দ্বীনি ভাই-বোনদের জন্যে প্রয়োজনীয় পাচঁটি এপ্লিকেশন

بسم الله الرحمن الرحيم

ভূমিকাঃ

আসসালামু আলাইকুম,  সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন?

দৈনন্দিন জীবনে দ্বীন পালনে আমাদের কাজে আসতে পারে এমন ৫টি মোবাইল এপ্লিকেশন এর রিভিউ থাকবে, যা একজন দ্বীনি ভাই-বোন নিজের মোবাইলে ইন্সটল রাখতে পারেন।

তো চলুন শুরু করা যাক।

১. Al Muqri

আপনি তাজবীদ অনুযায়ী কুরআন তেলাওয়াত করতে পারেন, এখন আপনি চাচ্ছেন কুরআনের কিছু অংশ কোনো শুদ্ধ তেলাওয়াত থেকে শুনে শুনে মুখস্থ করতে, কিন্তু তা বাস্তবে রুপ দিতে পারছেন না? তাহলে এই কাজে আপনাকে অনেক সাহায্য করবে এই এপ্লিকেশন টি। যেকোনো আয়াত শুনে শুনে মুখস্থ করতে পারবেন আপনার পছন্দ মত ১৭জন ক্বারী থেকে একজন কে সিলেক্ট করে।

এপ্লিকেশন টি চালাতে অবশ্যই ডেটা কানেকশন অন থাকা লাগবে।

Playstore Link

২. Al Quran (Tafsir & By Word)

এই এপ্লিকেশনটির ফিচার এর শেষ নেই, মানে একের ভেতর অনেক টাইপের।  তবে এপ্লিকেশন টির প্রধান ফিচার গুলো সম্পর্কে আলোকপাত করবো।

READ MORE  কিছু আলোচিত সমালোচিত টেক নিউজ!

প্রথমত যারা তাজবীদ বুঝেন না, তাদের জন্য এটাতে রয়েছে তাজবীদ কালার কুরআন তেলাওয়াত করার ইন্টারফেইস। এছাড়াও বাংলাসহ বিশ্বের প্রায় ৩৫টিরও বেশি ভাষায় তাফসীর পড়ার সুবিধা রয়েছে।আছে শাব্দিকভাবে বিশ্লেষণ দেখা,নোট রাখা, বুকমার্ক করা এবং ৮টি তাফসীর গ্রন্থ।

আরো কি কি আছে তা দেখতে হলে অবশ্যই এপ্লিকেশন টি ইন্সটল করুন আপনার মোবাইলে।

Playstore Link

৩. Muslims Day

এই এপ্লিকেশন টি সম্পর্কে আমরা কমবেশি সবাই পরিচিত। ব্যক্তিগত ভাবে আমি নিজেও এই এপ্লিকেশন অধিক উপকৃত হই, কেননা এই এপ্লিকেশন থেকে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক প্রণীত ৫ওয়াক্ত সালাতের সময়সীমা দেখা যায়।

সালাতে মাকরুহ সময়,নিষিদ্ধ সময়, সূর্যোদয়, সূর্যাস্তের সময়, সাহরীর শেষ সময়,ইফতারের সময় সবই দেখা যায় একটি এপ্লিকেশনে।

এছাড়াও দৈনন্দিন মাসনুন দোয়াসমূহ, কিবলা কম্পাস, হিজরী তারিখ,নফল সালাতের সময়, সাম্প্রতিক ইসলামি ইস্যু ইত্যাদি আরো অনেক কিছুই পাবেন এপ্লিকেশন টিতে।

Playstore Link

৪. Hisnul Muslim Bangla

দৈনন্দিন জিকির-দোয়া ইত্যাদি সব একসাথে পাবেন এই এপ্লিকেশন টিতে। প্রায় ২৫০টিরও বেশি দোয়া এখানে আছে।

দোয়ার আরবী,উচ্চারণ,বাংলা অনুবাদ, ফজীলত এমনকি অডিও সহ শুনতে পারবেন এই এপ্লিকেশন থেকে, এছাড়াও অডিও শেয়ার করতে পারবেন যেকোনো কারো সাথে।

READ MORE  Wapkiz এর If & Replace Function কিভাবে ব্যবহার করবেনƆ

Playstore Link

৫. Alarmy

ফজরের সালাত আদায়ের জন্যে এলার্ম দিয়েছেন, অথচ এলার্ম বাজলে তা বন্ধ করে আবার ঘুমিয়ে পড়ছেন। পরে ঘুম ভাংগলে আফসোস করতে থাকেন কেন এমন করলেন।

তো এটার সমাধানের জন্যে এই এলার্ম দেওয়ার এপ্লিকেশন আপনাকে কাজে দিবে। এই এপ্লিকেশন দিয়ে এলার্ম সেট করার সময় আপনি কিছু মিশন সিলেক্ট করে দিতে পারবেন, যেগুলো আপনাকে সম্পূর্ণ করতে হবে এলার্ম অফ করার জন্যে। মিশন গুলোতে রয়েছে গনিত মিশন,শেক শেক মিশন,ফটো মিশন, কিউয়ার কোড মিশন, মেমোরি মিশন ইত্যাদি।

Playstore Link 

তো এই ছিলো আমার আজকের পোস্ট, পোস্টটি ভালো লাগলে অবশ্যই মন্তব্য করে পাশে থাকবেন।

আল্লাহ হাফেজ।

The post দ্বীনি ভাই-বোনদের জন্যে প্রয়োজনীয় পাচঁটি এপ্লিকেশন appeared first on Trickbd.com.

Source: