দ্য ৭ হ্যাবিটস অব হাইলি ইফেকটিভ টিনেজার্স pdf | The 7 habits of highly effective teenagers bangla pdf download

Posted on

দ্য ৭ হ্যাবিটস অব হাইলি ইফেকটিভ টিনেজার্স pdf বই download – The 7 habits of highly effective teenagers bangla pdf download | কিশোর-কিশোরীদের জীবনমান বদলে দেওয়ার মতো ৭টি কার্যকরী অভ্যাস। লেখকঃ শন কোভি ,  অনীশ দাস অপু (অনুবাদক)

দ্য ৭ হ্যাবিটস অব হাইলি ইফেকটিভ টিনেজার্স বই রিভিউঃ


দ্যা সেভেন হ্যাবিটস অফ হাইলি ইফেকটিভ টিনেজার্স, লেখার স্টাইলটা অসাধারন লেগেছে। একদম পেল্লা ভাই স্টাইলেরও নয় আবার ড্যাডি স্টাইলেও নয়। কেমন কেমন করে যেন দুই তিন পেজ পড়েই আমাকে রাজী করিয়ে নিয়েছে যে বাবু তোমাকে পুরা বই পড়তেই হবে।

বইয়ে তিনি সাতটি মূল অভ্যাসের কথা বলেছেন। যেগুলোকে তিনি টিনেজার্স সময়ের এগিয়ে যাবার জন্য পাথেয় বলে মনে করেছেন। যদিও পাশ্চাত্য হিসেবে লেখা তবে আমাদের সাথেও যায়। তবে যেমন দুই নাম্বার অভ্যাসটা যেমন আমাদের ক্ষেত্রে তেমন প্রযোজ্য নয়। এখনো পিতা মাতার সাথে সন্তানদের টানাপোড়েন একদম ছাড়াছাড়ি পর্যায়ে যায়নি। বরঞ্চ বাপের খেয়ে মায়ের পোড়ে আমরা একদমই ঘরের মানুষই আছি।

যে অভ্যাসটা অনেক ভালো লেগেছে তা হচ্ছে অন্যের সাথে তুলনা করা বন্ধ করা। এইটা আমার বা আমার চারপাশে বিদ্যমান। এইটাই মনে শান্তি দিচ্ছেনা। ফেসবুক এসে তা আরো একধাপ বাড়িয়ে দিয়েছে। তুলনা করে জীবনটাকে শাপান্ত করছি। ক্রমাগত তুলনা হলো প্রতিযোগিতার যমজ ভাই। ক্যান্সার রোগের সমগোত্রীয়। ওমুকে অমুক ডিগ্রী করল, অমুকে সুন্দ্রী বিয়ে করল, অমুকে অনেক টাকা কামায়।

কত কি।টিনেজার্স রা হয়তো অমুকে ফাস্ট হয়েছে, অমুকে এত্তগুলা কোচিং করে এই নিয়ে তুলনা করে। এই দুশ্চিন্তা দূর হবে না যদি না আমরা তুলনা করা না বন্ধ করি। একমাত্র তুলনা হল নিজের সাথে। ক্রমাগত নিজের উন্নতি করে তার সাথে তুলনা করি। অভ্যাসটা অবশ্যই রপ্ত করতে হবে।

বইয়ের নামঃ দ্য ৭ হ্যাবিটস অব হাইলি ইফেকটিভ টিনেজার্স
বইয়ের লেখকঃ শন কোভি ,  অনীশ দাস অপু (অনুবাদক)
পৃষ্ঠা সংখ্যাঃ ১০৫ টি।
বইয়ের ধরনঃ আত্ম-উন্নয়ন মুলক
পিডিএফ সাইজঃ ২২ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ দ্য ৭ হ্যাবিটস অব হাইলি ইফেকটিভ টিনেজার্স pdf
ফেসবুকে আমি

The post দ্য ৭ হ্যাবিটস অব হাইলি ইফেকটিভ টিনেজার্স pdf | The 7 habits of highly effective teenagers bangla pdf download appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *