প্লে স্টোরের অ্যাপ্লিকেশন মেমোরি কার্ড এ কনভার্ট করবেন কিভাবে?

Posted on

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ বিশেষ করে, যারা প্লে স্টোর অ্যাপ্লিকেশন গুলো ফাইল ম্যানেজার এ সেভ করতে পারেনা। প্লে স্টোরে অ্যাপ্লিকেশন সরাসরি ফোনে ইন্সটল হয় সেগুলো ফাইল ম্যানেজারে থাকেনা।

আজকে এমন একটি অ্যাপ্লিকেশন এর সাথে আপনাদেরকে পরিচয় করিয়ে দিব। যে অ্যাপ্লিকেশন থেকে আপনারা সরাসরি প্লে স্টোরের অ্যাপ্লিকেশনগুলো কনভার্ট করে ফাইল ম্যানেজার এ সেভ করে রাখতে পারবেন। একবার প্লে স্টোর থেকে ডাউনলোড করলে আর কখনো ডাউনলোড করা লাগবেনা।

অর্থাৎ একবার যদি আপনি আপনার যেকোনো অ্যাপ্লিকেশনকে ফাইল ম্যানেজার এ কনভার্ট করে রেখে দেন তাহলে, আপনার যখন খুশি তখন আবার ইন্সটল করতে পারবেন। তার জন্য আবার আপনাকে প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে না।যদি ভালো লাগে তাহলে অবশ্যই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়তে থাকুন আশা করি সম্পূর্ণ বুঝতে পারবেন।

প্লে স্টোরে অ্যাপ্লিকেশন কিভাবে ফাইল ম্যানেজার এ কনভার্ট করবেন?

সর্ব প্রথমে প্লে স্টোর থেকে আপনাদের একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে।তাছাড়া আপনারা যদি চান গুগোল থেকেও এ অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন। নিচে প্লে স্টোর এর লিংক দিয়ে দিব আপনারা সরাসরি ডাউনলোড করে নিবেন। অথবা প্লে স্টোরে গিয়ে সার্চ বক্সে লিখবেন।

উপরের ফটোতে যে ভাবে লেখা রয়েছে সেভাবে সার্চ করুন। সার্চ করলেই একটিমাত্র অ্যাপ্লিকেশন দেখতে পারবেন। অ্যাপ্লিকেশনটি মাত্র 500 কেবি এর কম। তাই ডাউনলোড করতে এক সেকেন্ড টাইম লাগবে।

প্লে স্টোর থেকে সরাসরি ডাউনলোড লিংকঃ
click here

উপরের লিংকে ক্লিক করলে সরাসরি প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন। ডাউনলোড করা হয়ে গেলে আপনি ওপেন করুন।ওপেন করলে দেখতে পারবেন আপনার ফোনে যত অ্যাপ্লিকেশন ইনস্টল করা রয়েছে সব দেখতে পারবেন।

এখান থেকে আপনার ইচ্ছা মত অ্যাপ্লিকেশন এ ক্লিক করুন। কিছুক্ষণ লোড নেওয়ার পর অ্যাপ্লিকেশনটি আপনার ফাইল ম্যানেজারে সেভ হয়ে যাবে। আপনাদের বোঝানোর জন্য আমি একটা এপ্লিকেশন এ ক্লিক করলাম।


উপরের চিহ্নিত দুই অংশের দিকে ভালোভাবে লক্ষ্য করুন। আমি যে এপ্লিকেশনের চেক করেছি সেটা আমার ফাইল ম্যানেজার এ সেভ হয়ে গেছে।এবং নোটিফিকেশন আকারে একটি চিহ্নিত উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন আশা করি।

যায় ,হোক এবার আমরা দেখবো আমাদের ফোনের কোথায় আপ্লিকেশন কি সেভ হয়েছে?

তার জন্য সর্বপ্রথম আপনি ফাইল ম্যানেজার এ চলে যাবেন। তারপর দেখবেন নতুন একটি ফোল্ডার ক্রিয়েট করা রয়েছে। সঠিক ফোল্ডারটি চেনার জন্য নিজের ফটোটি লক্ষ করুন।

উপরের ফটো চিহ্নিত অংশের ক্লিক করলে আপনার কনভার্ট কৃত অ্যাপ্লিকেশনটি দেখতে পারবেন। আমি যে অ্যাপ্লিকেশনটি আপনাদের পৌঁছানোর জন্য দেখেছিলাম সেটা দেখুন নিচের ফটোতে।

আপনারা যদি সম্পূর্ণ মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে, আশা করি কোন কিছু বুঝতে অসুবিধা হবে না। আমি সম্পূর্ণ চেষ্টা করেছি আপনাদেরকে সহজ ভাষায় বোঝাতে।এরপরেও যদি কোথাও কোন সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করবেন আমি সাহায্য করবো ইনশাআল্লাহ।

আর্টিকেলে কোন কিছু জানার থাকলে অবশ্যই পোস্টে একটি লাইক দিয়ে জানাবেন আপনার মন্তব্যটি। আজকের আর্টিকেলটি সম্পূর্ণ করার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।আজকের দিনটি কেমন লাগলো সেটা জানো তা একদমই ভুলবেন না কমেন্ট এর মাধ্যমে। আজকের আর্টিকেলটি এই পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

The post প্লে স্টোরের অ্যাপ্লিকেশন মেমোরি কার্ড এ কনভার্ট করবেন কিভাবে? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *