ফিচারস এ ঠাসা নতুন আইফোন ১৩ সিরিজ | পারফরম্যান্স এবং ক্যামেরায় ই বাজিমাত।

Posted on


আইফোন মানে আভিজাত্য কম বেশি সবার মনেই ইচ্ছা থাকে আইফোন ব্যবহার করার বরাবরই নতুন আইফোন বাজারে এলে প্রযুক্তিপ্রেমীদের মনে প্রশ্ন জাগে নতুন কি কি ফিচার যুক্ত হলো এবারে মডেলে।

তবে আইফোন টুয়েলভ এর থেকে খুব বড় পরিবর্তন না থাকলেও আইফোন ১৩ এর বেশ কিছু নতুন ফিচারের মাধ্যমে চমক পেতে যাচ্ছে গ্রাহকরা।

ফাইভ-জি নেটওয়ার্ক সুবিধাযুক্ত আইফোন ১৩ এ সবচেয়ে বড় চমক নতুন প্রসেসর এতে A ফিফটিন বায়োনিক চিপ ব্যবহার করা হয়েছে যেখানে আইফোন টুয়েলভ এ ছিল a14 বায়োনিক চিপ।

উন্নত করা হয়েছে আইফোন থার্টিন সিরিজের ব্যাটারিও আইফোন টুয়েলভ মিনি এর থার্টিন মিনি এর ব্যাটারি দেড় ঘণ্টার ও বেশি টিকে থাকবে বলে জানিয়েছে অ্যাপল।
আর আইফোন থার্টিন মডেলের ব্যাটারির আয়ু বেড়েছে আড়াই ঘন্টা।

এছাড়া সংযোজিত হয়েছে আরো অত্যাধুনিক ক্যামেরা ও ভিডিও আইফোন থার্টিন খুব কম আলোতে ও পরিষ্কার ছবি তুলতে সক্ষম এছাড়া ভিডিও কোয়ালিটি আগের চেয়ে বেড়েছে অনেক গুণ।

বাহ্যিক দিক থেকে ক্যামেরার ডিজাইনেও এসেছে পরিবর্তন কোনাকোনিভাবে ক্যামেরা বসানো হয়েছে এবারের মডেলে স্ক্রিনের ব্রাইটনেস ও বেড়েছে ২৮ গুণ।

আইফোন ১৩ প্র মডেলে এসেছে রঙের পরিবর্তন গারো নীল রং এর পরিবর্তে এবারে বাজারে ছাড়া হয়েছে হালকা নীল রঙের আইফোন ফোনের টাচ সিস্টেম ও নিয়ে আসা হয়েছে আরো মসৃণতা।


এছাড়াও তরুণদের মধ্যে সবচেয়ে বেশি আলোড়ন সৃষ্টি করেছেন নতুন সংযোজিত সিনেমাটিক মুড এর মাধ্যমে অটোমেটিক কাছের বস্তুকে দ্রুত ফোকাস এবং তা পরিবর্তন করতে সক্ষম নতুন ফিচারটি।
শুধুমাত্র আইফোন ১৩ দিয়ে মুভি তৈরি করে ফেলতে পারবেন ব্যবহারকারীরা।


ডিজাইন এ কি চমক থাকছে?

অ্যাপেল প্রেমীদের দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো মঙ্গলবার চার টি নতুন মডেলের আইফোন উন্মোচন করল মার্কিন প্রযুক্তি জায়ান্ট।
এ বছরেই বাজারে আসে থার্টিন প্রো ম্যাক্স থার্টিন ও থার্টিন মিনি সর্বনিম্ন ১২৮ থেকে ৫১২ জিবি পর্যন্ত রাখা হয়েছে স্টোরেজ ৭৯৯ ডলার বা বাংলাদেশি মূদ্রায় ৬৮ হাজার টাকা থেকে শুরু হচ্ছে আইফোন ১৩ এর দাম।

প্রথম দর্শনে কেউ পুলকিত হবেন না কারণ নকশায় নজরকাড়া পরিবর্তন আনা হয় নিয়ে আইফোন ১৩ সিরিজে অনেকটা টুয়েলভ সিরিজের ছাছ রাখা হয়েছে তাতে।

তবে মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল বলছে ব্যাটারি এবং পারফরম্যান্সের দিক থেকে পুরনো সব মডেলের তুলনায় এটি উচ্চমানের।
আগের থেকে ৫০ শতাংশ বেশি দ্রুত পারফরম্যান্স দিবে অ্যাপলের নতুন চিপ । পুরনো সিরিজের থেকে কমপক্ষে আড়াই ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দেবে আইফোন থার্টিন


নতুন আইফোনে আরো থাকছে রিয়ার টুইন ক্যামেরা পেছনে থাকছে ১২ মেগাপিক্সেল এর দুটি ক্যামেরা ভিডিও কনটেন্ট তৈরি তেও নতুন আইফোন বেশ সুবিধা নিয়ে এসেছে ক্যামেরা দেয়া হয়েছে সিনেমাটিক মুড।

প্রসেসর এ ফিফটিন বায়োনিক .

সর্বনিম্ন ১২৮ থেকে ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা দিয়েছে প্রতিষ্ঠানটি ডিসপ্লেতেও আনা হয়েছে পরিবর্তন আগের মডেল গুলোর চেয়ে প্রায় ২০ ভাগ বেশি উজ্জ্বল।

আইফোন থার্টিন এর দাম কত ?

বাংলাদেশি মুদ্রায় ৬৮ হাজার থেকে ৯৪ হাজার এর মধ্যে রাখা হয়েছে দাম।
যা শিপমেন্টের কারণে ছাড়াবে লাখের ঘর।

আইফোন থার্টিন মোট পাঁচটি কালারে পাওয়া যাবে বাজারে।
থার্টিন থার্টিন মিনি থার্টিন প্র এবং থার্টি প্রো ম্যাক্স আগামী ২৪ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে এই সিরিজটি

ফ্রী ফায়ার আইডি সেল! আইডি ডিটেলস লেবেল ৫৭ লাইক ২৮০০+ প্রাইস ( ১,৬৫০ টাকা আলোচনা সাপেক্ষে) (যোগাযোগ ০১৯২২৮৫৯৪২৩

The post ফিচারস এ ঠাসা নতুন আইফোন ১৩ সিরিজ | পারফরম্যান্স এবং ক্যামেরায় ই বাজিমাত। appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *