পিসি ইউজার হলে যে সফটওয়্যার গুলো অবশ্যই ব্যবহার করবেন । কম্পিউটারের সিকিউরিটি এবং নিজের প্রডাক্টিভিটি বাড়ান খুব সহজে

Posted on

ডেক্সটপ বা ল্যাপটপ ব্যবহার করেন কিন্তু বুঝছেননা যে কোন কোন সফটওয়্যার ব্যবহার করলে আপনার ডিভাইসের কার্যক্ষমতা আরও বাড়িয়ে দিবে! বা আপনার প্রয়োজনীয় ডাটা সুরক্ষিত রাখার ব্যাপারে চিন্তা করছেন? বা সময় বাঁচাতে এবং ডেইলি লাইফ ইজি করতে পারে এমন কোনো সফটওয়্যার খুঁজছেন? চিন্তা নেই। আজ আমরা জানবো উপরে উল্লেখিত সকল প্রশ্নের উত্তর সেই সাথে কোনটির দাম কেমন সব জানাবো আপনাদেরকে।

নিয়মিত ইন্টারনেট ব্যবহার করেন? তাহলে এখনই আপনার ডিভাইসকে ভাইরাস বা ম্যালওয়ার থেকে রক্ষা করুন। এর জন্য কি প্রয়োজন?

আমি আপনাদেরকে রিকমেন্ড করবো একটি প্রিমিয়াম/পেইড ইন্টারনেট সিকিউরিটি সফটওয়্যার ব্যবহারের জন্য। আমি পার্সোনালি Kaspersky Internet Security ব্যবহার করেছি এবং Malwarbytes। এই দুইটার মধ্যে আপনার পিসি যদি হাই কনফিগারেশনের হয় তাহলে Malwarbytesট্রাই করতে পারেন। আর লো বা মিডিয়াম কনফিগারেশনের হলে Kaspersky Internet Security বেস্ট। এটি একই সাথে এন্টিভাইরাস এবং ইন্টারনেট সিকিউরিটি দিয়ে থাকে। আর আপনি চাইলে এটি আপনার এন্ড্রয়েড ফোনেও ব্যবহার করতে পারবেন। এছাড়া লাইটওয়েট ইন্টারনেট সিকিউরিটি সফটওয়্যার এর মধ্যে টপে আছে Emsisoft

ইন্টারনেট সিকিউরিটি ছাড়া একটি কম্পিউটারে হ্যাকাররা প্রতি ৩৯ সেকেন্ডে একবার করে ঢুঁ মারে – সাইবার নিরাপত্তার গুরুত্ব বোঝাতে সচেতনদের জন্য এই একটি উপাত্তই যথেষ্ট! তবুও বলছি- এছাড়াও অনলাইন দুনিয়ায় প্রতিদিন রিলিজ পায় কম-বেশি প্রায় ১০ লক্ষ ভাইরাস। ফলে, সম্পূর্ণ সচেতন থাকার পরেও যেখানে কেউই সম্পূর্ণ নিরাপদ না সেখানে ইন্টারনেট সিকিউরিটি ছাড়া ব্রাউজিং অনেকটা আত্মঘাতী হওয়ার শামিল!!

চলুন তবে একনজরে দেখে নেই ইন্টারনেট সিকিউরিটি ছাড়া কোনো ডিভাইস থেকে ইন্টারনেট ব্রাউজ করলে কী কী সমস্যা হতে পারে:

• স্প্যামিং বা ফিশিং লিংকে ক্লিক করা থেকে সিস্টেম ফাইলস ডিলিশনসহ অ্যাকাউন্ট কিংবা ডিভাইস হ্যাকড হতে পারে
• সাসপিশিয়াস ফাইল ডাউনলোড থেকে ডিভাইসে অটোম্যাটিক ম্যালওয়্যার ইনস্টলড হতে পারে
• র‍্যান্ডম ইউএসবি/হার্ড ড্রাইভ ও ডিভিডি ব্যবহারে ডাটা বেহাত হওয়ার সম্ভাবনা থাকে
• আনপ্যাচড সফটওয়্যার সিস্টেম কিল করতে পারে

ব্রাউজিং এর সময় প্রচুর বিজ্ঞাপনে জীবন ঝালাপালা হয়ে যাচ্ছে? আবার বিজ্ঞাপনের জন্য ইউটিউব বা ফেসবুকে ভিডিও দেখতে যেয়ে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন?

সকল বিজ্ঞাপন ব্লক করে ব্রাউজিং বা ভিডিও দেখতে ব্যবহার করুন ADGUARD এটি শুধু যে বিজ্ঞাপন বন্ধ করবে তা নয়, এটি সকল ধরনের থার্ড পার্টি ট্রাকার থেকে রক্ষা করবে আপনার ডিভাইসটিকে। এক কথায় আপনার প্রাইভেসি প্রটেকটর হিসাবে কাজ করবে এটি। ADGUARD এর মাধ্যমে আপনি আপনার এন্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ বা ম্যাক ডিভাইসের অযাচিত বিজ্ঞাপন বন্ধ এবং প্রাইভেসি প্রটেক্ট করতে পারবেন।

একটি ভিডিও ভালো লেগেছে এখন কিভাবে ডাউনলোড করবেন বুঝছেননা? ডাউনলোড স্পিড বাড়াতে চাচ্ছেন? কিন্ত কিভাবে!

ব্যবহার করুনInternet Download Manager (IDM)। এটির ব্যবহার আপনাকে যেকোনো ভ্যালিড সোর্স (ইউটিউব, ফেসবুক, ডেইলিমোশন, ভিমো ইত্যাদি) থেকে ভিডিও বা যেকোনো ফাইল স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ দ্রুত গতিতে ডাউনলোড করতে সাহায্য করবে।

কোন সফটওয়্যার এর দাম কেমন?

Kaspersky Internet Security এর অরিজিনাল দাম ১ জন ইউজারের জন্য ১ বছর মেয়াদে রেগুলার প্রাইসে ৮০০ থেকে ১০০০ টাকার মধ্যে পেয়ে যাবেন । Malwarbytes এর দাম তূলনামূলক বেশি। ১ জন ইউজারের জন্য ৩৩০০-৩৬০০ টাকা খরচ হবে। আর Emsisoft পেয়ে যাবেন হাজার টাকার মধ্যে।
ADGUARD কিনতে পারবেন লাইফটাইম ৩ টি ডিভাইসের জন্য এক হাজার টাকার আশে পাশে দামে।
Internet Download Manager (IDM) এর জন্য আপনাকে গুনতে হবে মোটামুটি এক থেকে দুই হাজার টাকার মধ্যে।

কোথা থেকে কিনতে পারবো সহজে প্রয়োজনীয় সকল সফটওয়্যার গুলো?

আপনি https://KeyFor.Software থেকে বিকাশ, রকেট, নগদ পেমেন্টের মাধ্যমে কিনতে পারবেন আপনার ডিভাইসের জন্য প্রয়োজনীয় সকল সফটওয়্যার। লাইসেন্স কি ডেলিভারি পেয়ে যাবেন সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে। আর লাইভ চ্যাটে সাপোর্ট পাবেন ২৪ ঘন্টা।

লেখাটি প্রথম প্রকাশিত হয় KeyFor.Software এর ব্লগে

The post পিসি ইউজার হলে যে সফটওয়্যার গুলো অবশ্যই ব্যবহার করবেন । কম্পিউটারের সিকিউরিটি এবং নিজের প্রডাক্টিভিটি বাড়ান খুব সহজে appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *