দেখে নিন রেফার কমিশনে টাকার সাথে সাথে আনলিমিটেড গুনাহেরও কমিশন পাচ্ছেন কিনা?

Posted on

আসসালামু আলাইকুম আশাকরি সকলেই ভালো আছেন।আজকে আপনাদের মাঝে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করবো।

বিভিন্ন অ্যাপসে রেফার করলেই টাকা।

শুধুমাত্র লিংকটি পাঠিয়ে রেফার কোডটা বসিয়ে দিলেই পেয়ে যাচ্ছেন নগত ২০০/৩০০ টাকা, সাথে আবার বেশি সংখ্যক রেফার করলে এক্সট্রা বোনাস স্বরুপ ৫০০০/৬০০০ টাকা পর্যন্ত। বিষয়টা সাধারণ ভাবে দেখতে হয়তো খুব ভালোই মনে হচ্ছে কারণ এতো সহজে টাকা উপার্জন করার আর দ্বিতীয় কোনো পন্থা নেই।

কিন্তু ভেবে দেখেছেন কি? আপনি কি রেফার করছেন?
টিকটক,স্ন্যাক ভিডিওর মতো অসামাজিক, অশ্লীল ভিডিও প্রচারকারী অ্যাপস রেফার করছেন আপনি।
কেউ আপনার লিংকে ক্লিক করে অ্যাপস গুলো ডাউনলোড করে ভিডিও দেখা শুরু করলে এর বিনিময়ে রেফার কমিশন স্বরুপ আপনি সামান্য কিছু পরিমাণ অর্থ উপার্জন করতে পারলেও আনলিমিটেড গুনাহর ভাগিদার হয়ে যাবেন।

এ সম্পর্কে রাসুল (সা.) এর সহিহ হাদীস-

হযরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেন,

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘যদি কোনো ব্যক্তি ভালো পথে (কাজের) আহ্বান করে; তবে যত মানুষ তার অনুসরণ করবে; তাদের সবার পুরস্কারের সমপরিমাণ পুরস্কার ওই ব্যক্তি লাভ করবে। এতে অনুসরণকারীদের পুরস্কারের ঘাটতি হবে না। যদি কোনো ব্যক্তি কোনো (কাউকে) বিভ্রান্তির দিকে আহ্বান করে তবে যত মানুষ তার অনুসরণ করবে, তাদের সবার পাপের সমপরিমাণ পাপ সে ব্যক্তি লাভ করবে। তবে এতে অনুসরণকারীদের পাপেরও কোনো ঘাটতি হবে না।’

(সহীহ মুসলিম)

সুতরাং উপরোক্ত হাদিস থেকে বিষয়টা ক্লিয়ার হয় “যদি কেউ কাউকে ভালো কাজের আহ্বান করে এবং সে যদি ভালকাজ করে তাহলে ভালোকাজ সম্পাদনকারীর সমান সওয়াব পাবে আহ্বানকারী,, আবার কেউ যতি কাউকে খারাপ কাজে উৎসাহ দেয় কিংবা খারাপ কাজ করতে আহ্বান করে তাহলে খারাপ কাজ সম্পাদনকারীর সমপরিমাণ গুনাহর ভাগিদার হবে খারাপ কাজে আহ্বানকারী।”

রাসুল (সা.) এর আরেকটি সহীহ হাদিস-

আল্লাহর রাসূল ﷺ বলেছেনঃ

এমন এক যুগ আসবে, যখন মানুষ পরোয়া করবে না যে, সে কোথা হতে সম্পদ উপার্জন করল, হালাল হতে না হারাম হতে।

সহিহ বুখারী, হাদিস নং ২০৫৯

সুতরাং প্রিয় মুসলিভাই আসুন আমরা হালাল এবং হারামের স্পষ্টতা যাচাই করে নিয়ে আয় রোজকার করি,রিজিকের সন্ধান করি। সামান্য কিছু অর্থ যেনো কিয়ামতের দিন আমাদের গলার কাটা হয়ে না যায়।আল্লাহ আমাদেরকে মুশরিকদের পাঁয়তারা থেকে হিফাজত করুন।

আজকের পোস্ট এখানেই শেষ করছি, আল্লাহ হাফিজ!!
আসসালামু আলাইকুম।

🥰ফেসবুকে আমি

The post দেখে নিন রেফার কমিশনে টাকার সাথে সাথে আনলিমিটেড গুনাহেরও কমিশন পাচ্ছেন কিনা? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *