(পর্ব-৩) ৫টি উপকারী Telegram Bots। 5 Useful Telegram Bots (Part-3)

Posted on

আসসালামু আলাইকুম,
এটি হচ্ছে Telegram Bots এর 3rd part।  এর আগেও ২টি পোস্ট করেছি এমন সব উপকারী bots নিয়ে। সেগুলো না দেখে থাকলে দেখে আসতে পারেন। উপকারে আসবে আশা করছি। তো চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

1) Bing

Bot username : @bing

এই Bot এর কাজ হচ্ছে Image search করা। আপনাকে এই Bot কোথাও Add করা লাগবে না, কিছুই করতে হবে না। শুধু Bot টিকে Start এ ক্লিক করে চালু করুন।

এরপর যেকোনো Chat এর Message এ গিয়ে যখনই @bing লিখবেন আর সাথে একটা Space দিবেন তখনই সাথে সাথে আলাদা একটা Option পাবেন Image search দেওয়ার জন্যে। সেখানে আপনি যেরকম image চাচ্ছেন সে Image এর নামটি লিখবেন আর আপনাকে সে Related যত Image আছে সব দেখানো হবে। সেখান থেকে আপনি আপনার কাংখিত ছবিটি সেন্ড করে পাঠাতে পারবেন।

নিচে কিভাবে বটটি কাজ করে তার স্ক্রিনশট দেওয়া হলোঃ

2) Youtube Search

Bot username : @vid

উপরের বটটির মতো নিচের বটটিও একই ভাবে কাজ করে। কিন্তু এর কাজটা একটু আলাদা। একই System এ কাজ করে। message section এ গিয়ে শুধু @vid লিখে space দিলেই আপনি আগের মতো Option পেয়ে যাবেন। কিন্তু এইবারে সেটা Youtube এ সার্চ করার জন্যে। আপনি যদি কাউকে কোনো ইউটিউবের লিংক সার্চ করে দিতে চান তবে এই এপটি ইউটিউব এপে না ঢুকেই আপনার সমস্যার সমাধান করে দিতে পারে।

যেভাবে কাজ করে তার স্ক্রিনশটঃ

3) Fake mail

Bot username : @fakemailbot

আমার আগের পোস্টে আমি একটি বটের কথা বলেছিলাম যেটি Temporary mail generate করতে পারে। এই বটটি ঠিক একইরকম৷ আপনি Start করে /generate command দিবেন আর সাথে সাথে আপনাকে নতুন একটি mail দেওয়া হবে যেটি আপনি যেকোনো জায়গায় ব্যবহার করতে পারবেন।
কিন্তু এখানে একটা Extra Feauture আছে।  আর তা হচ্ছে এখানে আপনি custom mail set করতে পারবেন। হ্যাঁ, এই বটের মাধ্যমে সেটা করা সম্ভব। Menu তে গিয়ে /set কমান্ড দিলেই আপনি সে Option টি পেয়ে যাবেন।

4) Bookmark bot

Bot username : @bookmarchbot

এই বটের কাজ হচ্ছে আপনার পছন্দের লিংক গুলোকে সেভ করা আর আপনি যখনই চান আপনাকে তখনই সেগুলো Provide করা।

কিভাবে ব্যবহার করবেন?

খুবই সহজ। Start command দিন। এরপর আপনার যে লিংক গুলো আপনি সেভ করে রাখতে চান সেগুলো বটকে সেন্ড করুন। এরপর Menu তে গিয়ে browse command দিলেই আপনার সব লিংকগুলো বট আপনাকে দেখাবে। আপনি চাইলে আলাদা Category করেও সেভ করে রাখতে পারবেন।

নিচে স্ক্রিনশট দিয়ে দিলাম বুঝার সুবিধার্থেঃ

5) Direct Link Generator

Bot username : @DirectLinkGeneratorbot

এই Bot টা মনে হয় বেশিরভাগ মানুষই খুজছিলেন। এই Bot কিছু Supported sites এর লিংককে direct downloading link এ generate করতে পারে।

supported site গুলোর লিস্ট দিয়ে দিচ্ছিঃ

• youtube – হ্যাঁ ইউটিউবের ভিডিও ডাউনলোড করতে পারবেন।
• onedrive – যেকোনো onedrive এর লিংক সেন্ড করার সাথে সাথে আপনাকে ডাউনলোড লিংক দিয়ে দিবে। এছাড়াও আরো কিছু সাইট আছে। যেমনঃ
sourceforge.net
osdn.net
• desiupload
• indishare
• bdupload
• uploadever
letsupload.co
upload.ac
mediafire.com
dropbox.com
zippyshare.com
hubfiles.ws
w4files.ws
uploadfiles.pw
zeefiles.download
dlfiles.online
upindia.mobi
uploadfile.cc

এছাড়াও আরো কি কি সাইট সাপোর্ট করে তা দেখার জন্যে নিচে একটি লিংক দিয়ে দিচ্ছি।
কেন এই পোস্টে লিখলাম না? লিংকে গেলেই বুঝতে পারবেন। এত লিংক লিখতে গেলে আমার হাত আর হাতের জায়গায় থাকবে না। আর কপি পেস্ট করেও দিতে চাচ্ছি না কারন পোস্ট অনেক লম্বা হয়ে যাবে।
আর আপনারা জানেন আমি ফালতু কথা বলে পোস্ট লম্বা করি না। কাজের কথা বলে যতটুকু পোস্ট করা যায় সেটাই চেষ্টা করি।

লিংক : https://ytdl-org.github.io/youtube-dl/supportedsites.html

Prove :

অবশেষে বলতে চাই, ধন্যবাদ পোস্টটি পড়ার জন্যে। আশা করি বটগুলো উপকারে আসবে না। না আসলে নেগেটিভ কমেন্ট করার কোনো প্রয়োজন নাই। আমি হাল্কা নেগেটিভিটিও সহ্য করতে পারি না। এগুলো থেকে দূরে থাকতে চাই। তবে হ্যাঁ, কোনো সাজেশন থাকলে দিতে পারেন। পরের পোস্ট কি বিষয়ে দেওয়া যায় সে সম্পর্কে জানাতে পারেন। নোট করে রাখব। ইনশাল্লাহ দেওয়ার চেষ্টা করবো। এমন আরো Bot চাইলে বলতে পারেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out…..

The post (পর্ব-৩) ৫টি উপকারী Telegram Bots। 5 Useful Telegram Bots (Part-3) appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.