আমি বানিয়ে নিচ্ছি তারা কেউ-ই বললো না । অনেক খোজাখুজির পর জানলাম এটা গুগল বিজনেস পেজ । আর তৈরী করে ফেললাম আমিও ।

 

আসলে এখনকার মানুষ সাহায্য করতে ভালোবাসে না । কেউ এটা শিক্ষে যাক তা তারা চাই না । কিন্ত আলহামদুলিল্লাহ আমি যদি ছোট্ট একটু কিছুই জানতে পারি আমি সেটাই আপনাদেরকে জানিয়ে দেওয়ার চেষ্টা করি সবার আগে । তাহলে চলুন আজকের বিজনেস প্রোফাইল তৈরী করাটা শিখে নেই । আর হ্যা ভিডিও তৈরী আছে কোথাও সমস্যা হলে ভিডিও দেখুন…

 

 

 

 

WATCH THIS VIDEO

 

প্রথমে… নিচের লিংকে প্রবেশ করুন ।

Link Here

 

 

ঐ লিংকে যাওয়ার পর আপনার সামনে উপরের স্ক্রিন্সুটের মতো পেজ আসবে সেখান থেকে Add your business to Google এ ক্লিক করুন ।

 

এরপর আপনার বিজনেস নেম দিন, তারপর একইভাবে বিজনেস ক্যাটাগরী এবং আপনার ঠিকানা, আপনার বিজনেসের কিছু ছবি যুক্ত করুন ।

 

সবকিছু হয়ে গেলে উপরের মতো একটি ড্যাশবোর্ড পাবেন এখান থেকে সকল কিছু নিয়ন্ত্রন করতে পারবেন । তবে, আপনার এই বিজনেস পেজটি অবশ্যয় ভেরিফাইড করে নিতে হবে ।

 

কিভাবে ভেরিফাই করব ?

আপনার দেওয়া ঠিকানাই ১৪ দিনের মধ্যে একটি পোস্টকার্ড আসবে, মানে একটি চিঠি সেখানে একটি পিন দেওয়া থাকবে পিনটি বসিয়ে দিলেই ভেরিফাইড হয়ে যাবে । ঠিক গুগল এডসেন্স পিন ভেরিফাইড এর মতো করে ।

আপনি যদি আমার টিউটোরিয়াল গুলো পছন্দ করেন তাহলে অবশ্যয় আমার ইউটিউব চ্যানেলে একটি সাবস্ক্রাইব করবেন আমি প্রতিদিন এরকম আরো নতুন নতুন ভিডিও তৈরী করব ।

SUBSCRIBE MY YOUTUBE CHANNEL

The post তৈরী করে নিন GOOGLE BUSINESS PAGE গুগল আপনাকে আলাদাভাবে চিনে রাখবে । ( সাথে পারমানেন্টভাবে গুগল ম্যাপে আপনার ঠিকানা যুক্ত করুন ) appeared first on Trickbd.com.

Source:

About Author (1838)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version