আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। ব্যস্ততার কারণে এখন রেগুলার পোস্ট করা হয় না। তো, আজকের টপিকটি সকল ব্লগারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি টপিক। কারণ, আজকে আমি আপনাদের দেখাব কিভাবে আপনাদের যেকোন ওয়েবসাইটে এড ব্লক ডিটেক্ট করবেন। অর্থাৎ কেউ এড ব্লকার ব্যবহার করে আপনার ওয়েবসাইট ব্রাউজ করছে কিনা তা ডিটেক্ট করবেন।

এড ব্লক ডিটেক্টর কি?

আমরা যারা ব্লগিং করি তাদের আয়ের অন্যতম প্রধান উৎস হচ্ছে অ্যাডভার্টাইজমেন্ট বা এড। কিন্তু, আমরা অনেকেই অ্যাড দেখতে পছন্দ করি না। তাই এসব এড বন্ধ করার জন্য বিভিন্ন ধরনের প্রোগ্রাম, এক্সটেনশন বা এড ব্লকার ব্যবহার করে থাকি। যার ফলে ইন্টারনেট ব্রাউজিং করার সময় কোন অ্যাড দেখতে হয় না। কিন্তু এড ব্লকার ব্যবহার করার ফলে ব্লগাররা তাদের সাইট থেকে যথেষ্ট পরিমান আয় করতে পারছে না, যদিও বিষয়টা আমরা এত গুরুত্ব দেইনা। তাই, এই এড ব্লক সমস্যা সমাধানের জন্যই ব্যবহার করা হয় এড ব্লক ডিটেক্টর। এড ব্লকার ব্যবহার করে যদি কোনো ব্যবহারকারী এড ব্লক ডিটেক্টর সেট করা রয়েছে এমন ওয়েবসাইটে ব্রাউজ করে তাহলে এড ব্লক ডিটেক্টর উক্ত ব্যবহারকারীকে ঐ ওয়েবসাইটের কনটেন্ট দেখতে দিবেনা এবং এড ব্লকার বন্ধ করার নির্দেশ দিবে।

এড ব্লক ডিটেক্টর এর সুবিধাঃ

সুবিধার কথা বলতে গেলে এড ব্লক ডিটেক্টরের সাহায্যে আপনি কেউ যদি আপনার সাইটে এড ব্লকার ব্যবহার করে ভিজিট করে তাহলে তাকে আপনার ওয়েবসাইটের কনটেন্ট পড়া থেকে অথবা সার্ভিস নেওয়া থেকে বাধা প্রদান করতে পারবেন। যার ফলে সে আপনার ওয়েব সাইটের কনটেন্ট অথবা সার্ভিস নেওয়ার জন্য এড ব্লকার বন্ধ করে আপনার সাইটে ব্রাউজ করতে পারে। ফলে অ্যাডভার্টাইজমেন্ট থেকে আপনার ইনকাম বৃদ্ধি পাবার সম্ভাবনা থাকে।

এড ব্লক ডিটেক্টর এর অসুবিধাঃ

সুবিধার পাশাপাশি এড ব্লক ডিটেক্টর ব্যবহার করার কিছু অসুবিধাও রয়েছে। যেহেতু এড ব্লকার ডিটেক্টর এড ব্লকার ব্যবহারকারী ভিজিটরদের আপনার ওয়েব সাইটের কনটেন্ট উপভোগ করা থেকে বাধা দিবে, তাই অনেক এড ব্লকার ইউজারই হয়তো এড ব্লকার ডিজেবল করে আপনার ওয়েবসাইট ব্রাউজ করতে চাইবে না। কিন্তু সকল ক্ষেত্রে এমন নাও হতে পারে। আপনার কনটেন্ট যদি কোয়ালিটিফুল এবং ইউনিক হয় তাহলে এড ব্লকার বন্ধ করে হলেও আপনার ওয়েবসাইটে ভিজিটর প্রবেশ করবে।

যেভাবে এড ব্লক ডিটেক্টর ব্যবহার করবেনঃ

আজকে আমি যে এড ব্লক ডিটেক্টর কোডটি শেয়ার করব সেটি আপনারা যে কোন ধরনের ওয়েবসাইটেই ব্যবহার করতে পারবেন। আপনার ওয়েবসাইটের body ট্যাগ শেষ হওয়ার পূর্বে আমার দেওয়া কোডটি বসিয়ে দিলেই এড ব্লক ডিটেক্টর অন হয়ে যাবে

যেমনঃ

কোড ডাউনলোডঃ

এড ব্লক ডিটেক্টর কোডটি ডাউনলোড করার জন্য এখানে অথবা এখানে ক্লিক করুন। তারপর কোডটি সম্পূর্ণ কপি করে আপনার ওয়েবসাইটের body ট্যাগ শেষ হওয়ার পূর্বে পেস্ট করে দিন।

প্রিভিউঃ


আশাকরি আজকের টপিকটি আপনাদের কাছে ভাল লেগেছে। কোন অংশ না বুজে থাকলে অবশ্যই কমেন্ট করবনে অথবা আমার সাথে যোগাযোগ করবেন। আর, ভাল কিছু পেতে পোষ্টে কমেন্ট করে টিউনারদের উৎসাহিত করুন। Signing Out…

আল্লাহ্‌ হাফেজ।

-: Al Sayeed :-

The post নিয়ে নিন এড ব্লক ডিটেক্টর কোড আর বাড়িয়ে নিন আপনার ইনকাম। আর কেউ এড ব্লকার ব্যবহার করে আপনার ওয়েবসাইট ব্রাউজ করতে পারবে না।⚠ appeared first on Trickbd.com.

Source: